Kumbh Mela: কুম্ভ মেলার ভিড়েই বউয়ের হাত থেকে নিষ্কৃতি পাওয়ার সুযোগ! অন্য বউ পাওয়ার আশায় ছুটলেন স্বামী

কুম্ভ মেলায় যেমন পরিবারের সদস্যরা একে অপরের থেকে হারিয়ে যান, তেমনই এক প্রিয়জন খুঁজে পেতে পারেন অন্য আরেক প্রিয়জনকেও। তেমনই একটি ঘটনা দেখা গেল ২০২৪ সালের কুম্ভ মেলায়।

Sahely Sen | Published : Jan 17, 2024 2:21 AM IST

সারা ভারত জুড়ে প্রচলিত প্রবাদের মধ্যে উল্লিখিত আছে কুম্ভ মেলায় (Kumbh Mela 2024) হারিয়ে যাওয়ার কথা। প্রতি ৬ বছর অন্তর ৪ নদীর সঙ্গমস্থলে হরিদ্বার ও প্রয়াগে আয়োজিত এই মেলায় যে বিপুল পরিমাণ মানুষের জমায়েত হয়, তা পৃথিবীর যে কোনও বড় জনসমাগমকে হার মানিয়ে দিতে পারে। এই মেলায় যেমন পরিবারের সদস্যরা একে অপরের থেকে হারিয়ে যান, তেমনই এক প্রিয়জন খুঁজে পেতে পারেন অন্য আরেক প্রিয়জনকেও। তেমনই একটি ঘটনা দেখা গেল ২০২৪ সালের কুম্ভ মেলায়।

-

মকর সংক্রান্তি (Makar Sankranti) উপলক্ষ্যে নিজের স্ত্রীকে কুম্ভ মেলায় নিয়ে এসেছিলেন এক ব্যক্তি। আচমকাই মেলার ভিড়ে স্ত্রীয়ের হাত ছেড়ে হারিয়ে গেলেন তিনি। অনেক খোঁজাখুঁজি করেও তাঁর স্ত্রী যখন নিজের স্বামীকে খুঁজে বের করে উঠতে সমর্থ হলেন না, তখন তিনি মন খারাপ করে ছুট লাগালেন নদীর সঙ্গমস্থলে, আত্মহত্যা করার জন্য। 

-

অসহায় মহিলাকে উদ্ধার করতে তখনই ছুটে আসেন হ্যাম রেডিওর কর্মীরা। তাঁরা তাঁকে উদ্ধার করার পরেই প্রকাশ পায় আসল তথ্য। মহিলা সবাইকে জানান যে, তিনি আসলে কুম্ভ মেলায় আসতে চাননি। তাঁর স্বামী তাঁকে জোর করে নিয়ে এসেছিলেন। এর পেছনে রয়েছে একটি গুরুতর কারণ।

-

মহিলার দাবি, তাঁর স্বামী আসলে অন্য আরেকজন মহিলাকে বিয়ে করতে চাইতেন। নিজের স্ত্রীর কাছ থেকে কিছুতেই তিনি বিবাহ-বিচ্ছেদ পাচ্ছিলেন না। সেজন্যই ছলচাতুরি করে বউকে তিনি জোর করে নিয়ে এসেছিলেন কুম্ভ মেলায়। সেখানেই তাঁকে ছেড়ে দিয়ে ওই ব্যক্তি অন্য আরেকজন মহিলাকে বিয়ে করার জন্য ভিড়ের মধ্যে ‘গায়েব’ হয়ে গিয়েছেন। 

Read more Articles on
Share this article
click me!