Viral Video: রুটিন মহড়ার সময় ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার বিমান, নিহত দুই পাইলট

দুর্ঘটনায় বিমানে থাকা দুই পাইলটের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তবে এখন বিমান বাহিনী তাদের বিবৃতিতে বলেছে যে দুই পাইলট গুরুতর আহত হয়েছেন তবে কারও মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেননি। দুর্ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে। দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি।

Parna Sengupta | Published : Dec 4, 2023 6:29 AM IST / Updated: Dec 04 2023, 12:12 PM IST

তেলেঙ্গানার দুন্ডিগালে ভেঙে পড়েছে IAF-এর Pilatus ট্রেনার বিমান। এ ঘটনায় দুই পাইলট মারা গিয়েছেন বলে খবর। ঘটনার সত্যতা নিশ্চিত করে এয়ার ফোর্স এ বিষয়ে কোর্ট অব ইনকোয়ারির নির্দেশ দিয়েছে। সোমবার সকালে, ভারতীয় বায়ুসেনা নিশ্চিত করেছে যে হায়দরাবাদে একটি মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। তেলেঙ্গানার দুন্ডিগালে পিলাটাস প্রশিক্ষণের সময় একটি প্রশিক্ষণার্থী বিমান ভেঙে পড়েছে। এই দুর্ঘটনায় বিমানে থাকা দুই পাইলটের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তবে এখন বিমান বাহিনী তাদের বিবৃতিতে বলেছে যে দুই পাইলট গুরুতর আহত হয়েছেন তবে কারও মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেননি। দুর্ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে। দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি।

 

 

বিমান বাহিনীর বিবৃতি

একটি Pilatus PC 7 Mk II বিমান আজ সকালে হায়দরাবাদ থেকে রুটিন প্রাকটিস ফ্লাইটের সময় ভেঙে পড়ে। সংবাদসংস্থা এএনআই আইএএফ-কে উদ্ধৃত করে জানিয়েছে এই তথ্য। ভারতীয় বিমান বাহিনী নিশ্চিত করেছে যে বিমানটিতে থাকা দুই পাইলটই মারাত্মক আহত হয়েছেন। কোনো বেসামরিক জীবন বা সম্পত্তির কোনো ক্ষতি হয়নি। দুর্ঘটনার কারণ জানতে কোর্ট অফ ইনকোয়ারির নির্দেশ দেওয়া হয়েছে।

তুপরানের কাছে দুর্ঘটনা ঘটে

রোহিণীর এসপি জানিয়েছেন, তুপরানের কাছে বিমানটি ভেঙে পড়েছে। দুন্ডিগুল বিমানবন্দর থেকে এই প্রশিক্ষণ বিমানটি উড়ান শুরু করে। বিমানের ভিতরে দুজন ব্যক্তি ছিলেন, একজন প্রশিক্ষক এবং একজন শিক্ষার্থী। বিমানবন্দরের কর্মীরা এবং CLUE টিম ঘটনাস্থলে রয়েছে। ফায়ার কর্মীরা আগুন নিভিয়ে ফেলেছে বলে তিনি বলেন।

দুর্ঘটনার কারণ জানা যায়নি

এসপি জানান "তারা কেউ বেঁচে আছে কিনা তা খুঁজে বের করার চেষ্টা করছে। কোন মৃতদেহ অবশিষ্ট আছে কিনা তা খুঁজে বের করার জন্য তারা এলাকায় তল্লাশি চালাচ্ছে। আরও তথ্যের জন্য অপেক্ষা করা হচ্ছে"।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!