Uttarakhand BJP: মন্ত্রিসভা থেকে বহিষ্কার, ক্যামেরার সামনে কেঁদে ভাসালেন উত্তরাখণ্ডের হরক সিং রাওয়াত

হরক সিং রাওয়াত বলেছিলেন, 'ওরা (বিজেপি) এতবড় সিদ্ধান্ত নেওযার সময়ে একবারও তাঁর সঙ্গে কথা বলেনি। আমি যদি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ না দিতাম তাহলে চার বছর আগেই বিজেপি থেকে পদত্যাগ করতাম। আমার খুব বেশি আগ্রহ নেই। আমি একজন মন্ত্রী।'

Saborni Mitra | Published : Jan 17, 2022 10:07 AM IST / Updated: Jan 17 2022, 03:40 PM IST

বহিষ্কৃত উত্তরাখণ্ডের বিজেপি (Uttarakhand BJP)  নেতা হরক সিং রাওয়াত (Harak Singh Rawat) সংবাদ সংস্থা এনএনআই-এর সঙ্গে কথা বলার সময় কান্নায় ভেঙে পড়লেন।  সম্প্রতি তাঁকে উত্তরাখণ্ডের মন্ত্রিসভা (Uttarakhand Cabinet) থেকে বহিষ্কার করেছেন রাজ্যের মুখমন্ত্রী পুষ্কর সিং ধামি। উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনের (Uttarakhand Assembly Election 2022) আগে এই ঘটনায় যথেষ্ট মর্মাহত হরক সিং রাওয়াত। তিনি আবার কংগ্রেসের সঙ্গে যোগাযোগ করেবন বলেও জানিয়েছেন। 

সংবাদ সংস্থা এনএনআই-এর সঙ্গে কথা বলার সময় হরক সিং রাওয়াত বলেছিলেন, 'ওরা (বিজেপি) এতবড় সিদ্ধান্ত নেওযার সময়ে একবারও তাঁর সঙ্গে কথা বলেনি। আমি যদি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ না দিতাম তাহলে চার বছর আগেই বিজেপি থেকে পদত্যাগ করতাম। আমার খুব বেশি আগ্রহ নেই। আমি একজন মন্ত্রী। শুধু কাজ করতে চেয়েছিলেন।' এই কথা বলার পরই তিনি জানিয়েছেন আগামী দিনে তিনি আবার তাঁর পুরনো দল কংগ্রেসের সঙ্গে যোগাযোগ করবেন। তবে ইতিমধ্যে তিনি কংগ্রেসের সঙ্গে যোগাযোগ করছেন কিনা তা জানতে চাইতে অস্বিকার করেন হরক সিং রাওয়াত। 

সংবাদ সংস্থার এএনআই-এর একটি ভিডিওতে দেখা গেছে চোখের জল সাদা রুমাল দিয়ে মুছতে মুখতে প্রাক্তন মন্ত্রী বলছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোগ তাঁকে দিল্লিতে দেখা করতে বলেছিলেন। সেইমত তিনি দিল্লির উদ্দেশ্যে রওনাও দিয়েছিলেন। কিন্তু পথে ট্রাফিক বিভ্রাটের কারণে তাঁর দিল্লি পৌঁছাতে দেরি হয়ে যায়। তিনি প্রহ্লাদ যোশী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। কিন্তু  তার আগেই তিনি সোশ্যাল মিডিয়ায় দেখতে পান তাঁকে বহিষ্কার করা হয়েছে। কথা বলতে বলতে কান্নায় তাঁর গলা ভিজে আসে। তিনি কিছুটা জল খেয়ে তাঁর কথা শেষ করেন।

গত এক মাস ধরে দলবিরোধী কার্যকলাপের অভিযোগ উঠছে। আর এক মাস পরেই উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচন। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রবিবার  গভীর রাতে হরক সিং রাওয়াতকে বহিষ্কার করা হয়।  মধ্য রাতের উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি রাজ্য়পালকে হরক সিং রাওয়াতেকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়ার কথা চিঠি লিখে জানিয়েছিলেন। হরক সিং রাওয়াত ও তাঁর পরিবার দলের ওপর চাপ তৈরি করছিল বলে  অভিযোগ তোলেন তিনি। সম্প্রতি তিনি ঘোষণা করেছিলেন উত্তরাখণ্ডে কংগ্রেস আবার ক্ষমতায় ফিরে আসবে। যা ভালোভাবে নেয়নি বিজেপি নেতৃত্ব। 

হরত সিং রাওয়াত ২০১৬ সালে হরিশ রাওয়াতের কংগ্রেসের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেন। ৯ জন বিধায়ককে নিয়ে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। সম্প্রতি তিনি কংগ্রেসে ফিরতে চেয়েছিলেন বলেও সূত্রের খবর। কিন্তু হরিশ রাওয়াত তাঁকে দলে ফেরাতে এখনও আগ্রহী নন। 

Punjab Assembly Poll 2022: পিছিয়ে গেল পঞ্জাব বিধানসভা নির্বাচন, নতুন দিন ঘোষণা নির্বাচন কমিশনের

Uttarakhand Opinion Poll 2022: উত্তরাখণ্ডে ক্ষমতা ধরে রাখতে পারে বিজেপি, জোর লড়াই কংগ্রেসের সঙ্গে

Share this article
click me!