সবজি বেচার নাম করে পোখরানের সেনা ঘাঁটিতে ISI এজেন্ট, লক্ষ্য পাকিস্তানে তথ্য পাচার

ভারতীয় সেনার গুরুত্বপূর্ণ নথিসহ এক আইএসআই এজেন্টকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। ভারতীয় এক সেনা জওয়ান তাকে এই তথ্য আর মানচিত্রি দিয়েছিল বলে জেরায় জানিয়েছে ধৃত। 

Saborni Mitra | Published : Jul 15, 2021 10:29 AM IST / Updated: Jul 15 2021, 04:03 PM IST

পাকিস্তানের হয় গুপ্তচর বৃত্তির অভিযোগের রাজস্থানের পোখরান থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। গোপন সূত্রে খবর পেয়ে দিল্লি পুলিশ পোখরানে পৌঁছে যায়। সেখানে তাঁর বাড়ি থেরেই গ্রেফতার করে হাবিবুর রহমানকে। ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে ভারতীয় সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ মানচিত্র আর একাধিক গুরুত্বপূর্ণ নথি। ইতিমধ্যেই দিল্লি পুলিশ অফিসিয়াল সিক্রেট অ্যাক্টের অধীনে একটি মামলা দায়ের করেছে। পুলিশ সূত্রের খবর ভারতের সেনাবাহিনীর একাধিক তথ্য পাকিস্তানে পাঠানোর দায়িত্ব নিয়েছিল হাবিবুর রহমান। 

স্বাধীনতার ৭৫ বছর পর দেশদ্রোহ আইনের দরকার আছে কি, স্ট্যান স্বামীর মৃত্যুর পর কেন্দ্রকে প্রশ্ন সুপ্রি... 

পিটিআই জানিয়েছে, ধৃত হাবিবুর রহমান পোখরানের সেনা ঘাঁটিতে চুক্তির ভিত্তিতে সবজি বিক্রি করতে। আর সেই কারণেই পোখরানের সেনা ঘাঁটির দরজা তার জন্য সর্বদা খোলা থাকত। বেশ কয়েক বছর ধরেই সেই পোখরানের আর্মি বেসে যাওয়া আসা করছে।সেই কারণেই সেনা জওয়ানদের সঙ্গেও তার পরিচিতি ছিল। সূত্রের খবর গত মঙ্গলবার হাবিবুর রহমানকে গ্রেফতার করেছিল পুলিশ। দিল্লির পুলিশের অপরাধ দমন শাখা জানিয়েছে, হাবিবুর রহমান পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর হয়ে কাজ করছিল। একাধিকবার পাকিস্তানেও গিয়েছিল ওই ব্যক্তি। ধৃত ব্যক্তিকে আরও জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানিয়েছে দিল্লি পুলিশ। 

আন্তর্জাতিক পর্যটন মানচিত্রে বারাণসীকে আনলেন প্রধানমন্ত্রী মোদী, উদ্বোধন করলেন প্রায় ১৫০০ কোটি টাকার প্রকল্প

দিল্লি পুলিশের অপরাধদমন শাখা জানিয়েছে, আগ্রায় মোতায়েন ভারতীয় সেনাবাহিনীর সদস্য পরমজিৎ কৌরের কাছ থেকে সেনার নথি হাবিবুর রহমান পেয়েছে বলে জানিয়েছে। ইতিমধ্যেই আটক করা হয়েছে পরমজিৎ কৌরকে। সেনা জওয়ানকে এখনও জেরা করছেন সেনা কর্তারা। পরবর্তীকালে পরমজিৎকে নিয়ে আসা হবে দিল্লিতে। সেখানেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। দিল্লি পুলিশ জানিয়েছে ইতিমধ্যেই কয়কজন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরও এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।  দিল্লি পুলিশের অনুমান আইএসআই-এর হয়ে এদেশে একটি বড় ব়্যাকেট কাজ করছে। 

Share this article
click me!