ICICI Bank: আইসিআইসিআই ব্যাঙ্কের মোবাইল অ্যাপ পরিষেবায় সমস্যা, বিপাকে ১৭ হাজার গ্রাহক

গত কয়েক দশক ধরে ভারতে অন্যতম জনপ্রিয় বেসরকারি ব্যাঙ্ক আইসিআইসিআই। কিন্তু এবার এই ব্যাঙ্কের কয়েক হাজার গ্রাহকই সমস্যায় পড়ে গিয়েছেন।

Soumya Gangully | Published : Apr 25, 2024 12:03 PM IST / Updated: Apr 25 2024, 06:33 PM IST

আইসিআইসিআই ব্যাঙ্কের মোবাইল অ্যাপে সমস্যা দেখা দিয়েছে। ফলে কয়েক হাজার গ্রাহক সমস্যায় পড়েছেন। অনেকেই দাবি করছেন, অন্যদের ক্রেডিট কার্ডের তথ্য দেখতে পাচ্ছেন। 'এক্স' হ্যান্ডলে পোস্ট করে টেকনোফিনো সংস্থার প্রতিষ্ঠাতা সুমন্ত মণ্ডল জানিয়েছেন, 'অনেক গ্রাহকই জানিয়েছেন, তাঁরা আইমোবাইল পে অ্যাপে আইসিআইসিআই ব্যাঙ্কের অন্য গ্রাহকদের ক্রেডিট কার্ডের তথ্য দেখতে পাচ্ছেন। ক্রেডিট কার্ডের পুরো নাম্বার, মেয়াদ পূর্তির তারিখ, সিভিভি দেখা যাচ্ছে। এমনকী, আন্তর্জাতিক লেনদেন সংক্রান্ত ব্যবস্থায় বদলও আনা সম্ভব হচ্ছে। এর ফলে যে কোনও ব্যক্তি অন্যদের ক্রেডিট কার্ড ব্যবহার করে আন্তর্জাতিক লেনদেন করতে সক্ষম। আইসিআইসিআই ব্যাঙ্ক ও রিজার্ভ ব্যাঙ্কের অবিলম্বে ব্যবস্থা নেওয়া উচিত।' এরপর অন্য একটি পোস্টে সুমন্ত জানিয়েছেন, সমস্যা সমাধানের উদ্যোগ নিয়েছে আইসিআইসিআই ব্যাঙ্ক। ক্রেডিট কার্ডের তথ্য সংক্রান্ত তথ্য আর কেউ দেখতে পাচ্ছেন না।

১৭,০০০ ক্রেডিট কার্ডের তথ্য প্রকাশ্যে!

আইসিআইসিআই ব্যাঙ্কের এক মুখপাত্র জানিয়েছেন, ‘আমাদের নজরে এসেছে, গত কয়েকদিনে যে ১৭,০০০ নতুন ক্রেডিট কার্ড বিলি করা হয়েছে, সেগুলির তথ্য আমাদের ডিজিট্যাল চ্যানেলে ভুল গ্রাহকের কাছে চলে গিয়েছে। আমাদের ব্যাঙ্কের মোট যত ক্রেডিট কার্ড আছে, সেগুলির মধ্যে মাত্র ০.১ শতাংশের তথ্য সংক্রান্ত গোলমাল হয়েছে। আমাদের নজরে আসার পরেই সংশ্লিষ্ট কার্ডগুলি ব্লক করে দেওয়া হয়েছে। গ্রাহকদের কাছে নতুন ক্রেডিট কার্ড পাঠানো হচ্ছে। গ্রাহকদের যে সমস্যায় পড়তে হয়েছে তার জন্য আমরা দুঃখিত। এখনও পর্যন্ত কোনও ক্রেডিট কার্ডের অপব্যবহার হয়েছে বলে আমাদের কাছে অভিযোগ আসেনি। তবে আমরা আশ্বাস দিচ্ছি, যদি কোনও গ্রাহকের আর্থিক ক্ষতি হয়, তাহলে ব্যাঙ্ক ক্ষতিপূরণ দেবে।’

 

 

আইসিআইসিআই ব্যাঙ্কের গাফিলতি নিয়ে প্রশ্ন

বেসরকারি ব্যাঙ্কের পরিষেবা নিয়ে সাধারণত গ্রাহকদের অভিযোগ থাকে না। কিন্তু এবার আইসিআইসিআই ব্যাঙ্কের গ্রাহকরা সমস্যায় পড়ায় এই ব্যাঙ্কের কাজকর্ম নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনা শুরু হয়েছে।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ব্যাঙ্ক অ্যাকাউন্টে কত টাকা রাখা নিরাপদ, এতে এক পয়সাও ক্ষতি হবে না আপনার

Money Scam: ব্যাঙ্ক থেকে আসছে না OTP, অথচ গায়েব হয়ে যাচ্ছে টাকা! হ্যাকারদের কীর্তি আটকাতে নয়া পদক্ষেপ কেন্দ্র সরকারের

টাকা লেনদেনে গুগল পে-ই ভরসা? এই অ্যাপগুলি ফোনে থাকলেই বড় বিপদে পড়তে পারেন, খালি হতে পারে ব্যাঙ্ক অ্যাকাউন্টও

Share this article
click me!