গুজরাটে ভোট প্রচারে সার্জিক্যাল স্ট্রাইকের কথা তুললেন প্রধানমন্ত্রী মোদী, বলেন কংগ্রেস 'কিছু মানুষকে সন্তুষ্ট রাখতে রাজনীতি করছে '

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাট ভোটের জন্য আবারও সার্জিক্যাল স্টাইকের কথা তোলেন। তিনি বলেন তাঁর আমালে জঙ্গি হামলার পাল্টা জবাব দেওয়ার জন্য সেনা বাহিনীর সীমান্ত পার করে জঙ্গিদের ক্যাম্প উড়িয়ে দিয়েছিল। কিন্তু সেই বিষয় নিয়েও কংগ্রেস রাজনীতি করেছে।

 

Web Desk - ANB | Published : Nov 27, 2022 1:14 PM IST

গুজরাটকে জঙ্গি হামলা থেকে বাঁচাতে পারে একমাত্র বিজেপির ডবল ইঞ্জিন সরকার। ভোট প্রচারে এমনটাই দাবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার নির্বাচনী প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৬/১১ মুম্বইয়ের জঙ্গি হানার প্রসঙ্গ তুলে বিরোধীদের নিশানা করেন। তিনি বলেন প্রায় ১৪ বছর আগে মুম্বইতে পাকিস্তানের জঙ্গিরা হামলা চালিয়েছিল। এই হামলা একটি ভয়াবহ হামলা ছিল। তিনি আরও বলেন, গতকাল গোটা দেশ ও বিশ্বের মানুষ জঙ্গি হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে তাদের স্মরণ করেছে। কিন্তু এই হামলা এখনও মানুষ ভোলেনি।

প্রধানমন্ত্রী মুম্বই হামলার প্রসঙ্গ তুলে বলেন, শুধু মহারাষ্ট্র বা মুম্বই নয়, জঙ্গি হামলার হুমকি ছিল গুজরাটেও। আমেদাবাদ ও সুরাটে সিরিয়াল বোমা বিস্ফোরণ হয়েছে। কিন্তু এই দেশকে জঙ্গিদের হাত থেকে বাঁচাতে পারে একমাত্র বিজেপির ডাবল ইঞ্জিন সরকার। তিনি বলেন বিজেপি বা তাঁর সরকার সর্বদাই চেষ্টা করে জঙ্গি হামলার ভয়াবহতা থেকে দেশকে দূরে রাখতে। তাঁর সরকার সর্বদা চেষ্টা করে। কিন্তু বিরোধীরা এই বিষয় নিয়েও রাজনীতি করছে বলে অভিযোগ করেন। মোদী নাম না করে কংগ্রেস ও আম আদমীপার্টিকে নিশানা করেন। বলেন, গোটা দেশ যখন জঙ্গি হামলার বিরুদ্ধে কথা বলছে তখন বিরোধীরা ভোট ব্যাঙ্কের রাজনীতির দিকে তাকিয়ে মুম্বই হামলা নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি। কিন্তু বিরোধীরা মোদীর সমালোচনা করেছে। আর এই ঘটনায় জঙ্গিরা আরও বেশি সাহস পাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। আম আদমি পার্টিকে নিশানা করে বলেন কোনও কোনও দল তো আবার সস্তায় জনপ্রিয়তা পাওয়ার জন্য মোদীর সমালোচনা করছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাট ভোটের জন্য আবারও সার্জিক্যাল স্টাইকের কথা তোলেন। তিনি বলেন তাঁর আমালে জঙ্গি হামলার পাল্টা জবাব দেওয়ার জন্য সেনা বাহিনীর সীমান্ত পার করে জঙ্গিদের ক্যাম্প উড়িয়ে দিয়েছিল। কিন্তু সেই বিষয় নিয়েও কংগ্রেস রাজনীতি করেছে। ভারতীয় সেনা জওয়ানদের যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছে। তিনি আরও বলেন গুজরাট জঙ্গিদের পশ্রয় দেয়নি। তিনি আরও বলেন, গুজরাট জঙ্গিদের সাজা দেওয়ার চেষ্টা করেছে। কিন্তু দিল্লির তৎকালীন কংগ্রেস সরকার ভোট ব্যাঙ্কের রাজনীতি করার জন্য জঙ্গিদের ছাড়ানোর চেষ্টা করেছে। মোদী আরও বলেন, 'কিছু মানুষকে' (মুসলিমদের ) তুষ্ট করার জন্য কংগ্রেস জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চায়নি। কোর্ট ওঠা মামালার শুনানির সময়ও জঙ্গিদের সমর্থক করা হয়েছে বলে কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ করেন। তিনি আরও বলেন কংগ্রেস জঙ্গিদের মোকাবিলা না করে মোদীর মোকাবিলা করার কথা ভেবেছে।

প্রধানমন্ত্রী মোদীর বলেন এখন সময় বদলেছে। আর সেই কারণে সীমান্ত পার করে জঙ্গিরা হামলা চালানোর আগে একাধিকবার ভাববে। কারণ তাঁর আমলে সেনা বাহিনী সামীন্ত পার করে জঙ্গিদের ডেরায় ঢুকে তাদের জবাব দিতে পেরেছে। মোদী আরও বলেন, তিনি দেখেছেন যে দেশ সন্ত্রাসবাদকে হালকাভাবে নিয়েছে সেই দেশেই সন্ত্রাসবাদীদের কবলে পড়েছে। মোদী আরও বলেন দেশকে ও গুজরাটকে সন্ত্রাসবাদের হাত থেকে বাঁচাতে পারে একমাত্র বিজেপির ডবল ইঞ্জিন সরকার।

Share this article
click me!