PM Modi News: ৪০ বছর আগে আলিয়ান্স ফ্রাঁসে-তে অংশ নিয়েছিলেন মোদী, কার্ড দেখিয়ে স্মৃতি রোমন্থন

গোটা গোটা অক্ষরে লেখা ‘মোদী নরেন্দ্র’। সেই নামই আজ সারা পৃথিবী জুড়ে ভারতের প্রধান নেতা হিসেবে খ্যাত হয়ে উঠেছে। 

Web Desk - ANB | Published : Jul 14, 2023 1:26 AM IST / Updated: Jul 14 2023, 09:05 AM IST

লালচে রঙের একটা কার্ড, যার গায়ে নামের গায়ে গোটা গোটা অক্ষরে লেখা ‘মোদী নরেন্দ্র’। সেই নামই আজ সারা পৃথিবী জুড়ে ভারতের প্রধান নেতা হিসেবে খ্যাত হয়ে উঠেছে। এই কার্ডটির ছবিই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে নিজের জীবনের স্মৃতি রোমন্থন করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গুজরাটের আহমদাবাদে কবি কানাইলাল মার্গে অবস্থিত আলিয়ান্স ফ্রাঁসে-র একটি শাখার রেজিস্ট্রেশন কার্ড, তার গায়েই নাম লেখা রয়েছে নরেন্দ্র মোদীর। কার্ডে তারিখ দেওয়া রয়েছে ১৯৮১ সালের ৫ ডিসেম্বর। অর্থাৎ, প্রায় ৪০ বছর আগেকার স্মৃতি। ৪০ বছর আগে এই সংস্থার সদস্য ছিলেন, এই মর্মেই স্মৃতি রোমন্থন করেছেন নরেন্দ্র মোদী।

নরেন্দ্র মোদী যখন আলিয়ান্স ফ্রাঁসে-র অহমদাবাদ শাখায় অংশগ্রহণ করেছিলেন, তখন ভর্তির মূল্য ছিল ১২৫ টাকা। সেই অর্থমূল্যেই ১৯৮১ সালে ভর্তি হয়েছিলেন তিনি। 


বৃহস্পতিবার দু’দিনের ফ্রান্স সফরে গিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই উপলক্ষ্যে ১৩ জুলাই প্যারিসে গিয়ে পৌঁছেছেন তিনি। তাঁকে অভ্যর্থনা জানানোর জন্য প্যারিসের বিমান বন্দরে বিছিয়ে দেওয়া হয়েছিল লাল কার্পেট। তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানাতে বিমান বন্দরে উপস্থিত ছিলেন ফ্রান্সের প্রধানমন্ত্রী এলিজাবেথ বোর্নে। ২০২৩ সালে ২৫ বছর পূর্ণ করল ভারত- ফ্রান্স কৌশলগত বন্ধুত্ব। আন্তর্জাতিক ক্ষেত্রে ভারতের জন্য এই বন্ধুত্ব অত্যন্ত ফলদায়ক বলে মনে করছেন দুই দেশের কূটনীতিবিদরা। 

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর আমন্ত্রণে সেই দেশে গিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। ফরাসি সেনেটে তাঁর বক্তব্য অত্যন্ত সমাদৃত হয়েছে। সেনেটের প্রেসিডেন্ট জেরার্ড লার্চারের সঙ্গেও কথা বলেছেন মোদী। তাঁকে জড়িয়ে ধরে ইমানুয়েল ম্যাক্রোঁর আলিঙ্গন এই বিদেশ সফরে এক মধুরেন বার্তা এনে দিয়েছে। সফরের আগে ভারতের সঙ্গে ফ্রান্সের ঐতিহাসিক বন্ধনের দৃঢ়তা বোঝাতে আলিয়ান্স ফ্রাঁসে-র এই কার্ড সর্বসমক্ষে প্রকাশ করেছেন নমো। ফরাসি সংস্কৃতির সঙ্গে ভারত তথা ভারতের বর্তমান প্রধানমন্ত্রীর প্রাচীন যোগ বহন করে নিয়ে চলেছে তাঁর ব্যক্তিগত জীবনের এই স্মৃতি, ৪০ বছর আগের এই অতি সাধারণ সদস্যপদ তাঁর আজকের সফরকে ব্যাপক গুরুত্ব এনে দিয়েছে।  

আরও পড়ুন- 
‘বিজেপি, তোমার বিরুদ্ধে মাথা নোয়াবো না’, ইডি-র বিরুদ্ধে মামলায় বড় জয় পেলেন মহুয়া মৈত্র
Nurse Having Sex with Patient: অসুস্থ রোগীর সঙ্গে উদ্দাম যৌন সঙ্গম! অর্ধনগ্ন অবস্থাতেই ধরা পড়লেন নার্স
Sex Tips: সেক্সে সমস্যা? যৌন জীবনে স্ফূর্তি ফিরিয়ে আনতে মেনে চলুন কয়েকটি গুরুত্বপূর্ণ টিপস

Benefits of Garlic For Sex: রসুনেই মিলবে চরম যৌন সুখ, জেনে নিন টোটকা

Read more Articles on
Share this article
click me!