'রাহুল গান্ধীর মত আচরণ কখনই না', NDAএর বৈঠকে সাংসদদের কাছে অনুরোধ প্রধানমন্ত্রী মোদীর

তৃতীয় মেয়াদ সরকার গঠনের পর এটাই ছিল নরেন্দ্র মোদীর প্রথম সাংসদীয় দলের বৈঠক। সেখানেই জোটের সদস্যদের তিনি রীতিমত সতর্ক করে দেন।

Saborni Mitra | Published : Jul 2, 2024 9:22 AM IST / Updated: Jul 02 2024, 04:45 PM IST

সংসদের অধিবেশন চলাকালীনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এনডিএ সাংসদীয় দলের বৈঠকে প্রথম সভাপতিত্ব করেন। সোমবার সংসদে রাহুল গান্ধীর বিতর্কিত মন্তব্যের পর মঙ্গলবার প্রধানমন্ত্রীর এই বৈঠকেও ছড়িয়ে পড়েছিল রাহুল গান্ধীর মন্তব্যে রেষ। সোমবার রাহুল গান্ধী চড়া সুরেই বিজেপি, আরএসএস ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করেন। এদিন সংসদীয় দলের বৈঠকে প্রধানমন্ত্রী দলের ও শরিক দলের সাংসদদের সতর্ক করে বলেন,সংসদে এনডিএ সাংসদের আচরণ যেন কখনই রাহুল গান্ধীর মত না হয়।

তৃতীয় মেয়াদ সরকার গঠনের পর এটাই ছিল নরেন্দ্র মোদীর প্রথম সাংসদীয় দলের বৈঠক। সেখানেই জোটের সদস্যদের তিনি রীতিমত সতর্ক করে দেন। বৈঠকে পর সংসদীয় বিষয়ক মন্ত্রী কিরেন রিজিজু বলেন, এনডিএ সাংসদরা প্রধানমন্ত্রীকে তৃতীয় মেয়াদের জন্য অভিনন্দন জানিয়েছেন। তারা যে কোনও পরিস্থিতিতে নরেন্দ্র মোদীর পাশে দাঁড়াবেন বলেও জানিয়েছেন। তারপরই কিরেন রিজিজু বলেন, 'প্রধানমন্ত্রী আমাদের একটি গুরুত্বপূর্ণ বার্তা দিয়েছেন। তিনি বলেছেন, সমস্ত সাংসদরা দেশের সেবার করার সংসদে এসেছেন।' রিজিজু বলেন, সাংসদের তাদের নিজেদের লক্ষ্য বজায় রাখতে বলেছেন। কীভাবে লোকসভায় সাংসদরা আচরণ করবে সেই বিষয়েও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। রিজিজু বলেন, 'প্রধানমন্ত্রী সংসদে সদস্যদের তাদের নির্বাচনী এলাকা ও জাতীয় গুরুত্বের বিষয়গুলি উচ্ছাপন করার সময় নিয়ম মেনে চলতে বলেছেন। তিনি নিয়ম মেনে চলার পরামর্শ দিয়েছেন। সংসদীয় গণতন্ত্রের ওপর আস্থা রাখতে বলেছেন। সংসদীয় ঐতিহ্য অনুসরণ করতে বলেছেন।' কিরেন রিজিজু বলেছেন, 'গতকাল বিরোধী দলনেতা রাহুল গান্ধী সংসদে যেভাবে ভাষণ দিয়েছেন বা আচরণ করেছেন তা না করতেও পরামর্শ দিয়েছেন। রাহুল গান্ধী স্পিকারের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। তাঁকে অপমান করেছেন। এটি অবশ্যই আমরা করব না।' রিজিজু বলেন, এই কথাও বলেছেন প্রধানমন্ত্রী।

কেন্দ্রীয় মন্ত্রী আরও বলেছেন, প্রধানমন্ত্রী দলের ও জোটের সাংসদদের কাছে অনুরোধ জানিয়েছেন, প্রত্যেক সাংসদকে তাদের পরিবারের সঙ্গে প্রধানমন্ত্রীর সংগ্রহশারা পরিদর্শন করতে। রিজিজু বলেন, এর পিছনে কোনও রাজনৈতিক উদ্দেশ্য নেই। দেশকে ও দেশবাসীকে জানতে প্রধানমন্ত্রীর সংগ্রহশআলা গুরুত্বপূর্ণ বলেও মন্তব্য করে মোদী।

বৈঠকের শেষ রামবিলাস পাসোয়ানের পুত্র চিরাগ পাসোয়ান বলেন, প্রধানমন্ত্রীর অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে প্রত্যেক সাংসদের এগিয়ে যাওয়া জরুরি। আজ প্রধানমন্ত্রী সংসদের দুই কক্ষেই ভাষণ দিতে পারে বলেও অনুমান রাজনৈতিক দলের।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari : 'এরা ২৫ লক্ষ টাকা দিয়ে বিডিও হয়েছে' জল্পনা উস্কে দিলেন শুভেন্দু অধিকারী
Agnimitra Paul : মহুয়া মৈত্রকে এ কি বললেন অগ্নিমিত্রা? আসুন দেখে নি গোটা ভিডিও টি
Suvendu on Mamata : 'আবার কেন পেট্রোলের দাম বাড়ল রাজ্যে জবাব দিন মমতা' হুংকার শুভেন্দুর
Weather Update Today : প্যাচ-প্যাচে গরম থেকে এবার কি মিলবে মুক্তি! আবহাওয়ার চমকে দেওয়া আপডেট, দেখুন
Suvendu Adhikari : 'তৃণমূলের বি-টিম হল সিপিএম' বিস্ফোরক মন্তব্য শুভেন্দু অধিকারীর