দিল্লির রাস্তায় জাপানি তরুণীকে জোর করে চেপে ধরে রং মাখানোর নিন্দাজনক ঘটনা, ভারত ছেড়ে বাংলাদেশে চলে গেলেন নিগৃহিতা

টুইটার অ্যাকাউন্টে ঘটনার ভিডিও প্রকাশ করেও ডিলিট করেছেন ওই তরুণী। ইন্টারনেটে ছড়িয়ে পড়া ভিডিও দেখে তিন অভিযুক্তকে চিহ্নিত করেছে দিল্লি পুলিশ।

Web Desk - ANB | Published : Mar 12, 2023 3:49 AM IST

হোলির দিন লজ্জাজনক উল্লাসের সাক্ষী ছিল গোটা দেশ। খোদ রাজধানীর রাস্তায় বিদেশি তরুণীকে জোর করে চেপে ধরে তাঁর মুখে রং মাখিয়ে দেওয়ার মতো ন্যক্কারজনক ঘটনা তো ছিলই, তার সাথে সাথে তরুণীর ইচ্ছার বিরুদ্ধে একাধিক যুবক মিলে তাঁকে ঘিরে ধরে সর্বাঙ্গে রং মাখিয়ে দেওয়া, এমনকি তাঁর মাথায় ডিম ফাটিয়ে দেওয়ার মতো ঘৃণ্য আচরণের ভিডিও দেখে স্তম্ভিত সারা ভারত। নিগৃহিতা তরুণী আদতে জাপানের বাসিন্দা। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে দেশ জুড়ে সমালোচনার ঝড় ওঠে, জাতীয় মহিলা কমিশনের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানানো হয়। এরপর সোশ্যাল মিডিয়ায় ঘটনা সম্পর্কে মুখ খুললেন ওই তরুণী নিজেই।

হেনস্থার পরেই ওই তরুণী ভারত ছেড়ে চলে গিয়েছেন বাংলাদেশে। পেশায় তিনি একজন ব্লগার। টুইটার অ্যাকাউন্টে নিজেই টুইট করে জানিয়েছেন যে, আপাতত শারীরিক ও মানসিক ভাবে তিনি সুস্থ রয়েছেন এবং বর্তমানে তিনি বাংলাদেশে রয়েছেন।

নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে হোলির দিনের আনন্দের ছবিও পোস্ট করেছেন ওই তরুণী। তবে, তিনি ভারতে কোনও ব্যক্তির বিরুদ্ধে আইনি অভিযোগ জানাননি। অপর একটি টুইটে তিনি এও লিখেছেন যে, ‘ভারত একটি দুর্দান্ত দেশ। এরকম ঘটনা ঘটে গেলেও ভারতকে আপনি ঘৃণা করতে পারবেন না। ভারত এবং জাপান সবসময়ে বন্ধু থাকবে।’

এই ঘটনার কোনও লিখিত অভিযোগ দায়ের না হলেও ইন্টারনেটে ছড়িয়ে পড়া ভিডিও দেখে তিন অভিযুক্তকে চিহ্নিত করেছে দিল্লি পুলিশ। অভিযুক্তদের মধ্যে একজন অপ্রাপ্তবয়স্ক বলেও জানা গেছে। এই ঘটনায় পুলিশের তরফ থেকেই স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করা হয়েছে।

আক্রান্ত তরুণী বা ভারতে অবস্থিত জাপানি দূতাবাসের তরফ থেকে কোনও অভিযোগ দায়ের করা হয়নি বলে জানা গেছে। দিল্লির পাহাড়গঞ্জ এলাকায় তল্লাশি চালিয়ে তরুণীকে হেনস্থা করা ও ইচ্ছার বিরুদ্ধে রং মাখানোর দায়ে ৩ জনকে আটক করা হয়েছে। দিল্লিতে অবস্থিত জাপানি দূতাবাসে একটি ইমেল পাঠানো হয়েছে যেটিতে নিগৃহিতা তরুণীর পরিচয় বা তাঁর হেনস্থার ঘটনা সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়ার জন্য সাহায্যের অনুরোধ করেছে দিল্লি পুলিশ। তবে, ওই তরুণী এই বিষয়টি সম্পর্কে অবগত হয়েছেন এবং লিখেছেন, ‘পুলিশ জোরদার তদন্ত করছে। আশা করছি যে, আগামী বছর থেকে হোলি উৎসবে মহিলাদের বিরুদ্ধে হয়রানি উল্লেখযোগ্যভাবে হ্রাস পাবে।’

আরও পড়ুন-

রাজধানীর রাস্তায় বিদেশি তরুণীর জামা ভিজিয়ে রং ঢেলে চূড়ান্ত হেনস্থা, দিল্লির পাহাড়গঞ্জের ঘটনায় দেশ জুড়ে ছিছিক্কার
বন্দে ভারত এক্সপ্রেসে আবার ছোড়া হল পাথর, একই এলাকায় ফের হামলার শিকার হল দ্রুততম ট্রেন

জ্বালানির দামে পতন, নাকি ক্রমশ ঊর্ধ্বমুখী পেট্রোল-দর? দেখে নিন রবিবারের লেটেস্ট আপডেট

Share this article
click me!