অঞ্জুর পাকিস্তানে সংসার-পাতার পিছনে রয়েছে আন্তর্জাতিক ষড়যন্ত্র, তদন্তের নির্দেশ নরোত্তম মিশ্রর

অঞ্জুকে নিয়ে তদন্তের নির্দেশ দিলেন মধ্য প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। গোটা ঘটনায় তিনি আন্তর্জাতিক ষড়যন্ত্র দেখতে পাচ্ছেন।

 

Saborni Mitra | Published : Jul 31, 2023 4:25 PM IST

অঞ্জুর পাকিস্তান সফর, সেখানে ফেসবুক বন্ধুকে বিয়ে নিয়ে এবার সরব হলেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। তিনি গোটা ঘটনায় আন্তর্জাতিক ষড়যন্ত্রের ছবিই দেখতে পাচ্ছেন। পাশাপাশি গোটা ঘটনার তদন্তেরও আর্জি জানিয়েছেন। সোমবার নরেত্তোম মিশ্র বলেন, পাকিস্তানে যেভাবে অঞ্জুকে স্বাগত জানান হচ্ছে, তার হাতে মূল্যবান উপহার তুলে দেওয়া হচ্ছে এই গোটা ঘটনার পিছনে একধরনের আন্তর্জাতিক ষড়যন্ত্র রয়েছে বলেই তাঁর সন্দেহ হয় । মধ্য প্রদেশ পুলিশের বিশেষ একটি শাখাকে তিনি কয়েকটি বিষয় নিয়ে তদন্তেরও নির্দেশ দিয়েছেন। তিনি বলছেন, রাজস্থানের গৃহবধূর পাকিস্তান ভ্রমণের সম্ভাব্য দিকগুলি তিনি খতিয়ে দেখতে নির্দেশ দিয়েছেন।

অঞ্জু গোয়ালিয়রের টেকানপুর এলাকার বাউনা গ্রামের বাসিন্দা। ২০০৭ সাল থেকে তাঁর বিয়ে হয় রাজস্থানের আলোয়ারের বাসিন্দা অরবিন্দ কুমারের সঙ্গে। সেই থেকেই তিনি রাজস্থানের বাসিন্দা। অঞ্জুর কাকা গোয়ালিয়র জেলার একটি কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীতে কর্মরত। সেই সূত্রধরেই তদন্ত করার কথা বলেছেন মন্ত্রীমশাই।

এক পাকিস্তানি ব্যবসায়ী অঞ্জুকে জমি, উপহার দিয়েছে। শুধু তাই নয়, তাঁকে চাকরিরও প্রস্তাব দিয়েছেন। সম্প্রতি ভারত থেকে পাকিস্তানে গিয়ে অঞ্জু তাঁর ফেসবুক বন্ধু নাসরুল্লাহকে বিয়ে করেছে। নিজের ধর্ম পরিবর্তন করে ফতিমা নাম নিয়ে নতুন করে সংসার পেতেছেন ভারতের অঞ্জু। পাকিস্তানের একটি সংস্থা পাক স্টার গ্রুফ অব কোম্পানিজের সিইও মহসিন খান আব্বাসি বলেছেন, তিনি চান ভারতের অঞ্জু যে পাকিস্তানে কোনও সমস্যার মধ্যে না পড়ে। পাকিস্তানকেই নিজের দেশ মনে করে। সেই কারণেই তিনি এগিয়ে এসেছেন। আব্বাসি আরও বলেছেন, তাঁর কোম্পানির বোর্ড অঞ্জুকে একটি বাড়ি তৈরির জন্য ২৭২ বর্গফুটপ্লট দেোয়ার সিদ্ধান্ত নিয়েছে। ভারত থেকে তার নথি সংক্রান্ত অইনি প্রক্রিয়া শেষ হয়ে পাক স্টার গ্রুপ অঞ্জুকে রিয়েল এস্টেটে চাকরির প্রস্তাব দেবে বলেও জানিয়েছেন তিনি। পাকিস্তানের এক সাংবাদিক জানিয়েছেন আব্বাসি অঞ্জুকে ৫০ হাজার পাকিস্তানের টাকা ও অন্যান্য উপহার প্রদান করেছেন।

অঞ্জু গত মঙ্গলবার (২৫ জুলাই) পাকিস্তানের প্রত্যন্ত গ্রামে হিন্দু ধর্ম ছেড়ে মুসলিম ধর্ম গ্রহণ করেছেন। নাম পরিবর্তন করে বর্তমানে ফতিমা হয়েছে। আর সোশ্যাল মিডিয়ার বন্ধুকে বিয়ে করেছেন। ৩৪ বছরের ভারতীয় মহিলা অঞ্জু বর্তমানে খাইবার পাখতুলখোয়ার আপার দির জেলায় রয়েছেন। সেখানেই তাঁর ২৯ বছরের প্রেমিক তথা পাকিস্তানের বাসিন্দা নাসুরুল্লাহর বাড়ি। একই বাড়িতে রয়েছেন তিনি। ২০১৯সাল থেকেই ফেসবুক তাদের যোগাযোগের মাধ্যমে। সেই দিনই পাকিস্তান প্রশাসন জানিয়েছে, কড়া নিরাপত্তার মধ্যে স্থানীয় একটি জেলা দায়রা জজ আদালতে রেজিস্ট্রি বিয়েও করেন তাঁরা। জেলা প্রশাসন জানিয়েছে, 'নাসরুল্লাহ ও অঞ্জুর বিয়ে সম্পন্ন হয়েছে। ইসলাম ধর্ম গ্রহণ করার পরেই তাদের নিকাহ হয়।' জেলা প্রশাসন আরও জানিয়েছে, ভারতীয় মহিলাকে কড়া নিরাপত্তায় আদালত থেকে বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে। তাঁর নিরাপত্তা সুনিশ্চত করা হয়েছে । জেলা প্রশাসন আরও জানিয়েছে, তারা দুজনেই স্বেচ্ছায় বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছে। কেউ কোনও জোরাজুরি করেনি।

 

Share this article
click me!