'হৃদয়' উড়িয়ে নিয়ে গেল ইন্ডিগো, প্রাণ বাঁচল মরণাপন্ন রোগীর

ইন্ডিগোর সিইও রনজয় দত্ত তার দলকে এই প্রচেষ্টার জন্য অভিনন্দন জানিয়েছেন এবং বলেছেন যে তার এয়ারলাইন একটি জীবন বাঁচাতে পেরে নিজেদের সৌভাগ্যবান বলে মনে করছে।

Parna Sengupta | Published : Jun 14, 2022 10:19 AM IST

স্বল্প খরচে বিমান পরিষেবা বলেই বেশি পরিচিত ইন্ডিগো এয়ারলাইনস। তবে এই বিমান পরিষেবা প্রাণ বাঁচাল এক মরণাপন্নের। বলা যেতে পারে ইন্ডিগোর বিমান জীবনদান করল। গত সপ্তাহে মাত্র আড়াই ঘন্টায় গুজরাটের ভদোদরা থেকে মুম্বইয়ে সফর করল ইন্ডিগোর বিমান। এই বিমানে ছিল দান করা হার্ট। যা নিরাপদে ভদোদরা থেকে মুম্বই পৌঁছল। 

টিম ইন্ডিগো নিরাপদে ভাদোদরার অপারেশন থিয়েটার থেকে দুই ঘণ্টা বাইশ মিনিটের মধ্যে মুম্বাইয়ের গ্লোবাল হসপিটালে লাইভ হার্ট স্থানান্তর করেছে। উল্লেখ্য এই জীবন্ত হার্ট তিন ঘন্টার মধ্যে গ্লোবাল হাসপাতালে পৌঁছনোর প্রয়োজন ছিল। 

পারেলের গ্লোবাল হসপিটালসে এক রোগীর জন্য এই হার্ট প্রয়োজন ছিল। সেটিই উড়িয়ে নিয়ে আসা হল ভাদোদরার একটি হাসপাতাল থেকে। ভাদোদরার হাসপাতালে অপারেশন করার পর সেটি সংগ্রহ করা হয়।  একটি সফল প্রতিস্থাপনের জন্য মুম্বইয়ের হাসপাতালে স্থানান্তর করা হয়। এতে একটি জীবন বাঁচানো সম্ভব হয়েছিল।

ইন্ডিগোর সিইও রনজয় দত্ত তার দলকে এই প্রচেষ্টার জন্য অভিনন্দন জানিয়েছেন এবং বলেছেন যে তার এয়ারলাইন একটি জীবন বাঁচাতে পেরে নিজেদের সৌভাগ্যবান বলে মনে করছে। ইন্ডিগোর সিইও জানান, "আমরা গ্লোবাল হসপিটালের দলকে নিরাপদ এবং দক্ষ লজিস্টিকসের মাধ্যমে রোগীর কাছে জীবিত অঙ্গ (হার্ট) স্থানান্তর করতে পেরে খুশি। সম্মানিত বোধ করছি, যে এই প্রক্রিয়া ইন্ডিগো সহায়তা করতে পেরেছে। প্রতিটি জীবন মূল্যবান, এবং ইন্ডিগো একজনকে বাঁচাতে অবদান রাখার সুযোগ পেয়ে গর্বিত বোধ করছে। ভাদোদরা এবং মুম্বাইয়ের আমাদের বিমানবন্দর কর্মীদের এবং এই প্রচেষ্টায় অবদান রাখা ক্রু সদস্যদেরও অভিনন্দন জানাতে চাই।"

গ্লোবাল হসপিটালস একটি বিবৃতিতে এই গুরুত্বপূর্ণ পরিবহন সফলভাবে পরিচালনা করার জন্য টিম ইন্ডিগোর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। "আমরা মুম্বই বিমানবন্দরের ইন্ডিগোর সিকিওরিটি ম্যানেজার মনোজ ডালভি এবং আহমেদাবাদ বিমানবন্দরে ইন্ডিগোর সিকিওরিটি ম্যানেজার রামচন্দ্র দ্বিবেদীকে ধন্যবাদ জানাতে চাই, ট্রান্সপ্লান্ট টিমকে সফলভাবে পরিচালনা করতে দেওয়ার জন্য ও সুষ্ঠুভাবে সমন্বয় করার জন্য প্রত্যেককে ধন্যবাদ।" 

অন্যদিকে, গ্লোবাল হাসপাতালের সিনিয়র জিএম অপারেশনস অনুপ লরেন্স বলেন "আমরা মুম্বইতে অঙ্গগুলির নিরাপদ, দ্রুত এবং মসৃণ স্থানান্তরের জন্য IndiGo-এর সাথে অংশীদারিত্বের জন্য অত্যন্ত গর্বিত৷ ইন্ডিগো টিম সবসময় এই ধরণের সাহায্যের হাত অতীতে বাড়িয়ে দিয়েছে, আশা করব ভবিষত্যেও সহযোগিতা মিলবে। ইন্ডিগো খুব অল্প  সময়ে এবং এত অল্প নোটিশে আমাদের সাহায্য করার প্রস্তুতি নিয়ে সবাইকে চমকে দিয়েছে। আমরা ইন্ডিগো টিমকে আবারও আন্তরিকভাবে ধন্যবাদ জানাই এবং তাদের একান্ত সমর্থনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি!" 

উল্লেখ্য, গত মাসে, ইন্ডিগোও সফলভাবে পুনে থেকে হায়দ্রাবাদে এক জোড়া ফুসফুস পরিবহনে সহায়তা করেছে।

Share this article
click me!