Monk Lila Das: স্বামী বিবেকানন্দ ও রামকৃষ্ণ ছাড়াও মহিলাদের চরম তিরষ্কার করেছিলেন সন্ন্যাসী লীলা দাস, বিতর্কিত ভিডিও নিয়ে উত্তাল নেটদুনিয়া

ইসকনের সন্ন্যাসী লীলা দাসকে নিয়ে বিতর্ক অব্যাহত। স্বামী বিবেকানন্দ ও রামকৃষ্ণ পরমহংস নিয়ে বিতর্কিত মন্তব্যের পর এবার সামনে এসেছে আরও এক বিতর্কিত ভিডিও।

 

Web Desk - ANB | Published : Jul 14, 2023 4:16 AM IST / Updated: Jul 14 2023, 10:04 AM IST

মহিলাদের জিম করা উচিত নয়। এমনই পরামর্শ দিয়ে এবার আরও বেশি করে কুখ্যাতি অর্জন করলেন ইসকনের সন্ন্যাসী লীলা দাস। মহিলাদের জিম না করার উপরে লীলা দাসের একটি ভিডিও এই মুহূর্তে নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। আর সেই বিতর্কিত ভিডিও-কে ঘিরে প্রবল সমালোচনার মুখে লীলা দাস। সম্প্রতি স্বামী বিবেকানন্দ ও রামকৃষ্ণ পরমহংস সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে ইসকনের শাস্তির মুখে পড়েছেন লীলা দাস। এবার মহিলাদের জিম করা নিয়ে ব্যক্তিগত মতামত জাহির করতে গিয়ে ডেকে আনলেন বিপদ।

সন্ন্যাসী লীলা দাস যদি শুধু মহিলাদের জিম না করানোর মতামতেই সীমাবদ্ধ থাকেননি। সেই সঙ্গে তিনি দাবি করেছেন যে মহিলারা শুধুমাত্র গৃহকর্মেই আদর্শ এবং তাঁদের সেটাই মন দিয়ে করা উচিত।

যে ভিডিও ভাইরাল হয়েছে তাতে লীলা দাস বলেছেন, আর বোন তোমরা যদি ঘরেই ঝাড়ু-পোছা করতে তাহলে কোমরের মেদ বার হত না, ঘরের কাজই হল সেরা শারীরিক কসরত। কেই এই কাজটা ঠিক করে করলে আর জিমে যাওয়ার দরকার পড়ে না। 
 

 

লীলাদাসের এই ভিডিও কোথায় শ্যুট করা হয়েছিল- তার স্থান-কাল পাত্র সম্পর্কে কিছু জানা যায়নি। তবে, কিছু নেটিজেনের দাবি, এটা লীলা দাসের একটা পুরো বক্তব্যের কিছুটা অংশ। যা নিয়ে বিতর্ক হতে পারে। সেই টুকু বক্তব্য এখানে তুলে ধরা হয়েছে। যদিও, লীলা দাসের এই ভিডিও-রই একটা অংশে বাংলায় বলেছেন যে মহিলারা সত্যি সুন্দর। এমন মন্তব্যেও বিতর্ক তৈরি হয়েছে। 

নেটিজেনরা লীলা দাসকে অত্যন্ত একজন দ্বিচারিতায় ভরা এবং মহিলাদের অসম্মানকারী ব্যক্তি বলে অভিহিত করেছে। মহিলাদের নিয়ে মন্তব্য করার কোনও অধিকার লীলা দাসের নেই বলেও মন্তব্য করেছেন তাঁরা। স্বামী বিবেকানন্দ ও রামকৃষ্ণ পরমহংসকে নিয়ে করা মন্তব্যে ইতিমধ্যেই ইসকন লীলা দাসকে ১ মাসের জন্য ব্যান করেছে।

Share this article
click me!