প্ল্যান এ সফল না হলে অমিত শাহের কাছে রেডি প্ল্যান বি! তৃতীয় বারের জন্য ক্ষমতায় আসবেই বিজেপি?

তিনি বলেন দেশের মানুষদের যেভাবে একের পর এক সুবিধা তুলে দেওয়া হয়েছে তা আগের কোন সরকার করতে পারেনি। গত ১০ বছরে ৪ কোটির বেশি মানুষ পেয়েছেন মাথা গোজার ঠাঁই, ভোট শেষ হওয়ার পর আরও ৩ কোটি মানুষ এই তালিকায় যোগ দেবেন।

Parna Sengupta | Published : May 20, 2024 12:05 PM IST

এবারও বিপুল সংখ্যা গরিষ্ঠতায় দেশের মানুষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সমর্থন করবেন এবং বিজেপি সমর্থিত এনডিএ পুনরায় সরকার গঠন করবে। পুরোপুরি আত্মবিশ্বাসী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেন দেশের মানুষদের যেভাবে একের পর এক সুবিধা তুলে দেওয়া হয়েছে তা আগের কোন সরকার করতে পারেনি। গত ১০ বছরে ৪ কোটির বেশি মানুষ পেয়েছেন মাথা গোজার ঠাঁই, ভোট শেষ হওয়ার পর আরও ৩ কোটি মানুষ এই তালিকায় যোগ দেবেন।

শাহ আরও বলেন কৃষকদের সরাসরি আর্থিক সাহায্য, বাড়িতে বাড়িতে বিনামূল্যে রান্নার গ্যাস কানেকশন, রেলের ব্যাপক উন্নতি, চিকিৎসা ব্যবস্থার উন্নতি সহ বিভিন্ন ক্ষেত্রে যেভাবে উন্নতি করা হয়েছে তাতে ৬০ কোটির বেশি উপভোক্তা জানেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কেন দরকার। আর তাই তিনি কোনভাবেই ২৭২ এর কম আসন পাওয়ার সম্ভাবনা দেখতেই পাচ্ছেন না।

Latest Videos

সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাতকারে অমিত শাহ এই তথ্য তুলে ধরেন। উল্লেখ্য, কেন্দ্র সরকার গঠন করার জন্য কমকরে ২৭২টি আসন দরকার সংখ্যাগরিষ্ঠ প্রমাণ করতে। এক্ষেত্রে বিজেপি এবার ৪০০ আসনের লক্ষ্যমাত্রা নিয়ে নামলেও সরকার গঠনের জন্য তারা প্ল্যান বি রেডি করে রেখেছে এমনটাই জানিয়েছেন খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ৪০০ আসনের লক্ষ্যমাত্রা হলো প্ল্যান এ, কিন্তু তাতে যদি সফলতা না আসে অর্থাৎ ২৭২ আসন না আসে তাহলে সরকার গঠনের জন্য তাদের কাছে রেডি রয়েছে প্ল্যান বি।

এক্ষেত্রে প্রশ্ন উঠছে বিজেপির প্ল্যান বি তাহলে কি? কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি এই রকম কোনো সম্ভাবনা দেখছেন না যে বিজেপি ২৭২ আসন পার করতে পারবে না। সুতরাং প্ল্যান বি তখনই প্রয়োগ করার প্রয়োজন আসে যখন প্ল্যান এ সফল হওয়ার ক্ষেত্রে ৬০ শতাংশের কম সম্ভাবনা থেকে যায়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

এখনই কর্মবিরতি উঠছে না! কেন? জানিয়ে দিলেন জুনিয়র ডাক্তাররা | RG Kar Protest | Junior Doctors |
'একটা বেয়াদব' শুভেন্দুর নিশানায় কলকাতার নয়া পুলিশ কমিশনার | Suvendu Adhikari | CP Kolkata |
কলকাতা পুরসভার কর্মচারীদের প্রতিবাদের হুঙ্কার! কালো বেলুন উড়িয়ে বার্তা | RG Kar Protest
'বাধ্য হয়েছেন মুখ্যমন্ত্রী, মুখের কথায় নয়, আগে করে দেখান' সাফ কথা জুনিয়র ডাক্তারদের | RG Kar Protest
ফের ইডি হানা! তল্লাশি চালানো হল হুগলির শ্রীরামপুর বিধানসভার বিধায়ক সুদীপ্ত রায়ের বাংলোতে | ED Raid