Viral Video: নিঃশব্দে হেঁটে বেরাচ্ছে বিশাল কুমীর! ঘূর্ণিঝড় মিগজাউমের তাণ্ডবে বিধ্বস্ত উপকূল

ঝোড়ো হাওয়ার আর বৃষ্টির তান্ডবে গাছগাছালি উপড়ে সমগ্র উপকূলীয় এলাকাগুলি এখন প্রায় বিদ্যুৎবিহীন এবং ধ্বংসস্তূপ। সেই ধ্বংসস্তূপের মাঝেই দেখা গেল ভয়ঙ্কর মৃত্যুর গ্রাস! প্রকাশ্য রাস্তায় বহাল তবিয়তে হেঁটেচলে যেতে দেখা গেল একটি কুমীরকে।

Sahely Sen | Published : Dec 4, 2023 6:28 AM IST

বঙ্গোপসাগরের ওপর সৃষ্ট হওয়া ঘূর্ণিঝড় ‘মিগজাউম’-এর প্রভাবে মারাত্মক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছে অন্ধ্র এবং তামিলনাড়ুর উপকূলবর্তী এলাকাগুলি। ঝোড়ো হাওয়া আর বৃষ্টির তান্ডবে গাছগাছালি উপড়ে সমগ্র উপকূলীয় এলাকাগুলি এখন প্রায় বিদ্যুৎবিহীন এবং ধ্বংসস্তূপ। সেই ধ্বংসস্তূপের মাঝেই দেখা গেল ভয়ঙ্কর মৃত্যুর গ্রাস! প্রকাশ্য রাস্তায় বহাল তবিয়তে হেঁটেচলে যেতে দেখা গেল একটি কুমীরকে। 

-

রাস্তা এবং অন্যান্য অবকাঠামো যখন প্রায় ভেঙে পড়েছে, তখন সেই বিধ্বস্ত পরিবেশের মধ্যেই রাতের অন্ধকারে প্রকাশ্য রাস্তায় ঘুরে বেরাতে দেখা গেল একটি বিশালকায় কুমীরকে। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর চেন্নাই শহরে। এই শহরের পেরুঙ্গালাথুর এলাকায় রাতের অন্ধকারে রাস্তার ওপর দিয়েই হেঁটে যেতে দেখা যায় মানুষখেকো সরীসৃপটিকে। গাড়ির আলোয় সেটি চোখে পড়তেই গাড়ি থামিয়ে ভিডিও রেকর্ডিং করতে শুরু করেন চালক। 

-

সোশ্যাল মিডিয়ায় শহরের ভিডিও ছড়িয়ে পড়তেই আতঙ্কিত হয়ে পড়েছেন চেন্নাই শহরের মানুষরা। অনেকে ভিডিওর নীচে কমেন্ট করেছেন, “আগে ছিল সাপ, মাছ। এখন এসে গেছে কুমীরও। চেন্নাই শহর এখন পুরোপুরি একটা অ্যাকোয়ারিয়াম।” তবে, ভিডিওতে প্রতিক্রিয়া জানিয়ে তামিলনাড়ুর পরিবেশ ও জলবায়ু পরিবর্তন এবং বন বিভাগের অতিরিক্ত মুখ্য সচিব সুপ্রিয়া সাহু মানুষজনকে অনুরোধ করেছেন যে, সরীসৃপটিকে দেখতে পেলে কেউ যেন তার কাছে না যান। তিনি আরও বলেছেন, কুমীররা লাজুক প্রাণী, এরা সাধারণত মানুষের থেকে যোগাযোগ এড়িয়ে চলতে চায়। 

 



আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!