Rahul Gandhi: 'আমার ভালোবাসার বাসে উঠতে গেলে টিকিট লাগবে', নাগাল্যান্ডে বললেন রাহুল গান্ধী

ভারত জোড়ো ন্যায় যাত্রার আজ তৃতীয় দিন। ন্যাগাল্যান্ডের ওখাতে সাংবাদিক সম্মেলনে ভাষণ দেওয়ার সময় তিনি ন্যাগাল্যান্ডের শান্তির দাবি তুলেছে।

 

Saborni Mitra | Published : Jan 16, 2024 5:44 PM IST

ভারত জোড়ো ন্যায় যাত্রা একটি আদর্শের যাত্রা। নাগাল্যান্ড থেকে এমনই বার্তা দিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি বলেন এই যাত্রার মূল উদ্দেশ্যই হল দেশের মানুষের সামনে একটি নির্দিষ্ট ধারনা রাখা। বিজেপি বিভাজনের রাজনীতি করছে। তার বিকল্প দৃষ্টিভঙ্গি উপস্থাপন করা।

ভারত জোড়ো ন্যায় যাত্রার আজ তৃতীয় দিন। ন্যাগাল্যান্ডের ওখাতে সাংবাদিক সম্মেলনে ভাষণ দেওয়ার সময় তিনি ন্যাগাল্যান্ডের শান্তির দাবি তুলেছে। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও নিশানা করেছেন। বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কোনও কিছু চিন্তা না করেই প্রতিশ্রুতি দিয়ে দেন। রাহুল গান্ধী বলেন, প্রধানমন্ত্রী কোনও কাজ করেননি। তিনি আরও বলেন, তিনি প্রধানমন্ত্রীর মনের কথা তিনি জানেন না।

এদিন রাহুল গান্ধী রাম মন্দিরের অভিষেক অনুষ্ঠানে যোগ দেওয়া নিয়ে তাঁর মন্তব্য হল বিজেপি এটিকে রাজনৈতিক ইস্যুতে পরিণত করেছো। রাহুল গান্ধী আরও বলেন, 'তিনি অনেক প্রতিশ্রুতি দিয়েছেন, আপনি জানেন, ভারতের যুবকদের কাছে, তিনি শিক্ষা এবং কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়েছিলেন এবং আমি মনে করি, তিনি কেবল সেগুলি করেছিলেন এবং আমি বুঝতে পারি যে প্রধানমন্ত্রীর বিশ্বাসযোগ্যতা লাইনে রয়েছে এবং কিছুই নেই বলে তিনি বিরক্ত হয়েছেন। নয় বছর ধরে ঘটেছে। আমরা অবশ্যই ন্যাগাল্যান্ড সমস্যার সমাধানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।' তিনি আরও বলেন দেশের মানুষের সঙ্গে বিশাল পরিমাণে অবিচার হয়েছে।

রাহুল গান্ধী আরও বলেন, তাঁর ভালোবাসার বাসে ওঠার জন্য টিকিট লাগবে। মূল্য হল তার দল ঘৃণার ভারত চায় না। তারা দেশকে বিভক্ত করতে চায় না। ভাঙা দেশ তারা চায় না। তিনি উপজাতি, ওবিসি এবং দলিতদের শাসনে অংশগ্রহণ না করার বিষয়টিও উত্থাপন করেছিলেন। বলেছেন, তিনি ৯০ জন অফিসারের উদাহরণ দিয়েছেন। এটি সারা দেশে গৃহীত হয়েছে, দেশের সরকার ওবিসি, দলিত ও উপজাতিদের দ্বারা পরিচালিত হয় না।

 

Read more Articles on
Share this article
click me!