মন্দির দর্শন করতে গিয়ে ৫০০ মিটার গভীর খাদে তীর্থযাত্রীদের গাড়ি, ৯ জনের মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

সকাল ১০টার দিকে মুন্সিয়ারী তহসিলের সামা হোকরা এলাকায় একটি মোড়ে চালক হঠাৎ নিয়ন্ত্রণ হারালে গাড়িটি সোজা গভীর খাদে পড়ে যায়। দুর্ঘটনার শব্দ শুনে স্থানীয় লোকজন ঘটনাস্থলে পৌঁছে পুলিশকে খবর দেয়।

Parna Sengupta | Published : Jun 22, 2023 9:18 AM IST

উত্তরাখণ্ডের পিথোরাগড় জেলায়, বৃহস্পতিবার সকালে একটি বোলেরো গাড়ি প্রায় ৫০০ মিটার গভীর খাদে পড়ে যায়, যার ফলে ৯ জনের মৃত্যু হয়। গাড়িতে আরও ৩ জন ছিলেন, যাদের উদ্ধার অভিযান চলছে, কিন্তু অত্যন্ত গভীর ও দুর্গম খাদের কারণে উদ্ধারে সমস্যা হচ্ছে। মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং যত তাড়াতাড়ি সম্ভব আহতদের উদ্ধারের নির্দেশ দিয়েছেন।

হুঙ্করা দেবীর মন্দির দর্শন করতে যাচ্ছিলেন

পিথোরাগড়ের দুর্যোগ ত্রাণ দফতরের তরফে জানানো হয়েছে, বোলেরো গাড়ির সব যাত্রীই বাগেশ্বর জেলার শামা এলাকার ভানার গ্রামের বাসিন্দা। তারা হোকরা গ্রামের বিখ্যাত হোকরা ভগবতী মন্দির বা হুঙ্করা দেবী মন্দির দেখতে যাচ্ছিল। এদিকে সকাল ১০টার দিকে মুন্সিয়ারী তহসিলের সামা হোকরা এলাকায় একটি মোড়ে চালক হঠাৎ নিয়ন্ত্রণ হারালে গাড়িটি সোজা গভীর খাদে পড়ে যায়। দুর্ঘটনার শব্দ শুনে স্থানীয় লোকজন ঘটনাস্থলে পৌঁছে পুলিশকে খবর দেয়। এর পর ঘটনাস্থলে পাঠানো হয়েছে উদ্ধারকারী দল। বাগেশ্বরের সামা থেকে পিথোরাগড় জেলার মুন্সিয়ারি ব্লকের হোকরা মন্দিরের দিকে যাওয়া গাড়িটি রাস্তা থেকে উল্টে রামগঙ্গা নদীতে পড়ে যায়। গাড়িতে থাকা দশজনের মধ্যে নয়জনের মৃত্যু হয়েছে বলে প্রাথমিক রিপোর্ট রয়েছে।

পিথোরাগড় থেকে এসডিআরএফ ও এনডিআরএফ জওয়ানদের পাঠানো হয়েছে

পিথোরাগড় থেকে ন্যাশনাল ডিজাস্টার রেসকিউ ফোর্স (এনডিআরএফ) এবং স্টেট ডিজাস্টার রেসকিউ ফোর্স (এসডিআরএফ) ছাড়াও রেভিনিউ পুলিশ কর্মীদের উদ্ধার অভিযানের জন্য ঘটনাস্থলে পাঠানো হয়েছে। গাড়িতে পৌঁছে যাওয়া জওয়ানরা ৯ জনের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন। আহত অপর ৩ জনের অবস্থা কেমন? এর নিশ্চিত তথ্য এখনো পাওয়া যায়নি।

পাশ দিয়ে যাওয়া অন্য চালকরা দুর্ঘটনার কথা জানান। এখান দিয়ে যাওয়া অন্য চালকদের খবরে নাচানি থানার পুলিশ, তেজাম থেকে রাজস্ব ও দুর্যোগ ত্রাণ উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। খোয়ামের প্রধান হীরা সিং মেহতা বলেছেন যে গতকাল রাতে প্রবল বৃষ্টি হয়েছে। এতে রাস্তার ওপর দিয়ে জলের তোড়ে ভেসে যায় মাটি। ফলে সড়কটি হয়ে উঠেছে প্রাণঘাতী। যে স্থানে রাস্তাটি ডুবে আছে সেখানেই এত বড় দুর্ঘটনা ঘটেছে। গ্রামবাসীরা সবাই উদ্ধার কাজ করছে।

নির্দেশ দেন বিধায়ক হরিশ ধামি

বিধায়ক হরিশ ধামি জেলা ম্যাজিস্ট্রেট সহ জেলার শীর্ষ আধিকারিকদের সাথে কথা বলেছেন। তিনি আধিকারিকদের অবিলম্বে হোকরায় পৌঁছে উদ্ধারকাজ দ্রুত করতে বলেছেন। তিনি জানান, দুর্ঘটনার বিষয়ে তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলবেন এবং নিহতদের পরিবারের সদস্যদের উপযুক্ত ক্ষতিপূরণ দাবি করবেন। বিধায়ক হরিশ ধামি এই ভয়াবহ দুর্ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন।

মুখ্যমন্ত্রী শোক প্রকাশ করেছেন

পিথোরাগড়ে বেদনাদায়ক দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধমি। মুখ্যমন্ত্রী ধামী মৃতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।

Share this article
click me!