রাহুল গান্ধী বিরাট দায়িত্ব দিলেন নরেন্দ্র মোদী! ২৪টি সংসদীয় কমিটি গঠন কেন্দ্রের, জানুন বিস্তারিত

একটি কমিটিতে বিরোধী দলনেতা রাহুল গান্ধীকেও জায়গা দেওয়া হয়েছে। রাহুল গান্ধীকে প্রতিরক্ষা বিষয়ক কমিটির সদস্য করা হয়েছে। এটিকে সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ কমিটি হিসেবে বিবেচনা করা হয়

Parna Sengupta | Published : Sep 27, 2024 5:10 AM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকার ২৪টি গুরুত্বপূর্ণ সংসদীয় কমিটি গঠন করেছে। এই কমিটিগুলি বিভিন্ন বিষয়ে সরকারকে পরামর্শ দেওয়ার জন্য কাজ করে। এর মধ্যে একটি কমিটিতে বিরোধী দলনেতা রাহুল গান্ধীকেও জায়গা দেওয়া হয়েছে। রাহুল গান্ধীকে প্রতিরক্ষা বিষয়ক কমিটির সদস্য করা হয়েছে। এটিকে সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ কমিটি হিসেবে বিবেচনা করা হয়, কারণ দেশের প্রতিরক্ষা সংক্রান্ত বিষয়ের পাশাপাশি এটি সেনাবাহিনীর জন্য অস্ত্র কেনার দিকেও নজর রাখে।

এদিকে, বিজেপি সাংসদ ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাধা মোহন সিংকে প্রতিরক্ষা কমিটির চেয়ারম্যান করা হয়েছে। বলিউড অভিনেত্রী ও বিজেপি সাংসদ কঙ্গনা রানাউত এবং রামায়ণে রামের ভূমিকায় অভিনয় করা অভিনেতা ও বিজেপি সাংসদ অরুণ গোভিলও অন্যান্য কমিটিতে জায়গা পেয়েছেন। বিশেষ বিষয় হল বিরোধী নেতাদের মধ্যে এসপির রাম গোপাল যাদব এবং কংগ্রেসের শশী থারুরকে দুটি গুরুত্বপূর্ণ কমিটির চেয়ারম্যান করা হয়েছে।

Latest Videos

শশী থারুর বৈদেশিক বিষয় সামলাবেন

প্রাক্তন বিদেশ সচিব এবং বিদেশ প্রতিমন্ত্রী শশী থারুরকে আবারও বিদেশ বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান করা হয়েছে। এই কমিটিতে সদস্য পদে থাকবেন অরুণ গোভিল। কঙ্গনা রানাউতকে কমিউনিকেশন অ্যান্ড আইটি কমিটির সদস্য করা হয়েছে, যার চেয়ারম্যান হবেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। এসপি নেতা এবং অখিলেশ যাদবের কাকা রাম গোপাল যাদবকে স্বাস্থ্য বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান করা হয়েছে। বিজেপি সাংসদ ভ্রহরি মাহতাবকে অর্থ সংক্রান্ত সংসদীয় কমিটির দায়িত্ব দেওয়া হয়েছে, আর স্বরাষ্ট্র বিষয়ক সংসদীয় কমিটির দায়িত্ব দেওয়া হয়েছে বিজেপি নেতা রাধা মোহন দাসকে।

দিগ্বিজয় সিংকেও দায়িত্ব দেওয়া হয়েছে

প্রবীণ কংগ্রেস সাংসদ এবং মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিংয়ের কাঁধে শিক্ষা, যুব ও ক্রীড়া বিষয়ক কমিটির দায়িত্ব দেওয়া হয়েছে। এটিও একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কমিটি। এছাড়া বিজেপি নেতা বিএল রমেশকে রেলওয়ে বিষয়ক কমিটির চেয়ারম্যান করা হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

স্থায়ী BLC-র দাবিতে উতপ্ত Sundarbans-এর মৎস্যজীবীরা! চলল ব্যাঘ্র প্রকল্পের দফতরে তালা বিক্ষোভ
'এস পি দাস কেন আর জি করের ঘটনার দিন অভীককে ফোন করেছিল?' প্রশ্ন তুলে তোপ দাগলেন Sujan Chakraborty
পিছু ছাড়ছে না বৃষ্টি! রেইন কোট পড়ে পুজোয় ঘুরতে হবে! বড় আপডেট আলিপুরের | West Bengal Weather Update |
'নাম নিলেই পরিবারের উপর হামলা করবে তৃণমূল, তাই অসুস্থ হয়ে পড়ছেন টালা থানার ওসি'- মন্তব্য সুকান্তর
দম আছে বস! মমতার বাড়ির সামনে গিয়ে মমতাকেই ধুয়ে দিলেন BJP-র মাফুজা খাতুন | Mafuja Khatun BJP | RG Kar