Train Cancellation: আজ প্রায় ৪০০-র উপরে ট্রেন বাতিল করল রেল, জানুন কোন কোন রাজ্য তালিকায় রয়েছে

 

শুক্রবার প্রায় ৪০০-র উপরে ট্রেন বাতিল করল রেল। উত্তর ভারতে ঘনকুয়াশা থাকায় খারাপ আবহাওয়া এবং অপারেশান্যাল মেনটেইননেন্স কারণে এদিন   ৪০১ টি   ট্রেন বাতিল ঘোষণা করেছে ভারতীয় রেলওয়ে।  

Web Desk - ANB | Published : Jan 21, 2022 3:29 AM IST / Updated: Jan 21 2022, 09:07 AM IST

শুক্রবার একাধিক ট্রেন বাতিলের পথে হাঁটল ভারতীয় রেল (Indian Railway)। মূলত খারাপ আবহাওয়া (Bad Weather)এবং ঘনকুয়াশার (Fog) জেরে রেলপথ ঝাপসা হয়েছে। এহেন পরিস্থিতিতে কোনওমতেই যাত্রীদের ঝুঁকি নিতে রাজি নয় ভারতীয় রেল। তাই এদিন প্রায় ৪০০-র উপরে ট্রেন (Train) বাতিল করা হয়েছে।

শুক্রবার প্রায় ৪০০-র উপরে ট্রেন বাতিল করল রেল। উত্তর ভারতে ঘনকুয়াশা থাকায় খারাপ আবহাওয়া এবং অপারেশান্যাল মেনটেইননেন্স কারণে এদিন  প্রায় ৪০০-র উপরে ট্রেন বাতিল ঘোষণা করেছে ভারতীয় রেলওয়ে। রেল সূত্রে খবর, মোট ৪০১ টি ট্রেন এদিন চলবে না। ভারতীয় রেলওয়ের লেটেস্ট আপডেট অনুযায়ী, ৩৫৯ টি ট্রেন সম্পূর্ণভাবে বাতিল করা হয়েছে। ৪২ টি ট্রেন আংশিকভাবে বাতিল করা হয়েছে। বাতিল হওয়া ট্রেনগুলি মূলত দিল্লি, মহারাষ্ট্র, গুজরাট, পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, ঝাড়খন্ড,কর্ণাটক, মধ্যপ্রদেশ, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, ওড়িশা, পঞ্জাব, আসাম এবং বিহারে চালু ছিল। উল্লেখ্য, বৃহস্পতিবারও ৪৩৭ টি ট্রেন বাতিল করেছিল ভারতীয় রেলওয়ে। এদিকে যার জেরে প্রায় ১৩ টি দিল্লিগামী ট্রেনের যাত্রা পিছিয়ে যায়। এর লিস্টিতে ছিল হাওড়া-নিউ দিল্লি এক্সপ্রেস, গোরক্ষপুর-নিউ দিল্লি এক্সপ্রেস, মুম্বই-নিউ দিল্লি এক্সপ্রেস, কানপুর -নিউ দিল্লি এক্সপ্রেস।

আরও পড়ুন, সাধারণ ২ কামরার ফ্ল্যাট, সাদামাটা মধ্যবিত্তের মতোই দিন গুজরান করেন রতন টাটার ভাই জিমি টাটা

এদিকে সারা দেশেই এই বিপুল সংখ্যক ট্রেন বাতিলের জেরে কোভিড পরিস্থিতিতে চূড়ান্ত ভোগান্তির সম্মুখীন হয়েছে রেল যাত্রীরা। বিশেষ করে ট্রেন বাতিল গত কয়েকদিন ধরেই পরপর সারা দেশ জুড়ে চলছে। মূলত এর পিছনে ঘন কুয়াশা এবং খারাপ আবহাওয়াই খলনায়ক হয়ে দাঁড়িয়েছে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  আগামী দুদিন ঘন কুয়াশার দাপট চলবে পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্য়ে। বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে তামিলনাডু, কেরালা,অন্ধ্রপ্রদেশে।  হালকা বৃষ্টির সম্ভাবনা অরুণাচলপ্রদেশ, আসাম মেঘালয়, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরাতে। শুক্রবার থেকে রবিবারের মধ্যে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা উত্তর-পশ্চিম ভারতের হিমালয় সংলগ্ন জম্মু-কাশ্মীর, লাদাখ, মুজাফফরাবাদ, হিমাচলপ্রদেশের উত্তরাখণ্ডেও। তাই খারাপ আবহাওয়ায় ঝুঁকিপূর্ণ যাত্রা করতে রাজি নয় ভারতীয় রেল। এই কারণেই ট্রেন বাতিলের পথে হেঁটেছে ভারতীয় রেল।

প্রসঙ্গত, মঙ্গলবারও ৪০০-র বেশি ট্রেন বাতিল করা হয়েছিল। তবে শুক্রবার কী কী ট্রেন বাতিল করা হয়েছে, যাত্রীদের সুবিধার জন্য রেলের অফিসিয়াল ওয়েবসাইটে বাতিল হওয়া ট্রেনের তালিকা দেওয়া হয়েছে। যাবতীয় তথ্য পাওয়ার জন্য রেলের যাত্রীরা enquiry.indianrail.gov.in/mntes ওয়েবসাইটে ক্লিক করতে পারেন। অথবা NTES এই অ্যাপ থেকেও যাবতীয় ট্রেনের স্টেশন থেকে ছেড়ে যাওয়া এবং গন্তব্যে পৌছানোর সময় সহ যাবতীয় তথ্য জেনে নিতে পারবেন।

Share this article
click me!