আরজি কর-কাণ্ডে সরাসরি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের আর্জি, পাঁচটি দাবিতে নরেন্দ্র মোদীকে চিঠি IMA-র

কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের ঘটনার পর চিকিৎসকদের নিরাপত্তা নিয়ে উদ্বেগের প্রেক্ষাপটে, ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (IMA) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে পাঁচ দফা দাবি জানিয়েছে।

Saborni Mitra | Published : Aug 18, 2024 4:49 AM IST

কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের ঘটনায় তোলপাড় গোটা দেশে। হাসপাতালের মধ্যেই তরুণী চিকিৎসককে খুন ও ধর্ষণের ঘটনায় প্রতিবাদের ঝড় উঠেছে। পাশাপাশি চিকিৎসকরাও নিজেদের নিরাপত্তা নিয়ে আতঙ্কিত। এই অবস্থায় শনিবার গোটা দেশেই ইন্ডিয়ার মেডিক্যাল অঅযাসোসিয়েশন (IMA) কর্মবিরতির ডাক দিয়েছিল। বন্ধ ছিল ওপিডি। হাসপাতালে নিরাপত্তার সঙ্গে আরজি করের ঘটনায় দোষীদের গ্রেফতার শাস্তির দাবি জানান হয়েছিল। কিন্তু এখানেই শেষ নয়,এবার সংগঠনের পক্ষ থেকে গোটা বিষয়ে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হস্তক্ষেপ চাওয়া হয়েছে। সংগঠনের পক্ষ থেকে চিঠি লিখে মোদীর কাছে পাঁচটি দাবাও জানান হয়েছে।

শনিবার দেশের সবথেকে বড় চিকিৎসক সংগঠন চিঠি লিখে নরেন্দ্র মোদীর কাছে যে পাঁচটি দাবি জানিয়েছে তা হল-

Latest Videos

শুক্রবারই IMAর তরফ থেকে জানান হয়েছিল, সংগঠনের পক্ষ থেকে সরকারি কর্পোরেট হাসপাতালে কর্মরত চিকিৎসকরে ২৪ ঘণ্টার জন্য ওপিডি ও সার্জারি পরিষেবা থেকে নিজেদের সরিয়ে নেওয়ার আবেদন জানিয়েছেন। শনিবার সকাল ৬টা থেকে শুরু হবে এই কর্মবিরতি, চলবে রবিবার সকাল ৬টা পর্যন্ত। তারপরই হাসপাতালের দুটি বিভাগের পরিষেবা স্বাভাবিক করা হবে। সগঠনের পক্ষ থেকে চিকিৎসক অশোকান বলেছেন, 'আমরা চাই সরকার হাসপাতালগুলিকে নিরাপদ অঞ্চল হিসেবে ঘোষণা করুক। স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য কেন্দ্রীয় সুরক্ষা আইন আনুক। তাদের ডাকে কর্মবিরতির কারণে শনিবার দেশের ৫৫ হাজার হাসপাতালে চিকিৎসা পরিষেবা থমকে গিয়েছিল। দেশের বিভিন্ন প্রান্তে আরজি কর ইস্যুতে মিছিল ও বিক্ষোভ করে চিকিৎসকরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'অভীক-বিরুপাক্ষ হল মমতার সোনার ডিম পাড়া হাঁস' বিস্ফোরক মন্তব্য খগেন মুর্মুর | Khagen Murmu | RG Kar
'মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসাবে এসেছি' হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির Mamata Banerjee
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
কুনাল ঘোষ এই অডিও কার কাছ থেকে পেল না নিজেরা বানাল? প্রশ্ন তুললেন সুজন চক্রবর্তী | Viral Audio
'রাজ্যের সব রোগী কল্যাণ সমিতি ভেঙে দিলাম' বড় ঘোষণা মমতার | Mamata Banerjee | RG Kar Protest |