অক্টোবরেই নিশ্চিত খবর, পুজোর আগেই বাড়বে মাইনে! সরকারের তরফে বড় ঘোষণা

কেন্দ্রীয় হারে না হলেও বাড়ছে রাজ্য সরকারি কর্মীদের DA, পুজোর আগেই এই দিন হতে পারে বড় ঘোষণা। কথা থাকলেও সেপ্টেম্বরে বাড়েনি ডিএ। তবে অক্টোবরে কনফার্ম।

Parna Sengupta | Published : Oct 1, 2024 5:00 AM IST

110

পুজোর আগেই সুখবর দিতে চলেছে কেন্দ্রীয় সরকার। রিপোর্ট অনুযায়ী তাই জানা যাচ্ছে। শীঘ্রই বড় ঘোষণা করতে পারে কেন্দ্রীয় সরকার।

210

অক্টোবরের গোড়াতেই সরকারি কর্মীদের (Government Employees) ডিএ (Dearness Allowance) বৃদ্ধির ঘোষণা করা হবে বলে জানা যাচ্ছে।

310

রিপোর্ট অনুযায়ী, এই বছরে দ্বিতীয়বারের জন্য মহার্ঘ ভাতা বাড়ানো হবে। এবার ৩% ডিএ বাড়তে পারে।

410

আবার কোথাও কোথাও বলা হচ্ছে এবার ডিএ বাড়তে পারে ৪ শতাংশ। অর্থাৎ ৩-৪% কনফার্ম ধরে নেওয়া যায়। যদিও ৩ শতাংশ ডিএ বৃদ্ধির সম্ভাবনাই বেশি।

510

যার ফলে একধাক্কায় অনেকটা বেতন বাড়বে কেন্দ্রীয় সরকারি কর্মীদের। গত ১ জুলাই থেকে এই ডিএ কার্যকর হবে। অর্থাৎ এরিয়ার-ও পাবেন কেন্দ্র সরকারি কর্মীরা।

610

নিয়ম মতো বছরে দু’বার নিজের কর্মীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি করে কেন্দ্রীয় সরকার। জানুয়ারি এবং জুলাই এই দুই মাসে এই ভাতা কার্যকর করা হয়।

710

ডিএ প্রদান করা হয় কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের। পেনশনভোগীরাও এই সরকারি ভাতা পেয়ে থাকেন। যার নাম ডিয়ারনেস রিলিফ।

810

গত বার ৪% ডিএ বেড়েছিল। চলতি বছরের মার্চ মাসে শেষবার ডিএ বৃদ্ধির ঘোষণা করেছিল কেন্দ্র। সেই সময় ৪ শতাংশ ডিএ বৃদ্ধি করা হয়েছিল।

910

জানুয়ারি মাসে মহার্ঘ ভাতা ৪৬ শতাংশ থেকে ৫০ শতাংশে পৌঁছেছে। বর্তমানে পঞ্চাশ শতাংশ করে ডিএ পাচ্ছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা।

1010

এরই মধ্যে ফের বাড়বে ডিএ। এবার ডিএ বাড়ালে তার পরিমাণ ৫৩-৫৪ শতাংশ ছুঁয়ে যাবে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos