'মুসলিম বিরোধী টোপ দিচ্ছে বিজেপি নেতারা', কমিশনকে মোদী-যোগীর বিরুদ্ধে নালিশ CPM-এর

সীতারাম ইয়েচুরি বলেছেন, বিজেপি নেতাদের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে তাদের দলের পক্ষ থেকে।

 

Saborni Mitra | Published : May 19, 2024 3:41 PM IST

আবারও বিজেপি নেতাদের বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ বিরোধী দলের। এবার নালিশ ঠুকল বিরোধী দল সিপিআই(এম)। অভিযোগ বিজেপি নেতারা নির্বাচনী বিধি লঙ্ঘন করছেন ভোট প্রচারে। কমিশনে চিঠি লিখে দলের পক্ষ থেকে দাবি করা হয়েছে বিজেপি নেতা ভোট প্রচারে মুসলিম বিরোধী টোপ দিচ্ছে। নির্বাচনী জাতপাতের প্রশ্ন উস্কে দিচ্ছে।

সিপিআই(এম) পার্টির সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি রবিবার সোশ্যাল মিডিয়ায় নির্বাচন কমিশনে অভিযোগের চিঠি শেয়ার করেছেন। সেখানেই তিনি বলেছেন বিজেপির অধিকাংশ নেতাই মুসলিম বিরোধী বক্তব্যকে হাতিয়ার করে ঘৃণা উস্কে দেওয়ার চেষ্টা করেছেন। এই বিষয়ে নির্বাচন কমিশনকে দ্রুত পদক্ষেপ করার আহ্বান জানিয়েছেন তিনি। তিনি আরও বলেছেন নির্বাচন কমিশন যদি এই বিষয়ে নীরব থাকে তাহলে আর অবাধ, সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

Latest Videos

সীতারাম ইয়েচুরি আরও বলেছেন, বিজেপি নেতাদের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে তাদের দলের পক্ষ থেকে। তিনি আরও বলেন, 'আমরা এর আগে একাধিক অভিযোগের মাধ্যমে ভারতীয় জনতা পার্টির বেশ কয়েকজন নেতার দ্বারা আদর্শ আচরণবিধির গুরুতর লঙ্ঘনের বিষয়টি ভারতের নির্বাচন কমিশনের নজরে এনেছি। তাদের অবলম্বন নির্লজ্জ মিথ্যা ও ভীতি প্রদর্শনের অভিযোগ করেছি। এই অভিযোগগুলিতে স্পষ্টভাবে সাম্প্রদায়িক উত্তেজনা ছড়িয়ে দেওয়ার বিষয় হাইলাইট করা হয়েছিল, দুঃখজনকভাবে, এই অভিযোগগুলির কোনওটিতেই কমিশন দোষীদের শাস্তি দেয়নি। আমরা কমিশনকে অবিলম্বে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছিলাম, যাতে এটি বন্ধ হয়।'

ইয়েচুরি মোদীর বিরুদ্ধেও অভিযোগ করেছেন। বলেছেন, কমিশন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নোটিশ পাঠানোর পরিবর্তে দলের প্রধান জেপি নাড্ডাকে নোটিশ পাঠিয়েছেন। এটি উচিৎ নয় বলেও জানিয়েছেন তিনি। চিঠিতে মোদীর বারাবাঙ্কির সভার কথাও বলেছেন ইয়েচুরি। যেখানে মোদী বলেছেন, কংগ্রেস যদি ক্ষমতায় আসে তাহলে রাম মন্দিরের ওপর দিয়ে বুলডোজার চালাবে। চিঠিতে ইয়েচুরি যোগী আদিত্যনাথ, হেমন্ত বিশ্বশর্মার কথাও উল্লেখ করেছেন।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Rashifal | রাশিফল ১৮ সেপ্টেম্বর : আজ আপনার কপালে কি আছে? দেখুন কি বলছে আজকের রাশিফল
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News
'একটা বেয়াদব' শুভেন্দুর নিশানায় কলকাতার নয়া পুলিশ কমিশনার | Suvendu Adhikari | CP Kolkata |
'CBI-এর রিপোর্টে যা আছে, যেদিন প্রকাশ্যে আসবে...' যা বলেদিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today