'ঘুষকাণ্ডের ভিডিও', গোয়া ভোটের আগে আস্বস্তি বাড়াল আপ আর তৃণমূলের

ভিডিওটিতে দেখা গেছে একটি জন তৃণমূল কংগ্রেস ও তিন কংগ্রেস প্রার্থী ১৪ ফেব্রুয়ারি গোয়া বিধানসভা নির্বাচনের আগেই নির্বাচন পরবর্তীকালে বিধায়ক কেনাবেচা নিয়ে কথা বলছেন।

Web Desk - ANB | Published : Feb 13, 2022 7:00 PM IST

সোমবার গোয়া বিধানসভা নির্বাচন (Goa Election 2022) । কিন্তু তার আগেই স্টিং অপারেশনের একটি ভিডিও নিয়ে উত্তাল গোয়ার রাজনীতি (Goa Politics)।  সম্প্রতি একটি টেলিভিশন চ্যানেলে সম্প্রচারিত হয়েছে সেই ভিডিওটি। তাই নিয়ে কেজরিওয়ালের আম আদমি পার্টি (AAP) ও তৃণমূল কংগ্রেসের (TMC) মধ্যে তরজা শুরু হয়েছে। দুটি রাজনৈতিক দলই একে অপরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। 

ভিডিওটিতে দেখা গেছে একটি জন তৃণমূল কংগ্রেস ও তিন কংগ্রেস প্রার্থী ১৪ ফেব্রুয়ারি গোয়া বিধানসভা নির্বাচনের আগেই নির্বাচন পরবর্তীকালে বিধায়ক কেনাবেচা নিয়ে কথা বলছেন। সেই প্রসঙ্গে উঠে এসেছে ভোটের পর দলপরিবর্তনের বিষয়টিও। ভিডিওটিকে কংগ্রেস নেতা স্যাভিও ডিসিলভা, আভের্তানো ফুর্তাদো ও সঙ্কল্প অমনকারকে দেখা গিয়েছে। সেই সঙ্গে দেখা গিয়েছে তৃণমূল নেতা চার্চিল আলেমাকেও। তবে যে চ্যানেল এই স্টিং অপারেশন করেছিল বা সম্প্রচার করেছিল তারা কিছুক্ষণের মধ্যেই ভিডিওটি সরিয়ে নিয়েছে। তবে চ্যানেলটির সম্প্রচার করা ভিডিওটি আম আদমি পার্টি দলের টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করেছে। একই সঙ্গে বলেছে এটি একটি মারাত্মক খবর। ভিডিওটিতে দেখা যাচ্ছে নির্বাচনে জিতলে বিজেপিতে যাওয়ার জন্য টাকার অঙ্ক নিয়ে আলোচনা করছে কংগ্রেস ও তৃণমূলের প্রার্থীরা। 

আপএর পানাজির প্রার্থী বাল্মিকি নায়েক বলেছেন তার দল রাজ্যের মুখ্যনির্বাচনী আধিকারিকের কাছে একটি অভিযোগ দায়ের করেছে। বিষয়টি নিয়ে সতর্ক করা হয়েছে। অন্যদিকে তৃণমূলের বেনৌলিমের প্রার্থী চার্চিল আলেমাও নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে। ভিডিওটি ভুয়ো বলে অভিযোগ করে তিনি সমস্ত প্ল্যাটফর্ম থেকে তা সরানোর দাবি জানিয়েছেন। আম আদমি পার্টি ও টিভি চ্যানেলের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করেছেন তিনি। 

অন্যদিকে তৃণমূল নেত্রী সুম্মিতা দেবও আপ নেতা বাল্মিকি নায়েক দিল্লির নেত্রী অতিসীর বিরুদ্ধে অভিযোগ করেছে। সুম্মিতা দেব বলেছেন এজাতীয় ভিডিও অবিলম্বেই টুইটার হ্যান্ডল থেকে সরিয়ে ফেলা উচিৎ। তৃণমূল নেতা কুণাষ ঘোষ বলেছেন, জনপ্রতিনিধিত্ব আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। ১৪ ফেব্রুয়ারি গোয়া বিধানসভা নির্বাচন। ফল প্রকাশ ১০ মার্চ। গোয়া বিধানসভা নির্বাচনে বিজেপির মূল প্রতিপক্ষ কংগ্রেস। তবে আম আদমি পার্টি ও তৃণমূলও গোয়ায় শক্তি পরীক্ষা করছে। কংগ্রেসের একগুচ্ছ নেতা আগেই তৃণমূলে যোগদান করেছে। যা নিয়ে গোয়ায় আশার আলো দেখছে তৃণমূল। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ও গোয়া নিয়ে বিশেষ আশা করেছেন। 

রবিবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা নিম্মগামী, তবে অস্বস্তি মৃত্যুর সংখ্যা নিয়ে

হিজাব ইস্যুতে উত্তাল মুর্শিদাবাদ, সরকারি স্কুলে প্রধানশিক্ষকরে আটকে বিক্ষোভ

মোদীর 'বন্ধুদের জন্য' ব্যাঙ্ক জালিয়াতি, 'আচ্ছে দিন' নিয়ে খোঁচা রাহুলের
 

Read more Articles on
Share this article
click me!