মুম্বইয়ে সন্ত্রাসবাদী হামলার আশঙ্কায় জারি কড়া সতর্কতা, বাণিজ্যনগরীকে মুড়ে ফেলা হল নিরাপত্তায়

সম্ভাব্য সন্ত্রাসবাদী হামলার হুমকির জেরে মুম্বই পুলিশ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। জনবহুল এলাকা এবং ধর্মীয় স্থানগুলিতে মক ড্রিল পরিচালনা করা হচ্ছে। উৎসব এবং নির্বাচন আসন্ন হওয়ায়, পুলিশ কর্মকর্তারা। 

Subhankar Das | Published : Sep 28, 2024 1:13 PM IST

কেন্দ্রীয় সংস্থাগুলির কাছ থেকে সম্ভাব্য সন্ত্রাসবাদী হুমকির গোয়েন্দা তথ্য পাওয়ার পর মুম্বই পুলিশ সারা শহরে নিরাপত্তা জোরদার করেছে। মুম্বাই জুড়ে ধর্মীয় স্থান এবং জনবহুল এলাকায় এখন কড়া নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই স্থানগুলিতে মক ড্রিল চালানোর জন্য কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

জনসাধারণের সুরক্ষার জন্য প্রতিরক্ষামূলক ব্যবস্থা কার্যকর কিনা তা নিশ্চিত করতে ডেপুটি কমিশনার অফ পুলিশ (ডিসিপি)-দের তাদের নিজ নিজ জোনের মধ্যে নিরাপত্তা বিষয়টি নিবিড়ভাবে তদারকি করার দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়াও, শহরের মন্দিরগুলিকে সতর্ক থাকতে এবং যেকোনও সন্দেহজনক কার্যকলাপ সম্পর্কে দ্রুত রিপোর্ট করার নির্দেশ দেওয়া হয়েছে।
 

Latest Videos

শুক্রবার, এই প্রতিরোধমূলক ব্যবস্থার অংশ হিসেবে, জনবহুল ক্রাউফোর্ড মার্কেটে একটি মক ড্রিল চালানো হয়েছিল, যেখানে দুটি জনপ্রিয় ধর্মীয় স্থান রয়েছে। এই মহড়াটি সম্ভাব্য জরুরি পরিস্থিতির জন্য কর্মকর্তাদের প্রস্তুত করতে এবং নিরাপত্তা প্রোটোকল কার্যকর কিনা তা নিশ্চিত করার জন্য ডিজাইন করা হয়েছিল।

মহারাষ্ট্রের রাজধানী এখন হাই অ্যালার্টে থাকায়, পুলিশ কর্মীরা শহর জুড়ে অনেক ধর্মীয় স্থান এবং জনবহুল এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা বাস্তবায়ন করছে। মুম্বাই দুর্গাপূজা, দশেরা এবং দীপাবলির মতো বড় উৎসবের জন্য প্রস্তুতি নিচ্ছে। নভেম্বরে প্রত্যাশিত মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের জন্যও প্রস্তুতি নিচ্ছে শহর।

আসন্ন উৎসব এবং নির্বাচনের কারণে ক্রাউফোর্ড মার্কেট এবং মুম্বাইয়ের অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা মহড়া অনুষ্ঠিত হচ্ছে। একজন কর্মকর্তা উল্লেখ করেছেন যে এই ব্যবস্থাগুলি জননিরাপত্তার জন্য।

মাতুঙ্গায়, পুলিশ পরিদর্শনের পর দিনের শুরুতে একটি মন্দির দর্শনার্থীদের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল। এদিকে, চেম্বুরে, একজন পুলিশ কর্মকর্তা অন্য একটি মন্দিরের নিরাপত্তা পরীক্ষা করেছেন। মূল লক্ষ্য হল জননিরাপত্তা নিশ্চিত করা এবং যেকোনও সম্ভাব্য হুমকির প্রতি সতর্ক থাকা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
পকেটখালি অনুব্রত'র, তাই এবার পুজো হবে নম নম করে, দেখুন কেষ্ট কি বললেন | Anubrata Mondal | Durga Puja
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু