শ্রদ্ধা হত্যা মামলায় লাভ জিহাদের তত্ত্ব বিজেপি আরএসএসের, প্রতিটি তথ্য খুঁটিয়ে দেখার দাবি

অতীতে কেরালা-সহ বিভিন্ন রাজ্যে এমন ঘটনা দেখা গেছে। বিষয়টি এখানেই থেমে নেই, কোনো হিন্দু মেয়ে ধর্মান্তরিত হতে অস্বীকার করলে তাকে হত্যা করা হয়। বিজেপি ও আরএসএসের দাবি সাম্প্রতিক অতীতেও এমন ঘটনা ঘটেছে।

Web Desk - ANB | Published : Nov 17, 2022 1:15 PM IST

দেশের রাজধানী নয়াদিল্লিতে শ্রদ্ধা-আফতাম মামলার নৃশংসতায় শিউরে উঠেছে গোটা দেশ। এই হৃদয় বিদারক হত্যা মামলা সবাইকে চমকে দিয়েছে। শ্রদ্ধা খুনের ঘটনায় গোটা দেশে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এই ঘটনাকে লাভ জিহাদ বলে অভিহিত করেছে হিন্দু সংগঠনগুলো। লাভ জিহাদ মানে একটি মুসলিম ছেলে একটি হিন্দু মেয়েকে তার প্রেমের ফাঁদে ফেলে তাকে ধর্মান্তরিত করে। এই ধরনের জিহাদ সুপ্রিম কোর্টও স্বীকার করেছে। শ্রদ্ধা হত্যা মামলায় লাভ জিহাদের তত্ত্ব তুলে আনছে বিজেপি ও আরএসএস-সহ ডানপন্থী সংগঠনগুলি।

অতীতে কেরালা-সহ বিভিন্ন রাজ্যে এমন ঘটনা দেখা গেছে। বিষয়টি এখানেই থেমে নেই, কোনো হিন্দু মেয়ে ধর্মান্তরিত হতে অস্বীকার করলে তাকে হত্যা করা হয়। বিজেপি ও আরএসএসের দাবি সাম্প্রতিক অতীতেও এমন ঘটনা ঘটেছে। এই বছরই, ঝাড়খণ্ডের দুমকায়, একজন প্রেমিক ১৯ বছর বয়সী অঙ্কিতা সিংকে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। অঙ্কিতার একটাই ভুল ছিল তিনি শাহরুখকে ভালোবাসতেন না। ৯০ শতাংশ পুড়ে মারা যায় অঙ্কিতা।

আরেকটি উদাহরণ হরিয়ানার বিখ্যাত নিকিতা তোমর হত্যা মামলা। বিষয়টি এতটাই গুরুতর ছিল যে, তৌসিফ নিকিতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে কারণ নিকিতা তার একতরফা প্রেম মেনে নিতে চায়নি। এই উন্মাদনা নিকিতার জীবন কেড়ে নেয়। এখানে উল্লেখ্য যে তৌসিফ একজন কংগ্রেস নেতার আত্মীয়।

৬ মাস পর জানা গেল এই ঘটনার কথা

সর্বশেষ ঘটনাটি সম্পর্কে এখন চর্চা চলছে জোরদার। মুম্বইয়ের বাসিন্দা আফতাব তার বান্ধবী শ্রদ্ধাকে নৃশংস উপায়ে হত্যা করেছিল। সে শ্রদ্ধার দেহ ৩৫ টুকরো করে বিভিন্ন স্থানে ফেলে দেয়, ৬ মাস পর দেশ জানতে পারে এই বর্বরতার কথা। এই ঘটনায় দেশ জুড়ে ফের আলোচনায় উঠে আসে লাভ জিহাদের প্রসঙ্গ। বিজেপি-আরএসএস নেতারা এই ঘটনার তদন্তের দাবি করেছেন লাভ জিহাদের দৃষ্টিকোণ থেকে।

শ্রদ্ধা হত্যামামলায় প্রতিদিনই নতুন নতুন তথ্য উঠে আসছে পুলিশের হাতে। পুলিশ সূত্রে খবর জবানবন্দিতে আফতাব স্বীকার করেছে যে পরিচয়গোপন করতেই শ্রদ্ধার দেহ টুকরো টুকরো করে মুখ পুড়িয়ে দিয়েছিল সে। দিল্লিতে ২৭ বছর বয়সী শ্রদ্ধাকে হত্যার অভিযুক্ত আফতাব আমিন পুনাওয়ালাকে বৃহস্পতিবার সাকেত আদালতে পেশ করা হয়। দিল্লি পুলিশ হেফাজত বাড়ানোর দাবি জানাবে বলে সূত্রের খবর। জানা গিয়েছে, আফতাবের লিভ-ইন পার্টনার শ্রদ্ধাকে হত্যার পর দেহটি ৩৫টি টুকরো করা হয়েছিল, যার জন্য শুধুমাত্র একটি অস্ত্র ব্যবহার করা হয়েছিল। লাশ কাটার সময় আফতাব নিজেও আহত হয়।

আরও পড়ুন

Shraddha Murder Case-পরিচয় গোপন করতে মুখ পুড়িয়ে ফেলা হয়, ইন্টারনেটে দেহ লুকানোর উপায় খোঁজে আফতাব

শ্রদ্ধা হত্যাকাণ্ডে নয়া মোড়, উদ্ধার একটি আধ-পচা কাটা মাথা ও হাতের অংশ

Share this article
click me!