পাকিস্তানকে নাকানি চোবানি খাওয়াল ভারত! পাকিস্তানের বিরুদ্ধে সন্ত্রাসবাদকে মদত দেওয়ার প্রমাণ গোটা বিশ্বের সামনে রাখল দিল্লি

রাষ্ট্রসঙ্ঘে ভারতের স্থায়ী প্রতিনিধি রুচিরা বলেন যে পাকিস্তান সন্ত্রাসীদের অস্ত্র এবং অন্যান্য পণ্য সরবরাহ করে, এর জন্য আন্তর্জাতিক সীমান্তের ওপার থেকে কয়েকশ বার ড্রোন অনুপ্রবেশ করেছে।

Web Desk - ANB | Published : Apr 13, 2023 10:36 AM IST

রাষ্ট্রসঙ্ঘে ফের পাকিস্তানের মুখোশ খুলল ভারত। বিশ্ব সম্প্রদায়ের সামনে আবারও পাকিস্তানকে কটাক্ষ করল নয়াদিল্লি। ইসলামাবাদের দ্বিমুখী চরিত্রের পর্দা ফাঁস করে দিলেন রাষ্ট্রসঙ্ঘে ভারতের স্থায়ী প্রতিনিধি রুচিরা কাম্বোজ। বৃহস্পতিবার 'আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদ' প্রচারের জন্য পাকিস্তানকে আক্রমণ করেন তিনি সেই সঙ্গে জোরালো প্রমাণ পেশ করে পাকিস্তানের পর্দা ফাঁস করে দেন।

রাষ্ট্রসঙ্ঘে ভারতের স্থায়ী প্রতিনিধি রুচিরা বলেন যে পাকিস্তান সন্ত্রাসীদের অস্ত্র এবং অন্যান্য পণ্য সরবরাহ করে, এর জন্য আন্তর্জাতিক সীমান্তের ওপার থেকে কয়েকশ বার ড্রোন অনুপ্রবেশ করেছে। ভারতের মাটিতে সন্ত্রাস ছড়ার লক্ষ্যে একাধিকবার পাকিস্তানের প্রচেষ্টা ব্যর্থ করেছে সীমান্তের জওয়ানরা।

রাষ্ট্রসঙ্ঘে ভারতের স্থায়ী প্রতিনিধি রুচিরা কাম্বোজ নিরাপত্তা পরিষদকে বলেছেন যে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার পাঞ্জাব ও কাশ্মীরে সন্ত্রাসীদের জন্য অস্ত্র ও মাদক ফেলার জন্য পাকিস্তান থেকে আসা ড্রোনের গতিবিধি বারবার ব্যর্থ করেছে। গত বছরের নভেম্বর পর্যন্ত, ভারতীয় সংস্থাগুলি অন্তত ২২টি ড্রোন আটক করেছে বলে জানা গেছে যার মাধ্যমে সীমান্তের ওপার থেকে অবৈধ অস্ত্র সরবরাহ করা হচ্ছিল। ভারতে সন্ত্রাস ও নাশকতা ছড়ানোর একাধিক প্রচেষ্টা করে চলেছে পাকিস্তান। ভারত বারবার তা ব্যর্থ করার পরেও পাকিস্তানের দিক থেকে নাশকতা ছড়ানোর চেষ্টা চলছে।

'পাকিস্তান থেকে ২৬৬ ড্রোন অনুপ্রবেশ রেকর্ড করা হয়েছে'

ভারতীয় সংস্থাগুলির একটি প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে যে গত বছরে পাকিস্তান থেকে ২৬৬টি ড্রোন অনুপ্রবেশের খবর পাওয়া গেছে। ভারতীয় নিরাপত্তা বাহিনী সীমান্তে সন্ত্রাসের বিরুদ্ধে শক্তিশালী নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলার পর থেকে ড্রোনের অনুপ্রবেশ কার্যক্রম বেড়েছে এবং অনুপ্রবেশকারীরা সেদিক থেকে জীবিত হতে পারছে না। এমন পরিস্থিতিতে সন্ত্রাসীদের সাহায্য করতে পাকিস্তান থেকে ড্রোনের সাহায্য নেওয়া হয় এবং তাদের মাধ্যমে অবৈধ অস্ত্র, গোলাবারুদ ইত্যাদির চালান পৌঁছে দেওয়ার চেষ্টা করা হয়।

'বিশ্বের প্রতিটি দেশের এই ধরণের কাজের নিন্দা করা উচিত'

জাতিসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধি রুচিরা কাম্বোজ সন্ত্রাসবাদকে উন্নীত করার জন্য পাকিস্তানের এই ধরনের প্রচেষ্টাকে 'আন্তর্জাতিকভাবে নিন্দা' করার জন্য বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন। "আন্তর্জাতিক সম্প্রদায়কে অবশ্যই এই ধরনের আচরণের নিন্দা করতে হবে এবং এই জাতীয় দেশগুলিকে তাদের অপকর্মের জন্য জবাবদিহি করতে হবে," তিনি বলেছিলেন। রুচিরা কাম্বোজ আরও বলেন, আমরা সীমান্তের ওপার থেকে অবৈধ অস্ত্র সরবরাহের একটি গুরুতর চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছি, যা প্রতিবেশী দেশের সমর্থন ছাড়া সম্ভব নয়।

Share this article
click me!