মহা ফাঁপড়ে পাকিস্তান! ইসলামাবাদকে চমকে দিয়ে মোদী মন্ত্রিসভায় সবচেয়ে বড় সিদ্ধান্ত

মোদী মন্ত্রিসভায় একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আওতায় ভারত এখন পাকিস্তান সীমান্তে বড় পদক্ষেপ নিচ্ছে। পাকিস্তান সীমান্তে রাস্তার নেটওয়ার্ক বিছানো যাচ্ছে ভারত। এই নেটটি ছোট হবে না তবে ২২৮০ কিলোমিটার দীর্ঘ হবে।

Parna Sengupta | Published : Oct 9, 2024 4:31 PM IST

ভারতের প্রতিবেশী দেশ এবং সন্ত্রাসবাদের বন্ধু বলা হয় পাকিস্তানকে নিয়ে। মন্ত্রিসভার বৈঠকে বড় সিদ্ধান্ত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই সিদ্ধান্তের পর পাকিস্তান বিপাকে পড়বে নিশ্চিত। আসলে মোদি সরকারের তৃতীয় মেয়াদে যে বড় কিছু ঘটতে চলেছে তা সকলেই জানেন। পাকিস্তানও আশঙ্কা করছে যে ভারত যেকোনো সময় পিওকে ছিনিয়ে নিতে পারে। এ বিষয়ে এখনো কোনো সুনির্দিষ্ট তথ্য না পাওয়া গেলেও মন্ত্রিসভার বৈঠকে বড় ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাকিস্তান সীমান্তে কাজ শুরু হবে

Latest Videos

মোদী মন্ত্রিসভায় একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আওতায় ভারত এখন পাকিস্তান সীমান্তে বড় পদক্ষেপ নিচ্ছে। পাকিস্তান সীমান্তে রাস্তার নেটওয়ার্ক বিছানো যাচ্ছে ভারত। এই নেটটি ছোট হবে না তবে ২২৮০ কিলোমিটার দীর্ঘ হবে।

পাকিস্তানের চারপাশে জাল বিছানো হবে

মোদী মন্ত্রিসভার বৈঠকে নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী, পাকিস্তান সীমান্তবর্তী এলাকায় দীর্ঘ রাস্তা তৈরির প্রস্তুতি নিয়েছে সরকার। এটি সীমান্ত এলাকায় সেনাবাহিনীর উপস্থিতিতে এবং তাদের প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহে ব্যাপকভাবে সহায়তা করবে।

পাকিস্তান সীমান্তের সাথে সংযুক্ত সীমান্ত এলাকায় রাস্তার একটি বড় নেটওয়ার্ক তৈরি করা হচ্ছে। যেসব রাস্তা খারাপ আছে সেগুলো মেরামত করা হবে এবং যেখানে নেই সেখানে নতুন রাস্তা নির্মাণ করা হবে। কৌশলগতভাবে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হচ্ছে। কারণ এতে সীমান্তে ভারতের অবস্থান আরও শক্ত হবে।

৪৪০০ কোটি টাকা অনুমোদিত

এই সড়ক প্রকল্পের জন্য মোদি সরকার ৪৪০০ কোটি টাকাও অনুমোদন করেছে। বিশেষ বিষয় হলো, এখন পর্যন্ত এখানে সার্বক্ষণিক সড়ক নেটওয়ার্কের অভাব অনুভূত হচ্ছিল। তবে এখন এখানে এমন রাস্তার নেটওয়ার্ক বিছানো হবে যাতে বড় ও ভারী যানবাহনও সহজেই পৌঁছাতে পারবে। রাজস্থানের আশেপাশের সীমান্ত এলাকা থেকে শুরু হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Durga Puja 2024: সাবেকি কায়দায় Haridevpur 41 Pally-র দুর্গাপুজো! নজর কাড়লো সবার! | Haridevpur
হেঁশেল সামলে প্রতিমা নির্মাণের কাজ! Arambagh-এর Balarampur-এর মহিলাদের হাতে গড়ে উঠছে দুর্গা প্রতিমা!
উঠবে স্লোগান 'জাস্টিস ফর আরজি কর!' এবার মণ্ডপে মণ্ডপে 'অভয়া পরিক্রমা' | RG Kar Junior Doctors
Baruipur Balak Sangha-র থিমে দারুণ চমক! Puri-র জগন্নাথ মন্দিরের ছোঁয়ায় থিমে কেড়েছে সবার নজর!
'হিন্দুর বাচ্চা হয়ে বদলা নিয়ে গেলাম' চরম বার্তা শুভেন্দুর | Suvendu Adhikari | Bangla News |