Train Cancel: আচমকা ৩৪টি ট্রেন বাতিল! দেখে নিন আপনার যাত্রার ট্রেনটিও এই তালিকায় রয়েছে কিনা

রেল পরিষেবার কাজ চলার দরুন একসঙ্গে ৩৪টি ট্রেন বাতিল করে দিয়েছে ভারতীয় রেল বিভাগ। জেনে নিন সেই ট্রেনগুলি কী কী। 

Sahely Sen | Published : Feb 25, 2024 6:29 AM IST

এসইসিআর-এ ট্রেন বাতিলের প্রক্রিয়া থামছে না। ট্রেনের চাকা আচমকা থমকে যাওয়ায় দিন দিন যাত্রীদের সমস্যা বাড়ছে। এমনকি প্রতিদিন হাজার হাজার যাত্রীকে নিজেদের যাত্রাও বাতিল করে দিতে হচ্ছে। রেলওয়ে এবার ৩৪টি ট্রেন বাতিল করেছে। এতে নর্মদা এক্সপ্রেস, বিলাসপুর-ভোপাল এক্সপ্রেস, গরীব রথ এক্সপ্রেস এবং দুর্গ-আজমের এক্সপ্রেস সহ অনেক গুরুত্বপূর্ণ ট্রেন রয়েছে। রেলওয়ে প্রশাসন সূত্রে জানা গেছে, দ্রুত অবকাঠামোগত উন্নয়নের কাজ শেষ করার চেষ্টা চলছে। এই ক্রমানুসারে, অবকাঠামো উন্নয়নের জন্য, দক্ষিণ পূর্ব মধ্য রেলওয়ের বিলাসপুর বিভাগের অনুপপুর-নিউ কাটনি জংশন সেকশনের শাহদোল স্টেশনে তৃতীয় লাইন সংযোগের জন্য প্রি-এনআই এবং এনআই কাজ করা হবে। এ কারণে এই রুট দিয়ে যাওয়া ৩৪টি যাত্রীবাহী ট্রেন বাতিল থাকবে।

বাতিল ট্রেনের তালিকা:

১) ট্রেন নম্বর ১৮২৩৪ বিলাসপুর-ইন্দোর নর্মদা এক্সপ্রেস ২৭ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১০ মার্চ ২০২৪ পর্যন্ত বিলাসপুর থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।


২) ট্রেন নম্বর ১৮২৩৩ ইন্দোর-বিলাসপুর নর্মদা এক্সপ্রেস ২৮ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১১ মার্চ ২০২৪ পর্যন্ত ইন্দোর থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।


৩) ট্রেন নম্বর ১৮২৩৬ বিলাসপুর-ভোপাল এক্সপ্রেস ২৬ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১০ মার্চ ২০২৪ পর্যন্ত বিলাসপুর থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

৪) ২৮ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১২ মার্চ ২০২৪ পর্যন্ত ভোপাল থেকে ছেড়ে যাওয়া ট্রেন নম্বর ১৮২৩৫ ভোপাল-বিলাসপুর এক্সপ্রেস বাতিল থাকবে।

৫) ট্রেন নম্বর ১১২৬৫ জবলপুর- ২৮ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১০ মার্চ ২০২৪ পর্যন্ত জবলপুর থেকে ছেড়ে যাওয়া অম্বিকাপুর এক্সপ্রেস বাতিল থাকবে।

৬) ট্রেন নম্বর ১১২৬৬ অম্বিকাপুর-জবলপুর এক্সপ্রেস ২৯ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১১ মার্চ ২০২৪ পর্যন্ত অম্বিকাপুর থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

৭) ট্রেন নম্বর ১৮২৪৭ বিলাসপুর-রেওয়া এক্সপ্রেস ২৭ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১০ মার্চ ২০২৪ পর্যন্ত বিলাসপুর থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

৮) ২৮ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১১ মার্চ ২০২৪ পর্যন্ত রেওয়া থেকে ছেড়ে যাওয়া ট্রেন নম্বর ১৮২৪৮ রেওয়া-বিলাসপুর এক্সপ্রেস বাতিল থাকবে।

৯) ট্রেন নম্বর ১৮৭৫৬ অম্বিকাপুর-শাহদোল এক্সপ্রেস ২৯ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১০ মার্চ ২০২৪ পর্যন্ত অম্বিকাপুর থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

১০) ২৯ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১০ মার্চ ২০২৪ পর্যন্ত শাহদোল থেকে ছেড়ে যাওয়া ট্রেন নম্বর ১৮৭৫৫ শাহদোল-অম্বিকাপুর এক্সপ্রেস বাতিল থাকবে।

১১) ২৮ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১০ মার্চ ২০২৪ পর্যন্ত নাগপুর থেকে ছেড়ে যাওয়া ট্রেন নম্বর ১১২০১ নাগপুর-শাহদোল এক্সপ্রেস বাতিল থাকবে।

১২) ২৯ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১১ মার্চ ২০২৪ পর্যন্ত শাহদোল থেকে ছেড়ে যাওয়া ট্রেন নম্বর ১১২০২ শাহদোল-নাগপুর এক্সপ্রেস বাতিল থাকবে।

১৩) ২৮ ফেব্রুয়ারি, ০১, ০৪, ০৬ এবং ০৮ মার্চ ২০২৪ তারিখে রেওয়া থেকে ছেড়ে যাওয়া ট্রেন নম্বর ১১৭৫১ রেওয়া-চিরমিরি এক্সপ্রেস বাতিল থাকবে।

১৪) ২৯ ফেব্রুয়ারি, ০২, ০৫, ০৭ এবং ০৯ মার্চ ২০২৪ তারিখে চিরমিরি থেকে ছেড়ে যাওয়া ট্রেন নম্বর ১১৭৫২ চিরমিরি-রেওয়া এক্সপ্রেস বাতিল থাকবে।

১৫) ট্রেন নম্বর ১২৫৩৫ লখনউ-রায়পুর গরীব্রথ এক্সপ্রেস ২৯শে ফেব্রুয়ারি, ০৪ এবং ০৭ মার্চ ২০২৪ তারিখে লখনউ থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

১৬) ট্রেন নম্বর ১২৫৩৬ রায়পুর-লখনউ গরীব্রথ এক্সপ্রেস ০১, ০৫ এবং ০৮ মার্চ ২০২৪ তারিখে রায়পুর থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

১৭) ট্রেন নম্বর ১৮২১৩ দুর্গ-আজমির এক্সপ্রেস ০৩ এবং ১০ মার্চ ২০২৪ তারিখে দুর্গ থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

১৮) ট্রেন নম্বর ১৮২১৪ আজমির-দুর্গ এক্সপ্রেস ০৪ এবং ১১ মার্চ ২০২৪ তারিখে আজমির থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

১৯) ট্রেন নম্বর ২০৯৭১ উদয়পুর-শালিমার এক্সপ্রেস ০২ এবং ০৯ মার্চ ২০২৪ তারিখে উদয়পুর থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

২০) ট্রেন নম্বর ২০৯৭২ শালিমার- উদয়পুর এক্সপ্রেস ০৩ এবং ১০ মার্চ ২০২৪ তারিখে শালিমার থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

২১) ট্রেন নম্বর ২২১৬৯ রানী কমলাপতি-সাঁতরাগাছি এক্সপ্রেস ২৮ ফেব্রুয়ারি এবং ০৬ মার্চ ২০২৪ তারিখে রানী কমলাপতি থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

২২) ট্রেন নম্বর ২২১৭০ সাঁতরাগাছি-রানি কমলাপতি এক্সপ্রেস ২৯ ফেব্রুয়ারি এবং ০৭ মার্চ ২০২৪ তারিখে সাঁতরাগাছি থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

২৩) ট্রেন নম্বর ২০৮২৮ সাঁতরাগাছি – ২৮ ফেব্রুয়ারি এবং ০৬ মার্চ ২০২৪ তারিখে সাঁতরাগাছি থেকে ছেড়ে যাওয়া জবলপুর এক্সপ্রেস বাতিল থাকবে।

২৪) ট্রেন নম্বর ২০৮২৭ জবলপুর-সাঁতরাগাছি এক্সপ্রেস ২৯ ফেব্রুয়ারি এবং ০৭ মার্চ ২০২৪ তারিখে জবলপুর থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

২৫) ট্রেন নম্বর ২২৮৩০ শালিমার-ভুজ এক্সপ্রেস ০২ এবং ০৯ মার্চ ২০২৪ তারিখে শালিমার থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

২৬) ট্রেন নম্বর ২২৮২৯ ভূজ-শালিমার এক্সপ্রেস ০৫ এবং ১২ মার্চ ২০২৪ তারিখে ভুজ থেকে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

২৭) ২৯ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১০ মার্চ ২০২৪ পর্যন্ত চিরমিরি থেকে ছেড়ে যাওয়া ট্রেন নম্বর ০৮২৬৯ চিরমিরি-চান্দিয়া রোড প্যাসেঞ্জার স্পেশাল বাতিল থাকবে।

২৮) ট্রেন নম্বর ০৮২৭০ চান্দিয়া রোড – ২৯ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১০ মার্চ ২০২৪ পর্যন্ত চান্দিয়া রোড থেকে ছাড়া চিরমিরি প্যাসেঞ্জার স্পেশাল বাতিল থাকবে।

২৯) ট্রেন নম্বর ০৮৭৪০ বিলাসপুর – শাহদোল মেমু প্যাসেঞ্জার স্পেশাল বিলাসপুর থেকে ২৯ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১০ মার্চ ২০২৪ পর্যন্ত বাতিল থাকবে।

৩০) ট্রেন নম্বর ০৮৭৩৯ শাহদল – বিলাসপুর মেমু প্যাসেঞ্জার স্পেশাল শাহদল থেকে ২৯ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১০ মার্চ ২০২৪ পর্যন্ত বাতিল থাকবে।

৩১) ট্রেন নম্বর ০৬৬১৭ কাটনি-চিরমিরি প্যাসেঞ্জার স্পেশাল কাটনি থেকে ২৮ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১০ মার্চ ২০২৪ পর্যন্ত বাতিল থাকবে।

৩২) ২৯ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১১ মার্চ ২০২৪ পর্যন্ত চিরমিরি থেকে ছেড়ে যাওয়া ট্রেন নম্বর ০৬৬১৮ চিরমিরি-কাটনি প্যাসেঞ্জার স্পেশাল বাতিল থাকবে।

৩৩) ট্রেন নম্বর ০৫৭৫৫ চিরমিরি-অনুপপুর প্যাসেঞ্জার স্পেশাল চিরমিরি থেকে ২৯ ফেব্রুয়ারি, ০২, ০৫, ০৭ এবং ০৯ মার্চ ২০২৪ তারিখে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

৩৪) ট্রেন নম্বর ০৫৭৫৬ অনুপপুর-চিরমিরি প্যাসেঞ্জার স্পেশাল অনুপপুর থেকে ২৯ ফেব্রুয়ারি, ০২, ০৫, ০৭ এবং ০৯ মার্চ ২০২৪ তারিখে ছেড়ে যাওয়া বাতিল থাকবে।

Share this article
click me!