প্যালেস্টাইনে ভারতীয় রাষ্ট্রদূতের অস্বাভাবিক মৃত্যু, শোক প্রকাশ করেছেন বিদেশমন্ত্রী

প্যালেস্টাইনের রাষ্ট্রদূতের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশের শীর্ষ স্থানীয় কর্তাব্যর্তিরা। মুকুল আর্যের মৃত্যুর খবর তাদের কাছে একটি বড় ধাক্কা বলেও জানিয়েছেন অনেকে। প্যালেস্টাইনে ভারতীয় রাষ্ট্রদূতের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে জানান হয়েছিল, মুকুল আর্যের মৃত্যুর খবর খুবই বেদনাদায়ক। 

Web Desk - ANB | Published : Mar 6, 2022 7:30 PM IST

প্যালেস্টাইনে (Palestine) ভারতীয় রাষ্ট্রদূত মুকুল আর্যর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে দেশে। রবিবার রামাল্লার ভারতীয় মিশনের মধ্যেই মুকুল আর্যকে (Mukul Arya) মৃত অবস্থায় পাওয়া যায়। কিন্তু কী করে বিদেশ মন্ত্রকের (EAM) এই আধিকারিকের মৃত্যু হল তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়। তবে ভারতীয় কূটনীতিকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশের বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর। তিনি বসেছেন রামাল্লায় ভারতের প্রতিনিধি মুকুর আর্যের মৃত্যুতে তিনি গভীরভাবে শোকাহত। মুকুল আর্য একজন উজ্জ্বল ও প্রতিভাবান অফিসার ছিলেন। তিনি দেশের একনিষ্ঠ কর্মীছিলেন। মুকুল আর্যের পরিবার ও আত্মীদের প্রতিও তিনি শোক প্রকাশ করেছেন। 


প্যালেস্টাইনের রাষ্ট্রদূতের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশের শীর্ষ স্থানীয় কর্তাব্যর্তিরা। মুকুল আর্যের মৃত্যুর খবর তাদের কাছে একটি বড় ধাক্কা বলেও জানিয়েছেন অনেকে। প্যালেস্টাইনে ভারতীয় রাষ্ট্রদূতের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে জানান হয়েছিল, মুকুল আর্যের মৃত্যুর খবর খুবই বেদনাদায়ক। রাষ্ট্রপতি মাহমুদ আব্বাস ও প্রধানমন্ত্রী মহম্মদ শতায়েহের কাছে গোটা ঘটনার তদন্তের দাবি জানান হয়েছে। ফরেন্সিক মেডিসিন মন্ত্রকের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে। মৃত্যুর কারণ জানতে তদন্তের প্রয়োজন বলেও জানিয়েছেন ভারতীয় রাষ্ট্রদূতের অফিস। পাশাপাশি বলা হয়েছে জরুরি ও কঠিন পরিস্থিতিতে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে বলেও জানান হয়েছে। 


বিদেশ মন্ত্রক জানিয়েছেন পূর্ণ সম্মানের সঙ্গে মুকুল আর্যের দেহ দেশে ফিরিয়ে এনে পরিবারের হাতে তুলে দেওয়া হবে। মুকুল আর্য মস্কোতে ভারতীয় দূতাবাসের পাশাপাশি বিদেশ মন্ত্রকের সদর দফতরেও কাজ করেছেন। তিনি প্যারিসে ইউনেস্কোতে ভারতের স্থায়ী প্রতিনিধি হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন। ২০০৪ সালে তিনি ফরেন সার্ভিসে যোগ দান করেন। তার আগে দিল্লি ও জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি নিয়ে পড়াশুনা করেছিলেন তিনি।

'তৈরি থাকো', ইউক্রেনের সুমিতে আটকে পড়া ভারতীয়দের জন্য বিজ্ঞপ্তি দূতাবাসের

পুরুলিয়ায় আদিবাসী যুবকের মৃত্যু ঘিরে রাজনৈতিক তরজা, পরিবারের পাশে থাকার আশ্বাস অর্জুন মুন্ডার

মস্কোর দাবি মানলেই যুদ্ধ শেষ হবে, রাশিয়া-ইউক্রেন সংকট নিয়ে শর্ত পুতিনের
 

Share this article
click me!