হাথরসে ধর্মীয় অনুষ্ঠান শেষে মৃত্যু মিছিল, পদদলিত হয়ে নিহত কমপক্ষে ১০০

স্থানীয় পুলিশ বলেছে,অনুষ্ঠানে প্রবল ভিড় হয়েছিল। সেই কারণে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে। হাথরাসে ভগবান শিবের মন্দির রয়েছে। সেখানেই ধর্মীয় অনুষ্ঠান হচ্ছিল

 

Saborni Mitra | Published : Jul 2, 2024 12:38 PM IST / Updated: Jul 02 2024, 08:16 PM IST

মঙ্গলবার উত্তর প্রদেশের হাথরস আবারও সাক্ষী থাকল এক মর্মান্তিক ঘটনার। একটি ধর্মীয় অনুষ্ঠানে প্রবল ভিড়ের কারণে পদপিষ্ট হয়ে তিন জন শিশু-সহ ২৭ জনের মৃত্যু হয়েছে বলে প্রথমে জানিয়েছিল প্রশাসন। পরবর্তীকালে প্রশাসন জানিয়েছে মৃত্যু বেড়ে হয়েছে ১০০। মৃতদের অধিকাংশই মহিলা।  স্থানীয় মেডিক্যাল অফিসার রাজকুমার আগরওয়াল জানিয়েছেন, এখনও পর্যন্ত তাঁরা ২৭টি মৃতদের উদ্ধার করতে পেরেছেন। ইটাহ পুলিশ কর্তা রাজেশ কুমার সিং জানিয়েছেন, হাথরস জেলার একটি গ্রামে ধর্মী অনুষ্ঠান চলছিল। সেখানেই দুর্ঘটনায় মারা গেছে ২৭ জন, যার অধিকাংশই মহিলা। আহত এক ব্যক্তির চিকিৎসা চলছে হাসপাতালে।

স্থানীয় পুলিশ বলেছে,অনুষ্ঠানে প্রবল ভিড় হয়েছিল। সেই কারণে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে। হাথরাসে ভগবান শিবের মন্দির রয়েছে। সেখানেই ধর্মীয় অনুষ্ঠান হচ্ছিল। সেখানেই সৎসঙ্গের আয়োজন করা হয়েছিল। উদ্যোক্তা ছিল মানব মঙ্গল মিলন কমিটি। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তাঁরা সৎসঙ্গে এসেছিলেন। সেখানে প্রচুর মানুষের ভিড় ছিল। সৎসঙ্গ শেষ হলে তারা সেখান থেকে রওনা দেন। তিনি বলেন, যেখানে অনুষ্ঠান হচ্ছিল সেখান থেকে বেরিয়ে যাওয়ার পথ ছিল খুব সরু। মাঠের দিক থেকে বের হওয়ার চেষ্টা করে অনেকে। সেই সময়ই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন প্রত্যদর্শী। তিনি আরও বলেছেন গোটা অনুষ্ঠান সুষ্ঠুভাবে হলেও অনুষ্ঠান শেষের পরই বিশৃঙ্খলা শুরু হয়। তাতেই এই দুর্ঘটনা। প্রশাসনের গাফিলতির কথাও অনেকে বলেছেন।

দুর্ঘটনার পরই উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ত্রাণ উদ্ধারকাজ নিয়ে খোঁজ খবর নেন। তিনি আধিকারিকদের দ্রুত ঘটনাস্থললে গিয়ে উদ্ধার কাজ তদারকি করার নির্দেশ দেন। ত্রাণ ও উদ্ধারকাজ যাতে ব্যহত না হয় তারও নির্দেশ তিনি দেন। নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন যোগী আদিত্যনাথ। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি।

 

Share this article
click me!

Latest Videos

বৃহত্তর ষড়যন্ত্র! জড়িত ২ তৃণমূল নেতা, 'বোমা তৃণমূলের ভিত্তি' ধুয়ে দিলেন Samik Bhattacharya | BJP |
PM Modi : প্রথম রাশিয়া সফরে প্রধানমন্ত্রী, পুতিনের দেশে উষ্ণ অভ্যর্থনা মোদীকে
Suvendu Adhikari : 'পরশু দিন থেকেই শুরু হবে...' সুকান্তকে পাশে নিয়ে বড় বার্তা শুভেন্দুর! দেখুন
Nadia News: শৌচালয়ের ভিতরে বসে মেয়ে কে পড়াতে ব্যস্ত মা,অভাবনীয় দৃশ্য রানাঘাট আদালত চত্বরে
Dilip Ghosh : 'সবাই কে নিয়ে সুখী থাকতে হয় একা একা কেউ সুখী হয় না' বিশেষ বার্তা দিলীপ ঘোষের