ঘোষণা করা হল IFFCO IIMCAA পুরস্কার বিজয়ীদের নাম, কারা হলেন বর্ষসেরা

রবিবার অনুষ্ঠিত হল আইআইএমসি-র বার্ষিক প্রাক্তন ছাত্র সম্মেলন

সেখানে ঘোষণা করা হল পঞ্চম আইএফএফসিও আইআইএমসিএএ পুরস্কার প্রাপকদের নাম

নিতেন্দ্র সিং হলেন 'বর্ষসেরা প্রাক্তন শিক্ষার্থী'

আর কারা কোন বিভাগে পুরস্কার পেলেন

amartya lahiri | Published : Mar 9, 2021 12:42 PM IST

রবিবার নয়াদিল্লির আইআইএমসি সদর দপ্তরে অনুষ্ঠিত বার্ষিক প্রাক্তন ছাত্র সম্মেলন - কানেকশনস ২০২১ চলাকালীন আইআইএমসি অ্যালামনি অ্যাসোসিয়েশন পঞ্চম আইএফএফসিও আইআইএমসিএএ পুরস্কার (IFFCO IIMCAA Awards) বিজয়ীদের নাম ঘোষণা করেছে। নিতেন্দ্র সিংকে 'বর্ষসেরা প্রাক্তন শিক্ষার্থী' এবং আইএএস অফিসার রাজেন্দ্র কাটারিয়া এবং ডাক্তার সৌমিত্র মোহনকে ২০২১ সালের জন্য 'পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড' প্রদান করা হয়।

সরোজ সিংকে কৃষি সংক্রান্ত প্রতিবেদনের জন্য সর্বাধিক ১,০০,০০০ টাকা পুরষ্কার প্রদান করা হয়েছে। অন্যান্য বিজয়ীরা প্রত্যেকে ৫০,০০০ টাকা করে পুরস্কার পেয়েছেন। পরিমল কুমারকে 'বর্ষসেরা সাংবাদিক (সম্প্রচার)' হিসাবে নির্বাচিত করা হয়, উৎকর্ষ কুমার সিং জিতেছেন 'বর্ষসেরা সাংবাদিক (প্রকাশনা)', হরিথা কেপি জিতেছেন ভারতীয় ভাষায় বর্ষসেরা সাংবাদিক (সম্প্রচার), পূজা কালবালিয়া জিতেছেন 'অ্যাড পার্সন অফ দ্য ইয়ার' এবং সিদ্ধি সেহগাল বর্ষসেরা 'পিআর পার্সন' পুরস্কার পেয়েছেন।

সমিতির ঝাড়খণ্ড শাখাকে 'কানেক্টিং চ্যাপ্টার অব দ্য ইয়ার' এবং ২০০০-০১-এর ব্যাচকে 'কানেক্টিং ব্যাচ অব দ্য় ইয়ার' এবং নিশান্ত শর্মাকে ‘কানেক্টিং অ্যালামনি অব দ্য ইয়ার' পুরস্কার দেওয়া হয়। এই বছর, প্রাক্তনি  অ্যাসোসিয়েশন সুবর্ণ জয়ন্তী (১৯৭০-৭১) এবং রজত জয়ন্তী (১৯৯৫-৯৬) বর্ষের ব্যাচগুলিকেও সম্মান জানিয়েছে।

আইআইএমসি-র ডিজি প্রফেসর সঞ্জয় দ্বিবেদী এই ইভেন্টের সাফল্যের জন্য আইআইএমসিএএ-কে অভিনন্দন জানিয়ে বলেছেন: 'যে কোনও প্রতিষ্ঠানের ভিত্তি কেবল ইট এবং মর্টারে নির্মিত হয় না, প্রাক্তন শিক্ষার্থীরাই প্রতিষ্ঠানের ভিতকে আরও শক্তিশালী করে এবং আরও উচ্চতায় নিয়ে যায়। চলমান মহামারির মধ্যেও অফিসার কর্মকর্তারা এই মহৎ অনুষ্ঠানের আয়োজন করেছেন। সিসি সদস্যরা এই বছরের প্রাক্তন শিক্ষার্থীদের সভার আয়োজন করে ইতিবাচক অনুভূতি নিয়ে এসেছেন'।

আইআইএমসিএএ-র সভাপতি প্রসাদ সান্যালই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন সিমরাত গুলাটি, রাজেন্দ্র কাটারিয়া, এমকে টিক্কু, পার্থ ঘোষ, নিতিন প্রধান, মনোজ কুমার, হর্ষেন্দ্র বর্ধন প্রমুখ। দিল্লিতে কানেকশনস ২০২১ এর জাতীয় সভাটির পর, পরের দুই-তিন মাসে ভারত এবং বিদেশের অন্যান্য বড় শহরগুলিতে আরও ছোট স্তরের সভা অনুষ্ঠিত হবে।
 

 

Share this article
click me!