স্কুলের প্রধান শিক্ষকের কাছে পাকিস্তানি পিস্তল-চাইনিজ গ্রেনেড! গ্রেফতার করতে গিয়ে চোখ কপালে পুলিশের

সেনাবাহিনীর ৩৯ আরআর, ৬ সেক্টরের রোমিও ফোর্স পুলিশ এবং এসওজি পুঞ্চের সাথে রবিবার পুঞ্চ জেলার সুরনকোট এলাকার হরি বুধায় যৌথ অভিযান চালায় বলে পুলিশ জানিয়েছে।

Parna Sengupta | Published : Apr 21, 2024 12:34 PM IST

জম্মু বিভাগের পুঞ্চ জেলায় পুলিশ ও নিরাপত্তা বাহিনীর বড় সাফল্য। এখানে একটি জঙ্গি নেটওয়ার্কের যাবতীয় কাজ বানচাল করা হয়েছে। এই কাজে গোপন সূত্রে খবর পেয়ে রবিবার পুলিশ একজন প্রধান শিক্ষককে গ্রেফতার করেছে, যিনি জঙ্গিদের জন্য ওজিডব্লিউ হিসেবে কাজ করছিলেন। তার কাছ থেকে পাকিস্তানি পিস্তল ও দুটি চাইনিজ গ্রেনেড উদ্ধার করা হয়েছে।

সেনাবাহিনীর ৩৯ আরআর, ৬ সেক্টরের রোমিও ফোর্স পুলিশ এবং এসওজি পুঞ্চের সাথে রবিবার পুঞ্চ জেলার সুরনকোট এলাকার হরি বুধায় যৌথ অভিযান চালায় বলে পুলিশ জানিয়েছে। এই সময় প্রধান শিক্ষক কামরুদ্দিনকে গ্রেপ্তার করা হয়। তিনি জঙ্গিদের সঙ্গে ওভার-গ্রাউন্ড ওয়ার্কার (ওজিডব্লিউ) হিসেবে কাজ করছিলেন বলে গোপন সূত্রে জানতে পেরেছে পুলিশ।

লোকসভা নির্বাচন ব্যাহত হতে পারে

ধৃত কামরুদ্দিন একটি বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। তদন্তকালে তার বাড়ি থেকে একটি পাকিস্তানি পিস্তল ও দুটি চিনা গ্রেনেড উদ্ধার করা হয়। এই অস্ত্র পুঞ্চ অঞ্চলে আসন্ন নির্বাচনে বিশৃঙ্খলা তৈরি করতে ব্যবহার করা হতে পারত বলে সন্দেহ করা হচ্ছে। তল্লাশি অভিযান চলছে।

রিয়াসিতে জঙ্গিদের আস্তানা ধ্বংস, দুটি আইইডি উদ্ধার

এর আগে শনিবার রিয়াসি জেলার ডালাস বারনালি এলাকায় জঙ্গিদের আস্তানা ধ্বংস করে নির্বাচনে বিশৃঙ্খলা তৈরির ষড়যন্ত্র নস্যাৎ করা হয়। এই আস্তানা থেকে দুটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) এবং অন্যান্য বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। একটি আইইডি একটি টেপ রেকর্ডারের সাথে এবং অন্যটি একটি ক্যালকুলেটরের সাথে সংযুক্ত ছিল। রিয়াসি জম্মু সংসদীয় আসনের অংশ।

এক সপ্তাহ আগে মহোরে জঙ্গিদের আস্তানা গুঁড়িয়ে দেওয়া হয়

১৩ এপ্রিল, নিরাপত্তা বাহিনী রিয়াসি জেলার মহোরের লাঞ্চা এলাকায় একটি জঙ্গি ঘাঁটি ধ্বংস করে এবং একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি), দুটি পিস্তল, ৪০০ গ্রাম বিস্ফোরক পাউডার, কার্তুজ এবং অন্যান্য আইটেম উদ্ধার করে। আইইডিটি একটি টিফিন বক্সে লুকানো ছিল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!