Ram Mandir: প্রভুর দর্শনে মন্দিরে উপস্থিত হনুমান! রাম মন্দির দর্শণের প্রথম দিনেই লক্ষাধিক ভক্তের সামনে ঘটল আশ্চর্যজনক ঘটনা

বিপুল সংখ্যক মানুষ রামের দর্শনে এসেছিলেন যে চত্বরে পা রাখার জায়গাও ছিল না। ভক্তির এই বন্যায় ঘটে গেল এক চমকপ্রদ ঘটনা, যা শুনলে আপনিও অবাক হবেন।

 

deblina dey | Published : Jan 24, 2024 6:10 AM IST

Ram Mandir Ayodhya: অযোধ্যা রাম মন্দিরে রামের মূর্তিতে প্রাণ প্রতিষ্ঠা করার পর, মন্দিরটি ২৩ জানুয়ারি থেকে সাধারণ ভক্তদের জন্য খুলে দেওয়া হয়েছিল। সকাল থেকেই প্রভুর দর্শনে ভক্তদের ভিড় জমেছে মন্দিরে। ভক্তে ভরে যায় মন্দির। এত বিপুল সংখ্যক মানুষ রামের দর্শনে এসেছিলেন যে চত্বরে পা রাখার জায়গাও ছিল না। ভক্তির এই বন্যায় ঘটে গেল এক চমকপ্রদ ঘটনা, যা শুনলে আপনিও অবাক হবেন।

মন্দিরে মোতায়েন নিরাপত্তা কর্মীদের কথা বিশ্বাস করা হলে, তারাও এই ঘটনা দেখে হতবাক। এটি একটি অলৌকিক চেয়ে কম ছিল না. তাঁদের মনে হল যেন রামের পরম ভক্ত হনুমান নিজেই তাঁর ভগবান রামের দর্শন করতে মন্দিরে এসেছেন এবং দর্শনের পর চলে গেছেন। শ্রী রাম জন্মভূমি মন্দির তীর্থক্ষেত্র এই ঘটনার সাক্ষী হয় রইল।

রাম মন্দিরে প্রথম দিনেই ঘটল চমকপ্রদ ঘটনা-

ট্রাস্ট সোশ্যাল মিডিয়া সাইট এক্স-এ এই অলৌকিক এবং আশ্চর্যজনক ঘটনার কথা জানিয়েছে। প্রথম দিনেই মন্দিরে কয়েক লক্ষ ভক্তের আগমণ ঘটে। ট্রাস্ট আরও বলেছে, 'আজ শ্রী রাম জন্মভূমি মন্দিরে ঘটে যাওয়া একটি সুন্দর ঘটনার বর্ণনা, ২৩ জানুয়ারি বিকেল ৫:৫০ নাগাদ, একটি হনুমান দক্ষিণ গেট থেকে মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করে এবং রাম মূর্তির কাছে পৌঁছেছিল। বাইরে মোতায়েন নিরাপত্তা কর্মীরা এটা দেখে বানরের দিকে ছুটে যায় এই ভেবে যে বানরটি মূর্তি মাটিতে ফেলে দেবে। কিন্তু পুলিশের সদস্যরা হনুমানের দিকে ছুটে যেতেই সে শান্তভাবে উত্তরের গেটের দিকে ছুটে যায়। গেট বন্ধ থাকায় সে পূর্ব দিকে অগ্রসর হন এবং দর্শনার্থীদের ভিড়ের মধ্য দিয়ে পূর্ব দিকের গেট দিয়ে বের হয়ে যান এবং কাউকে কোনও অসুবিধা করেনি। নিরাপত্তাকর্মীরা বলছেন, ''আমাদের মনে হল যেন হনুমানজি নিজেই রামলালাকে দেখতে এসেছেন।''

মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে রাম মন্দির খোলা হয়েছিল এবং প্রথম দিনে এত বিপুল সংখ্যক ভক্তের আগমন, যা এমনকি প্রশাসনও অনুমান করেনি। প্রচণ্ড শীতের মধ্যেই মধ্যরাত থেকেই মন্দিরের সামনে ভক্তদের ঢল নামে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভক্তরা রাম মন্দির দর্শন করতে এসেছেন। প্রথম দিনে প্রায় পাঁচ লাখ ভক্ত রামলালার দর্শন করেছিলেন, যা একটি রেকর্ড। ট্রাস্টের আবেদনের পরেও ভক্তরা থামেনি এবং প্রথম দিনেই ভিড় সামলাতে প্রশাসনকে অনেক চেষ্টা করতে হয়েছে।

Read more Articles on
Share this article
click me!