'নরেন্দ্র মোদীকে অপছন্দ করি না আমি, শুধু...' আমেরিকায় বসে নিজের মনের কথা বলে ফেললেন রাহুল

রাহুল গান্ধী বিজেপি এবং আরএসএসকে নিশানা করে বলেন যে বিজেপি এবং আরএসএসের ভুল দিক হল তাঁরা দেশকে নিজেদের সম্পত্তি মনে করে। তারা মনে করে ভারত তাদের ইশারায় চলবে। আমি নরেন্দ্র মোদীকে ঘৃণা করি না, আমি তার দৃষ্টিভঙ্গির সাথে একমত নই

Parna Sengupta | Published : Sep 10, 2024 6:32 AM IST

আমেরিকা সফরে রয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সেখানে ছাত্র-শিক্ষকদের সাথে আলাপচারিতার সময়, লোকসভার বিরোধী দলনেতা বলে ফেললেন তাঁর মনের কথা। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বলেন, ভারত ভাষা, ঐতিহ্য এবং ধর্মের মিলন, যখন ভারতীয়রা তাদের ধর্মীয় স্থানগুলিতে যায়, তারা তাদের দেবতার সঙ্গে একাত্মবোধ করে। এটাই ভারতের স্বভাব। এই সময় রাহুল গান্ধী বিজেপি এবং আরএসএসকে নিশানা করে বলেন যে বিজেপি এবং আরএসএসের ভুল দিক হল তাঁরা দেশকে নিজেদের সম্পত্তি মনে করে। তারা মনে করে ভারত তাদের ইশারায় চলবে। আমি নরেন্দ্র মোদীকে ঘৃণা করি না, আমি তার দৃষ্টিভঙ্গির সাথে একমত নই কিন্তু আমি তাদের ঘৃণা করি না। অনেক ক্ষেত্রে আমি তার প্রতি সহানুভূতি প্রকাশ করি।

আরএসএসের নামে বিজেপিকে আক্রমণ রাহুলের

Latest Videos

একই সময়ে, রাহুল গান্ধী আরএসএস-এর নামে ভারতীয় জনতা পার্টিকে কটাক্ষ করেন এবং বলেছিলেন যে শাসক দল বোঝে না যে দেশ সবার জন্য, যেখানে নাগপুরে যাদের সদর দফতর রয়েছে তাদের জন্য শুধুমাত্র একটি আদর্শ গুরুত্বপূর্ণ। ভার্জিনিয়ার হার্নডনে একটি অনুষ্ঠানে এনআরআইদের সাথে কথোপকথনের সময়, কংগ্রেস নেতা ভারতের বৈচিত্র্যের উদাহরণ দেওয়ার জন্য খাবারের প্লেটে বিভিন্ন খাবারের উল্লেখ করেছিলেন।

রাহুল গান্ধী আরএসএসকে অভিযুক্ত করেছেন

রাহুল গান্ধী আরও অভিযোগ করেছেন যে আরএসএস বিশ্বাস করে যে কিছু রাজ্য এবং সম্প্রদায় অন্যদের থেকে নিকৃষ্ট। এ নিয়ে মারামারি হয়। আমরা বিশ্বাস করি যে প্রত্যেকের নিজস্ব ইতিহাস, ঐতিহ্য এবং ভাষা আছে। তাদের প্রত্যেকটি অন্যটির মতো গুরুত্বপূর্ণ। আপনি কি করবেন যদি কেউ আপনাকে বলে যে আপনি তামিল বলতে পারেন না? কেমন লাগবে? আপনি কিভাবে প্রতিক্রিয়া হবে? এটাই আরএসএস-এর আদর্শ – তামিল, মারাঠি, বাংলা, মণিপুরি – সবই নিকৃষ্ট ভাষা।

কংগ্রেস নেতা বলেন, আমরা কেমন ভারত চাই তা নিয়ে লড়াই। আমরা কি এমন একটি ভারত চাই যেখানে মানুষ যা চায় তা বিশ্বাস করার অনুমতি দেওয়া হয়?... নাকি আমরা এমন ভারত চাই যেখানে শুধুমাত্র কিছু মানুষ সিদ্ধান্ত নিতে পারে কি হতে চলেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors