তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথম মন কি বাত মোদীর, বক্তব্যে উঠে এল একাধিক গুরুত্বপূর্ণ তথ্য

২০২৪ সালের লোকসভা নির্বাচনে জয়লাভের পর এই প্রথম প্রধানমন্ত্রী মোদী মন কি বাত প্রোগ্রাম করেন। তার তৃতীয় মেয়াদের প্রথম মন কি বাত প্রোগ্রামে, প্রধানমন্ত্রী মোদী বিভিন্ন বিষয়ে কথা বলেছেন এবং জনসাধারণের উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন।

Parna Sengupta | Published : Jun 30, 2024 8:04 AM IST

আজ মন কি বাত অনুষ্ঠানের মাধ্যমে দেশবাসীর উদ্দেশে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী মোদী। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে জয়লাভের পর এই প্রথম প্রধানমন্ত্রী মোদী মন কি বাত প্রোগ্রাম করেন। তার তৃতীয় মেয়াদের প্রথম মন কি বাত প্রোগ্রামে, প্রধানমন্ত্রী মোদী বিভিন্ন বিষয়ে কথা বলেছেন এবং জনসাধারণের উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন। চলুন দেখে নেওয়া যাক তিনি প্রধান কোন বিষয়গুলোর ওপর জোর দিয়েছেন।

বর্ষা ও কেরালার ছাতা নিয়ে কী বললেন প্রধানমন্ত্রী মোদী?

অনুষ্ঠানের মাধ্যমে দেশের মানুষের উদ্দেশে ভাষণ দেওয়ার সময় কেরালা এবং বর্ষার কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী মোদী। দুজনের সম্পর্কের কথাও জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, বর্ষা এলেই আমরা ছাতার কথা মনে করতে শুরু করি। কিন্তু খুব কমই কেউ জানে যে বেশিরভাগ বিভিন্ন ধরনের ছাতা কেরালায় তৈরি হয়। এই বিষয়ে আরও কথা বলতে গিয়ে তিনি বলেছিলেন যে কেরালার আদিবাসী মহিলাদের জন্যই এত সুন্দর ছাতা তৈরি হয়।

দেশ জুড়ে মায়েদের জন্য আবেদন জানালেন প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী মোদী বলেছেন যে আমি সমস্ত দেশবাসী এবং বিশ্বের সমস্ত দেশের মানুষকে তাদের মায়ের সাথে বা তাঁর নামে একটি গাছ লাগাতে আবেদন করেছি। তিনি বলেন, মায়ের স্মরণে বা তার সম্মানে বৃক্ষরোপণের অভিযান দ্রুত এগিয়ে যাচ্ছে দেখে আমি খুবই আনন্দিত।

প্যারিস অলিম্পিকের কথা উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী মোদী আরও বলেছিলেন যে টোকিওতে অনুষ্ঠিত অলিম্পিকে আমাদের খেলোয়াড়দের পারফরম্যান্স প্রত্যেক ভারতীয়ের মন জয় করেছিল। টোকিও অলিম্পিকের পর থেকে আমাদের খেলোয়াড়রা প্যারিস অলিম্পিকের প্রস্তুতিতে ব্যস্ত ছিল। যদি সব খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হয়, তারা প্রায় ৯০০টি আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Dilip Ghosh : 'আপনি মানুষকে ভুল বুজিয়ে ভোটে জিতেছেন' মমতাকে আক্রমণ দিলীপ ঘোষের
Suvendu Adhikari : ধরে ফেললেন শুভেন্দু! '২০ মিনিট কোথায় ছিলেন উনি?' বিস্ফোরক দাবী শুভেন্দুর, দেখুন
Narendra Modi : 'তোমাদের জন্য ১৪০ কোটি দেশবাসী গর্বিত' বিরাট-রোহিতদের বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর
Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা