ওড়া শুরু করতেই বিমানে পৌঁছে গেল করোনাভাইরাস, ডানা ছাঁটতে হল ইন্ডিগো-র

সোমবার থেকেই ভারতে চালু হয়েছে অন্তর্দেশীয় বিমান চলাচল

প্রথমদিন প্রচুর উড়ান বাতিল হয়েছিল

মঙ্গলবারই বিমানের অন্দরে পৌঁছে গেল করোনাভাইরাস

\যার জেরে কোয়ারেন্টাইনে চালক সেবিকারা

 

amartya lahiri | Published : May 26, 2020 4:55 PM IST

সোমবার থেকে ভারতে দুইমাসের লকডাউন পর্ব কাটিয়ে ফের ওড়া শুরু করেছিল অন্তর্দেশীয় বিমান। প্রথমদিন বিভিন্ন রাজ্য সরাকারের মতানৈক্যে প্রচুর উড়ান বাতিল হয়েছিল। আর দ্বিতীয়দিন, অর্থাৎ মঙ্গলবারই বিমানের অন্দরে পৌঁছে গেল করোনাভাইরাস।

ভারতের বৃহত্তম বেসরকারি উড়ান সংস্খা ইন্ডিগো জানিয়েছে, এদিন তাদের চেন্নাই থেকে কোয়েম্বাটুরগামী একটি বিমানের জনৈক যাত্রীর করোনভাইরাস পরীক্ষা ফল ইতিবাচক এসেছে। যার ফলে আগামী ১৪ দিনের জন্য ওই বিমানের 'ক্রু সদস্যদের গ্রাউন্ড' করা হয়েছে, অর্থাৎ বিমানচালক ও বিমানসেবিকাদের বসিয়ে দেওয়া হয়েছে।

বস্তুত ওই বিমানটি সোমবার সন্ধ্যাবেলাই চেন্নাই থেকে কোয়োম্বাটুর এসেছিল। উড়ান সংস্থাটি এক বিবৃতিতে বলেছে, 'আমরা কোয়েম্বাটুর বিমানবন্দরের চিকিৎসকদের কাছ থেকে নিশ্চিত হয়েছি, ২৫ মে সন্ধ্যায় চেন্নাই থেকে কোয়েম্বাটুর যাওয়া ৬ই৩৮১ নম্বরের বিমানের এক যাত্রীর  কোভিড-১৯ পরীক্ষার ফল ইতিবাচক এসেছে'।

কোয়েম্বাটুর বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, সংক্রামিত ওই ব্যক্তিকে কোয়েম্বাটুরে পৌঁছানোর পরই পৃথক করা হয়েছিল। ফল ইতিবাচক আসার পর তাঁকে কোভাই এলাকার একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

 

Share this article
click me!