লড়াই শুরু সেই ধর্নামঞ্চ থেকে! বিজেপিকে প্যাঁচে ফেলে ৬০০০ ভোটে জয়ী ভিনেশ ফোগাট

এবার কুস্তির আখড়ার বাইরে বাজিমাৎ। নির্বাচনী লড়াইতে জয়ী ভারতীয় তারকা ভিনেশ ফোগাট (Vinesh Phogat)।

Subhankar Das | Published : Oct 8, 2024 9:31 AM IST / Updated: Oct 08 2024, 03:05 PM IST

এবার কুস্তির আখড়ার বাইরে বাজিমাৎ। নির্বাচনী লড়াইতে জয়ী ভারতীয় তারকা ভিনেশ ফোগাট (Vinesh Phogat)।

হরিয়ানার (Haryana Election Result) জিন্দ জেলার জুলানা বিধানসভা কেন্দ্র থেকে এবার কংগ্রেসের টিকিটে ভোটে লড়েন কুস্তিগির ভিনেশ ফোগাট। আর গণনার প্রথমদিক থেকেই তিনি এগিয়ে ছিলেন। যদিও বেলা গড়ানোর আগেই আবার পিছিয়ে পড়েন। এমনকি, ষষ্ঠ রাউন্ডের গণনা শেষেও প্রায় ১০০০ ভোটে পিছিয়ে ছিলেন।

Latest Videos

কিন্তু খেলা ঘুরে গেল নবম রাউন্ডে এসে। কারণ, তখন থেকেই তিনি চার হাজার ভোটে এগিয়ে যান। এরপর শেষ রাউন্ড পর্যন্ত তার আর হেরফের হল না। শেষপর্যন্ত, বিজেপিকে হারিয়ে জুলানায় শেষ হাসি হাসলেন ভিনেশই।

তাঁর প্রতিপক্ষ ছিলেন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন তথা বিজেপি প্রার্থী যোগেশ কুমার বৈরাগী। গণনা শুরুর একেবারে প্রাথমিক পর্যায়ে যোগেশ এগিয়ে থাকলেও, কিছুক্ষণের মধ্যেই তাঁকে ছাপিয়ে এগিয়ে যান ভিনেশ। গণনা শুরুর প্রথম এক ঘণ্টা শেষেও এগিয়ে ছিলেন তিনিই। তবে তৃতীয় রাউন্ডে আচমকা ভিনেশকে পিছনে ফেলে এগিয়ে যান যোগেশ।

কিন্তু দুজনের মধ্যে প্রায় ৩০০০ ভোটের ব্যবধান ছিল। যদিও পঞ্চম রাউন্ডের শেষ থেকেই ব্যবধান কিছুটা কমতে থাকে। তারপর সপ্তম রাউন্ডে ৩৮ ভোটে এগিয়ে যান তিনি। অন্যদিকে, একাদশ রাউন্ডের শেষে সেই ব্যবধান বেড়ে প্রায় ৬০০০-এ পৌঁছে যায়। এরপর চতুর্দশ রাউন্ডের শেষে প্রায় ৫০০০ ভোটের ব্যবধান ধরে রাখেন ভিনেশ। বলা যেতে পারে, তখন থেকেই জল্পনা শুরু হয়ে যায়। শেষপর্যন্ত, সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে জিতলেন ভিনেশই। মোট ৬০০০ ভোটে জিতলেন কুস্তিগির ভিনেশ ফোগাট।

আর এই জয়ের মাধ্যমে কার্যত, তিনি জবাব ছুঁড়ে দিলেন বিজেপির দিকে। কারণ, যৌন হেনস্থায় অভিযুক্ত সর্বভারতীয় কুস্তি ফেডারেশনের তৎকালীন প্রধান তথা বিজেপির দাপুটে নেতা ব্রিজভূষণ শরণ সিংহের গ্রেফতারির দাবিতে এক বছর আগেই টানা ৪০ দিন যন্তর মন্তরের সামনে ধর্নামঞ্চে প্রতিবাদ জানান ভিনেশরা। সেইসঙ্গে, তারা ন্যায়বিচারের দাবি তোলেন।

ফলে, আজকের এই জয় নিঃসন্দেহে আরও অনেকটাই আত্মবিশ্বাস জোগাল তাদের। অর্থাৎ, যে বিজেপি বিরোধী মনোভাব সেই আন্দোলনে দেখা গেছিল, তারই খানিকটা বহিঃপ্রকাশ বোধহয় এবার ভোটবাক্সেও পড়ল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

এটা ঘাটাল! এইভাবেই পুজো মণ্ডপে আগমন মা দুর্গার! | Ghatal | Durga Puja | Bangla News | Flood |
'প্যাঁদানি হবে! কলকাতায় কাশ্মীর মাঙ্গে আজাদি বললেই...' সতর্ক করলেন Suvendu Adhikari | Bangla News
Durag Puja 2024: থিম ভাত-কাপড়, নারী সম্মানে অভিনব ভাবনা ক্যানিং হাইস্কুল পাড়া দুর্গা উৎসবে
'রাজা চলে বাজার, কুত্তা ভৌকে হাজার...' প্রতিবাদী না ভোটার, কাকে কুত্তা বললেন মমতা? | Mamata Banerjee
Durga Puja 2024: হুগলির সেই বিখ্যাত অট্টালিকা, সিংহ বাড়ির ইতিহাস জানেন?