দুর্দান্ত খবর! এই মাসে ২৮ তারিখেই বেতন ঢুকবে অ্যাকাউন্টে! রাজ্য সরকারি কর্মীদের জন্য বড় ঘোষণা

দারুণ খবর। বড়সড় ঘোষণা করা হল রাজ্য সরকারি কর্মচারীদের জন্য। পুজো মিটতেই ডিএ এবং বেতন নিয়ে দারুণ খবর মিলল। বলা যেতে পারে পুজোর পরেই জোড়া সুখবর এল সরকারি কর্মীদের জন্য। জেনে নিন।

Parna Sengupta | Published : Oct 14, 2024 4:38 AM IST

112

সরকারি কর্মীদের জন্য পুজোর শেষেই এল সুখবর। বলা ভালো জোড়া সুখবর পেলেন তাঁরা।

212

মহার্ঘ ভাতা (Dearness Allowance) নিয়ে বড়সড় ঘোষণা করা হল। জানিয়ে রাখি দীপাবলির আগেই রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ বৃদ্ধি করা হল।

312

পাশাপাশি, কালীপুজোর কথা মাথায় রেখে অক্টোবর মাসে রাজ্য সরকারি কর্মচারীদের বেতন হোক বা অবসরপ্রাপ্তদের পেনশন, সবটাই আগে ঢুকে যাবে অ্যাকাউন্টে।

412

পুজোর মধ্যেই জোড়া সুখবর পেলেন রাজ্য সরকারি কর্মীরা। দীপাবলির আগেই এক লাফে চার শতাংশ মহার্ঘ ভাতা বাড়ানো হচ্ছে তাদের।

512

পাশাপাশি দীপাবলি উপলক্ষে এবার রাজ্য সরকারি কর্মচারীরা তাড়াতাড়ি বেতন পাবেন সেকথাও জানানো হয়েছে। বলা হয়েছে আগামী ২৮ অক্টোবরই অক্টোবর মাসের মাইনে পেয়ে যাবেন তারা।

612

এখানেই শেষ নয়, এর পাশাপাশি সরকারি কর্মীদের শীঘ্রই ‘মেডিক্যাল রিইম্বার্সমেন্ট বিল’-র টাকাও মিটিয়ে দেওয়া হবে বলে ঘোষণা করা হয়েছে।

712

এই বিষয়ে মুখ্যমন্ত্রী জানান, এই মেডিক্যাল বিলের জন্য ১০ কোটি টাকার সংস্থান করা হয়েছে।

812

তিনি আরও বলেন, রাজ্য সরকারি কর্মচারী এবং পেনশনভোগীদের মহার্ঘ ভাতা বাড়ানোর জন্য রাজ্যের উপরে বাড়তি ৬০০ কোটি টাকার আর্থিক বোঝা পড়বে।

912

ওদিকে একদিকে যখন সরকারি কর্মীদের কথা মাথায় রেখে একাধিক রাজ্য সরকারও ডিএ বৃদ্ধির পথে হাঁটছে সেখানে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীরা এখনও ষষ্ঠ বেতন কমিশনের আওতায় ১৪ শতাংশ হারে ডিএ পাচ্ছেন। যা নিয়ে সন্তুষ্ট নয় বলে এখনও চলছে বাংলার সরকারি কর্মীদের আন্দোলন।

1012

দীর্ঘ সময় থেকে কেন্দ্রীয় সরকারি হারে মহার্ঘ ভাতার (Dearness Allowance) দাবি তুলে আসছেন বাংলার সরকারি কর্মীরা। যদিও সরকার তাদের দাবিতে মান্যতা দেয়নি।

1112

বর্তমানে হাইকোর্ট পেরিয়ে সুপ্রিম কোর্টে জল গড়িয়েছে ডিএ মামলার। এবার সর্বোচ্চ আদালত কী রায় দেয় সেটাই দেখার।

1212

বাংলার সরকারি কর্মীদের জন্য কোনো সুখবর আসেনি। সম্প্রতি ডিএ বৃদ্ধির ঘোষণা করেছে হিমাচল প্রদেশ সরকার।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos