সেনার হাতে ধরা পড়ল পাকিস্তানের কুখ্যাত জঙ্গি! কাশ্মীরে কী করতে এসেছিল হিজবুলের সক্রিয় এই সদস্য?

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, জঙ্গি খলিল উত্তর কাশ্মীরের বান্দিপোরা জেলার বাসিন্দা। পুঞ্চ, রাজৌরি, কিশতওয়ার এবং ডোডায় সন্ত্রাসবিরোধী অভিযান চালানো হচ্ছে। এ সময় সেনাবাহিনী খলিলের কথা জানতে পারলে তাকে সঙ্গে সঙ্গে আটক করা হয়।

Parna Sengupta | Published : Aug 1, 2024 10:25 AM IST / Updated: Aug 01 2024, 03:56 PM IST

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলা থেকে হিজবুল মুজাহিদিনের জঙ্গিকে গ্রেফতার করেছে ভারতীয় সেনা। পুঞ্চের মাগনার থেকে মহম্মদ খলিল নামে এক জঙ্গিকে গ্রেফতার করেছে সেনাবাহিনীর রাষ্ট্রীয় রাইফেলসের রোমিও বাহিনী। নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের সঙ্গে খলিলের সম্পর্ক রয়েছে। সেনাবাহিনী তাকে ৩০ জুলাই গ্রেপ্তার করেছিল, এখন জঙ্গির ছবি এবং তার কাছ থেকে উদ্ধার হওয়া অস্ত্রের ছবি প্রকাশ করা হয়েছে।

রোমিও ফোর্সের এক বিবৃতিতে বলা হয়েছে, হিজবুল জঙ্গি মহম্মদ খলিলকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ বিষয়েও তদন্ত চলছে, যাতে আরও তথ্য সংগ্রহ করা যায়। জঙ্গির কাছ থেকে একটি বিদেশি পিস্তলও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে রোমিও ফোর্স। এ ছাড়া তার কাছ থেকে একটি পাকিস্তানি হোয়াটসঅ্যাপ নম্বরও পাওয়া গেছে, যেটির ওপর দিয়ে প্রতিবেশী দেশে বসে জঙ্গি হ্যান্ডলাররা তাকে সন্ত্রাস ছড়ানোর কাজ দিচ্ছিল।

Latest Videos

খলিল হিজবুল জঙ্গিদের সীমান্ত পার হতে সাহায্য করত

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, জঙ্গি খলিল উত্তর কাশ্মীরের বান্দিপোরা জেলার বাসিন্দা। পুঞ্চ, রাজৌরি, কিশতওয়ার এবং ডোডায় সন্ত্রাসবিরোধী অভিযান চালানো হচ্ছে। এ সময় সেনাবাহিনী খলিলের কথা জানতে পারলে তাকে সঙ্গে সঙ্গে আটক করা হয়। মহম্মদ খলিল সীমান্তের ওপারে হিজবুল মুজাহিদিন জঙ্গিদের অনুপ্রবেশে সাহায্য করত বলে জানা গিয়েছে। পাকিস্তানি হ্যান্ডলারদের নির্দেশে ভারতে প্রবেশকারী জঙ্গিদের গাইড করত এই ব্যক্তি।

গত কয়েক সপ্তাহে, জম্মু ও কাশ্মীরে অনেক জঙ্গি হামলা দেখা গেছে, যাতে ভারতীয় সেনা জওয়ান শহিদ হয়েছেন। তারপর থেকে, সেনাবাহিনী ক্রমাগত উপত্যকায় জঙ্গিদের সন্ধানে অভিযান চালাচ্ছে। অনেককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ৩০ জুলাই, রাজৌরি জেলায় অবৈধ কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে একজন ব্যক্তিকে জননিরাপত্তা আইন (PSA) এর অধীনে আটক করা হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |