Indian Railways: প্রবীণ নাগরিকদের টিকিটে কি মিলবে ছাড়? দেখে নিন কী জানালেন রেলমন্ত্রী

তবে কি এবার প্রবীণ নাগরিকদের টিকিটে ছাড় ফিরিয়ে আনবে রেল? তৈরি হয়েছিল জল্পনা। এবার অবশেষে এই বিষয় মুখ খুললেন স্বয়ং রেলমন্ত্রী।

Web Desk - ANB | Published : Aug 6, 2023 5:21 AM IST

কোভিড পরবর্তী পরিস্থিতিতে রেলে একাধিক পরিবর্তন দেখা গিয়েছে শেষ কয়েক বছরে। নতুন একাধিক ট্রেন-সহ নানা পরিষেবাতেও বদল দেখা যায়। পাশাপাশি শেষ কয়েক বছরে অনেকটাই বেড়েছে রেলের আয়ও। তবে কি এবার প্রবীণ নাগরিকদের টিকিটে ছাড় ফিরিয়ে আনবে রেল? তৈরি হয়েছিল জল্পনা। এবার অবশেষে এই বিষয় মুখ খুললেন স্বয়ং রেলমন্ত্রী। প্রবীণ নাগরিকদের টিকিটে ছাড়-সহ রেলের একাধিক বিভাগে ছাড় প্রসঙ্গে কথা বললেন রেল মন্ত্রী।

২৪-এর লোকসভা নির্বাচনের আগে রেলের একাধিক ছাড় নিয়ে আশায় ছিল সাধারণ মানুষ। তবে সেই জল্পনা শেষ করে এই বিষয় স্পষ্ট জবাব দিলেন রেলমন্ত্রী।

কী বললেন রেলমন্ত্রী?

শুক্রবার রেলমন্ত্রী জানিয়েছেন, এই মুহূর্তে প্রবীণ নাগরিক সহ রেলযাত্রীদের বিভিন্ন বিভাগে টিকিট ছাড় ফেরানোর বিষয় কোনও আপডেট নেই। এই বিষয় কোনও রকমের পরিকল্পনা করছে না রেল। রেলওয়ে বোর্ডের পক্ষ থেকে প্রবীণ নাগরিক সহ রেলযাত্রীদের বিভিন্ন বিভাগে টিকিট ছাড়ের বিষয়টি নেই। বস্তুত ভারতীয় রেল এখনও সরকারিভাবে জানায়নি যে রেলে টিকিটে ছাড়ের ব্যবস্থা বন্ধ করে দেওয়া হচ্ছে কি না।

Share this article
click me!