আন্তর্জাতিক পর্যটন মানচিত্রে বারাণসীকে আনলেন প্রধানমন্ত্রী মোদী, উদ্বোধন করলেন প্রায় ১৫০০ কোটি টাকার প্রকল্প

শিব আর অন্নপূর্ণাদেবীকে শ্রদ্ধা জানিয়েই একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করলেন প্রাধনমন্ত্রী নরেন্দ্র মোদী। বারাণসীকে তুলে আনলেন আন্তর্জাতিক মাণচিত্রে। এলাকার উন্নয়নে তা গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। 
 

Asianet News Bangla | Published : Jul 15, 2021 8:16 AM IST

নিজের সংসদীয় কেন্দ্র বারাণসীর বাসিন্দাদের ১কোটি ৫৮৩ কোটি  টাকা ব্যয়ে একগুচ্ছ প্রকল্প উপহার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  একই সঙ্গে তিনি জানিয়েছেন এই প্রকল্পগুলির কারণে কাশীর বাসিন্দাদের জীবনযাত্রার মান অনেকটাই সহজ হয়ে যাবে। কাশীর বাসিন্দাদের আর পরিশুদ্ধ জলের জন্য সংস্যায় পড়তে হবে না। বারাণসীর এই প্রকল্পগুলি পূর্বাঞ্চলের জীবনযাত্রার মানও বদলে দেবে বলে আশা প্রকাশ করেছেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই উদ্যোগে আন্তর্জাতিক মানচিত্রে হিন্দুদের এই পবিত্র আর প্রাচিন তীর্থক্ষেত্রটি অচিরেই স্থান করে নেবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। 

এদিন সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বারাণসী পৌঁছে যান। আইআইটি-বিএইচইউ মাঠ থেকে সমস্ত প্রকল্পের উদ্বোধন করেন।  সেখানেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাশী বিশ্বনাথ আর অন্নপূর্ণ দেবীর উদ্দেশ্যে প্রনাম জানিয়ে তাঁর বক্তব্য শুরু করেন। বলেন, দীর্ঘ দিনের পরে বারাণসীর বাসিন্দাদের সঙ্গে তিনি দেখা করলেন। সেই প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, দীর্ঘ দিন সঙ্গে বারাণসীর বাসিন্দাদের সঙ্গে দেখা করে তাঁর ভালো লাগছে।একই সঙ্গে তিনি বলেন বারানসীর উন্নয়নের যা যা হচ্ছে তা সবই মহাদেশের বা কাশী বিশ্বনাথের আশীর্বাদে হচ্ছে। কাশীর জন্য ৫৫০ টি অক্সিজেন প্ল্যাট তৈরি হচ্ছে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী।  মাল্টি লেভেল পার্কিং সেন্টার, তিন লেনে উড়ালপুল, রামেশ্বরের বিশ্রামাগার আর জলমিশনসহ একাধিক প্রকল্পের উদ্বোধন করেন তিনি। 

হামাগুড়ি দিয়ে বিদ্যুতের তার কাটতে গিয়ে বিপাকে যুবক, তাই দেখেই হাসির রোল নেটদুনিয়ায়

সাবধান! আবার বাড়ছে করোনাভাইরাসের R- Factor-র মান, জানুন এটি কতটা ক্ষতিকর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যেসব প্রকল্প উদ্বোধনের কর্মসূচি রয়েছে তার মধ্যে গুরুত্বপূর্ণ হল  রুদ্রাক্ষ কনভেনশন সেন্টার। ভারত আর জাপানের যৌথ উদ্যোগে তৈরি হয়েছে এটি। শিবলিঙ্গের আদলেই তা তৈরি হয়েছে। এটিতে একসঙ্গে প্রায় ১২০০ মানুষ বসতে পারেনন। তিনি এদিন বিএইচইউ হাসপাতালের  মাতৃ ও শিশু বিভাগটিও ঘুরে দেখেন। কথা বলেন চিকিৎসকদের সঙ্গে। 

প্রশান্ত কিশোর কি কংগ্রেসে যোগ দিচ্ছেন, রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকের পর জল্পনায় শরদ পাওয়ারের নামও

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গ মোকাবিলা করার জন্য উত্তর প্রদেশ সরকারের বিশেষ প্রশংসা করেন। তিনি বলেন কোভিডের দ্বিতীয় তরঙ্গে খুব ভালোভাবেই সামলে দিয়েছে যোগী আদিত্যনাথ সরকার। সামনেই উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন। তার আগেই যোগী সরকারের প্রশাংসা করে কিছুটা হলেও বিজেপির মনোবল বাড়িছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তেমনই মনে করছেন বিশেষজ্ঞরা। কারণ উত্তর প্রদেশ বিজেপির মধ্যে যোগী আদিত্যনাথকে নিয়ে কিছুটা হলেও অস্বস্তি রয়েছে। পরিস্থিতি সামাল দিতে যোগীকে দিল্লিতেও তলব করা হয়েছিল।
 

Share this article
click me!