জম্মু-কাশ্মীরের অনন্তনাগে জঙ্গিদের হাতে অপহৃত ভারতীয় সেনা জওয়ানের গুলিবিদ্ধ দেহ উদ্ধার

জঙ্গিদের হাতে অপহৃত হয়েছিলেন এক ভারতীয় সেনা জওয়ান (Indian Army Jawan)। এবার তাঁর গুলিবিদ্ধ দেহ উদ্ধার করা হল।

Subhankar Das | Published : Oct 9, 2024 7:00 AM IST / Updated: Oct 09 2024, 01:04 PM IST

জঙ্গিদের হাতে অপহৃত হয়েছিলেন এক ভারতীয় সেনা জওয়ান (Indian Army Jawan)। এবার তাঁর গুলিবিদ্ধ দেহ উদ্ধার করা হল।

মঙ্গলবারই প্রকাশিত হয়েছে কাশ্মীরের ভোটের ফলাফল। আর এর মধ্যেই উপত্যকায় অপহৃত হলেন দুজন সেনা জওয়ান। তাদের মধ্যে একজন পালাতে সক্ষম হলেও অন্য আরেকজন জওয়ান ছিলেন জঙ্গিদের কবজায়। তাঁর খোঁজে শুরু হয়ে যায় তল্লাশিও।

Latest Videos

মঙ্গলবার, জম্মু-কাশ্মীরের অনন্তনাগ এলাকায় সন্ত্রাসবাদীদের হাতে অপহৃত টেরিটোরিয়াল আর্মির জওয়ানের গুলিবিদ্ধ দেহ উদ্ধার করা হয়েছে। গতকাল থেকে ওই জওয়ান নিখোঁজ হওয়ার খবর পাওয়ার পরেই, এলাকায় নিরাপত্তা বাহিনীর তল্লাশি অভিযান শুরু হয়ে যায়।

জানা গেছে, দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলার কোকেরনাগের উট্রাসু এলাকার সাংলান বনাঞ্চল থেকে ভারতীয় সেনাবাহিনীর টিএ জওয়ানের গুলিবিদ্ধ দেহটি উদ্ধার করা হয়েছে। অনন্তনাগের মুখধামপোরা নওগামের বাসিন্দা ছিলেন তিনি। তাঁর নাম হিলাল আহমেদ ভাট।

আপাতত আহত এই জওয়ানকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। রিপোর্ট অনুযায়ী, টেরিটোরিয়াল আর্মির ১৬১ ইউনিটের অন্তর্গত দুজন জওয়ানকে ৮ অক্টোবর শুরু হওয়া সন্ত্রাসবাদ বিরোধী অভিযানের সময় অনন্তনাগের জঙ্গল এলাকা থেকে অপহরণ করা হয়েছিল। কিন্তু তাদের মধ্যে একজন পালিয়ে যেতে সক্ষম হন।

কিন্তু অপর একজনকে ধরে ফেলে জঙ্গিরা। এবার তাঁর গুলিবিদ্ধ দেহই উদ্ধার হল। আহত সেই জওয়ানকে প্রয়োজনীয় চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তাঁর অবস্থা আপাতত স্থিতিশীল। সেনা সূত্রে জানা গেছে, তাঁর চিকিৎসা চলছে।

উল্লেখ্য, গত ৫ অক্টোবর, নিরাপত্তা বাহিনী জম্মু-কাশ্মীরের কুপওয়ারায় নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর একটি অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করে দেয় এবং দুই সন্ত্রাসবাদী নিহত হয়। সংবাদ সংস্থা পিটিআই এই কথা জানিয়েছে।

প্রসঙ্গত, এর আগে ডোডা জেলায় জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে চার সেনাকর্মীর এবং একজন পুলিশ অফিসার নিহত হন। পাকিস্তান সমর্থিত জইশ-ই-মোহাম্মদের (জেএম) একটি প্রক্সি গ্রুপ 'কাশ্মীর টাইগারস' এই হামলার দায় স্বীকার করেছিল। আর এবার অপহরণ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhukari: 'সেদিনের বৈঠক লাইভ স্ট্রিমিং হলে এই অনশন হতই না' আক্ষেপের সুর শুভেন্দুর গলায়
PM Modi : হরিয়ানায় গেরুরা ঝড়ে উড়ে গেল কংগ্রেস! বড় বার্তা প্রধানমন্ত্রীর | Bangla News | BJP |
সিনিয়র ডাক্তারদের ইস্তফা থেকে কুলতলীর ঘটনা, দেখুন আজকের সেরা খবর | ASIANET NEWS BANGLA LIVE
Bangla News | ষষ্ঠীতে 'অভয়া পরিক্রমা', সন্দেশখালি থেকেই শুরু! বড় বার্তা শুভেন্দুর | Asianet News
'দাদাসাহেব ফালকে' পুরস্কার নিয়ে চোখে জল মিঠুনের! কেন? দেখুন | Mithun Chakraborty | Bangla News |