সতর্ক পাকিস্তান, কাশ্মীরের পরিস্থিতি খতিয়ে দেখবেন খোদ অমিত শাহ, বড় কোনও বদল আসতে চলেছে?

স্বরাষ্ট্রমন্ত্রী শাহ সন্ত্রাসবিরোধী অভিযান জোরদার করার জন্য ব্যাপক নির্দেশিকা দেবেন। এই মাসের ২৯ তারিখ থেকে উপত্যকায় অনুষ্ঠিত হতে চলা অমরনাথ যাত্রা শুরু হবে। এই বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও অমরনাথ যাত্রার প্রস্তুতি পর্যালোচনা করবেন।

Parna Sengupta | Published : Jun 16, 2024 5:32 AM IST

আজ জম্মু ও কাশ্মীর সফরে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যেখানে তিনি রাজ্যের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখবেন। এর জন্য তিনি এনএসএ অজিত ডোভাল এবং অন্যান্য আধিকারিকদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করবেন। জম্মু ও কাশ্মীরে সাম্প্রতিক জঙ্গি হামলার কারণে কেন্দ্রীয় সরকার সতর্ক রয়েছে। যার কারণে কেন্দ্রীয় সরকার এখন উপত্যকায় সন্ত্রাসবিরোধী অভিযান জোরদার করতে চলেছে। উল্লেখ্য যে গত রবিবার অর্থাৎ ৯ই জুন জম্মু ও কাশ্মীরের রিয়াসিতে একটি তীর্থযাত্রী বাসে হামলা হয়েছিল।

জঙ্গিদের গুলিতে বাসটি খাদে পড়ে যায়। এতে বাসে থাকা নয়জন নিহত ও ৪১ জন আহত হন। এই ঘটনার পর, স্বরাষ্ট্রমন্ত্রী শাহ আজ জম্মু ও কাশ্মীর সফর করবেন যেখানে তিনি সন্ত্রাসবিরোধী অভিযান জোরদার করার জন্য ব্যাপক নির্দেশিকা দেবেন। এই মাসের ২৯ তারিখ থেকে উপত্যকায় অনুষ্ঠিত হতে চলা অমরনাথ যাত্রা শুরু হবে। এই বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও অমরনাথ যাত্রার প্রস্তুতি পর্যালোচনা করবেন।

কাশ্মীর নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক করেছেন প্রধানমন্ত্রী মোদী

এর তিন দিন আগে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উপত্যকার নিরাপত্তা পর্যালোচনা করতে একই ধরনের উচ্চ পর্যায়ের বৈঠক করেছিলেন। এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ একই ধরনের বৈঠকে সভাপতিত্ব করতে চলেছেন। সেই বৈঠকে, তীর্থযাত্রীদের নিয়ে যাওয়া একটি বাসে হামলা সহ বেশ কয়েকটি জঙ্গি ঘটনার পর সন্ত্রাসবিরোধী অভিযান জোরদার করার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী। আজ অনুষ্ঠিত হতে চলা বৈঠকেও একই নির্দেশ দিতে চলেছেন শাহ।

কারা বৈঠকে অংশ নেবেন

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের এই উচ্চ পর্যায়ের বৈঠকে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল ছাড়াও জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা, সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ​​ভাল্লা এবং অন্যান্য শীর্ষ কর্মকর্তারা উপস্থিত থাকবেন। সূত্রের খবর, এই বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি, নিয়ন্ত্রণ রেখায় বাহিনী মোতায়েন, অনুপ্রবেশের চেষ্টা এবং সন্ত্রাসবিরোধী অভিযান সম্পর্কে অবহিত করা হতে পারে।

উল্লেখ্য, রিয়াসি হামলার পর জম্মু ও কাশ্মীরের কাঠুয়া ও ডোডা জেলার চারটি স্থানে জঙ্গি হামলা হয়েছে। নয়জন তীর্থযাত্রী ছাড়াও একজন সিআরপিএফ জওয়ানেরও মৃত্যু হয়েছে। সাত নিরাপত্তাকর্মীসহ আরও অনেকে আহত হয়েছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি
Suvendu Adhikari : 'নিশীথকে হারাতে EVM বদল করেছে জেলাশাসক' গুরুতর অভিযোগ শুভেন্দুর
Suvendu Adhikari Live: কোচবিহারে ঘরছাড়া বিজেপি কর্মীদের সঙ্গে সাক্ষাৎ শুভেন্দুর, দেখুন সরাসরি
Suvendu Adhikari : 'এই চোর TMC-র কাছে কেউ আত্মসমর্পণ করবে না' কোচবিহারে বড় বার্তা শুভেন্দুর!
আজ কোচবিহারে! কর্মীদের মনোবল চাঙ্গা করতে উত্তর থেকে দক্ষিণে ছুটছেন শুভেন্দু | Suvendu Adhikari