সরকারি কর্মীদের জুলাই মাস থেকে আর এই কাজ করতে হবে না! জারি করা হল নয়া বিজ্ঞপ্তি

কাজ কমল সরকারি কর্মীদের। সরিয়ে নেওয়া হল গুরুত্বপূর্ণ দায়িত্ব। ফলে জুন মাসের শেষ থেকেই কাজের চাপ কমছে সরকারি কর্মীদের। সম্প্রতি কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের উদ্দেশে একটি নতুন বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

Parna Sengupta | Published : Jun 27, 2024 7:02 AM IST / Updated: Jun 28 2024, 08:25 AM IST

কাজ কমল সরকারি কর্মীদের। সরিয়ে নেওয়া হল গুরুত্বপূর্ণ দায়িত্ব। ফলে জুন মাসের শেষ থেকেই কাজের চাপ কমছে সরকারি কর্মীদের। সম্প্রতি কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের উদ্দেশে একটি নতুন বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সরকারি কর্মীদের উদ্দেশে মাঝেমধ্যেই নানান বিজ্ঞপ্তি জারি করা হয়। সেখানে নানান গুরুত্বপূর্ণ বার্তা দেওয়া থাকে। কয়েকদিন আগে যেমন একটি বিজ্ঞপ্তি জারি করে সরকারি কর্মীদের একটি কাজ করতে বলা হয়েছিল। তার জন্য বেঁধে দেওয়া হয়েছিল ডেডলাইন। তবে এবার ফের সেই কাজ করতেই ‘বারণ’ করে দেওয়া হল।

কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য প্রকল্পে সম্বন্ধে একটি বড় আপডেট সামনে এসেছে। রিপোর্ট অনুযায়ী, সরকার আয়ুষ্মান ভারত স্বাস্থ্য অ্যাকাউন্টের সঙ্গে কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য প্রকল্পের লিঙ্ক করাতে নিষেধ করেছে। এর আগে স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে লিঙ্ক করতে বলা হয়েছিল। ৩০ জুনের মধ্যে সিজিএইচএস আইডির সঙ্গে এবিএইচএ-র নম্বর লিঙ্ক করার কথা বলা হয়েছিল। এই নিয়ে সেই সময় নানান প্রশ্নও উঠেছিল।

মার্চ মাসে স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছিল, সিজিএইচএস সুবিধাভোগীদের এবার আয়ুষ্মান ভারত স্বাস্থ্য অ্যাকাউন্টের সঙ্গে আইডি লিঙ্ক করাতে হবে। আচমকা কেন এই সিদ্ধান্ত? এর নেপথ্যে সরকারের কোনও উদ্দেশ্য রয়েছে কিনা তা নিয়ে সেই সময় প্রশ্নও দেখা দেয়। স্বাস্থ্য মন্ত্রকের মতে, যেখানে স্বাস্থ্য রেকর্ড রক্ষণাবেক্ষণ করা হচ্ছে, সেখানেই আয়ুষ্মান ভারত অ্যাকাউন্টকে ব্যবহার করা হচ্ছে। তাই এই লিঙ্ক করানোর সঙ্গে সরকারের কোনও আর্থিক পরিকল্পনা জড়িয়ে নেই।

মন্ত্রকের তরফ থেকে বলা হয়, আয়ুষ্মান ভারত স্বাস্থ্য অ্যাকাউন্টের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। কারণ আধার ভল্ট ও অন্যান্য সুরক্ষা ব্যবস্থার প্রয়োগ নাকরে সিস্টেমে আধার বিবরণ সংরক্ষণ করা যাবে না। স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে আরও জানানো হয়, এর ফলে সিজিএইচএস সুবিধাভোগীদের প্রচুর সুবিধা হবে। তাঁরা নিজের মোবাইলেই সহজে স্বাস্থ্য রেকর্ড অ্যাকসেস করতে সমর্থ হবেন। এরপর ফলে কিছু সময় অন্তর অন্তর চেক আপে যাওয়ার টাকা বাঁচবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sovandeb Chattopadhyay | চোপড়া কাণ্ড নিয়ে মুখ খুললেন শোভনদেব চট্টোপাধ্যায়, কী বললেন তিনি ?
Firhad Hakim : ডক্টর বিধান চন্দ্র রায়ের জন্মদিনে বিস্ফোরক মন্তব্য ফিরাদ হাকিমের, দেখুন সেই ভিডিও
একি কাণ্ড! লোকসভায় কল্যাণের চু কিতকিতকিত! ৪০০ পার নিয়ে মোদীকে খোঁচা! দেখুন | Kalyan Banerjee Today
গভীর রাতে রিসর্টের দরজায় ওটা কে? ভাইরাল ভিডিও দেখলেই গায়ে কাঁটা দেবে! | Jalpaiguri | Viral Video |
Sovandeb on Governor : রাজ্যপালের এত কীসের ইগো? প্রশ্ন তুললেন শোভনদেব চট্টোপাধ্যায়