কর্ণাটক নির্বাচন ২০২৩: মায়ের সঙ্গে ছবি, চিত্রদুর্গে মর্মস্পর্শী উপহার পেলেন নরেন্দ্র মোদী

শিল্পী বীরেশের হাতে তৈরি, চিত্রকর্মটিতে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর প্রয়াত মা তার ছেলের কপালে 'টিকা' পরিয়ে দিচ্ছেন। এই ছবিটিতে মোদী ও তাঁর মা অপূর্ব সুন্দর বন্ধনের মূহুর্ত ভাগ করে নিচ্ছেন।

Web Desk - ANB | Published : May 2, 2023 9:47 AM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসন্ন কর্ণাটক নির্বাচনের জন্য চিত্রদুর্গেয় একটি জনসভায় ভাষণ দিয়েছিলেন। এদিন তাঁকে প্রয়াত মা হীরাবেন মোদীর সঙ্গে তাঁর একটি চিত্রকর্ম উপহার দেওয়া হয়েছিল। শিল্পী বীরেশের হাতে তৈরি, চিত্রকর্মটিতে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর প্রয়াত মা তার ছেলের কপালে 'টিকা' পরিয়ে দিচ্ছেন। এই ছবিটিতে মোদী ও তাঁর মা অপূর্ব সুন্দর বন্ধনের মূহুর্ত ভাগ করে নিচ্ছেন।

প্রধানমন্ত্রী মোদীর মা, হীরাবেন মোদী ৩০শে ডিসেম্বর, ২০২২-এ ৯৯ বছর বয়সে মারা যান। তাঁর মায়ের প্রয়াণে মোদী টুইটারে লেখেন "একটি গৌরবময় শতাব্দী ঈশ্বরের পায়ে বিশ্রাম নিচ্ছে।" ১৮ জুন, ১৯২৩ সালে জন্মগ্রহণ করেন, হীরাবেন মোদী। তাঁর জন্মস্থান ছিল গুজরাটের মেহসানার ভাদনগর। তার পাঁচ ছেলে- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পঙ্কজ মোদি, সোমা মোদি, অমৃত মোদি এবং প্রহ্লাদ মোদী এবং এক মেয়ে বাসন্তীবেন হাসমুখলাল মোদী। হীরাবেন মোদি প্রধানমন্ত্রীর ছোট ভাই পঙ্কজ মোদির সঙ্গে গান্ধীনগরের কাছে রায়সান গ্রামে থাকতেন।

কর্ণাটক নির্বাচন ২০২৩-এর আগে চিত্রদুর্গের জনসভায়, প্রধানমন্ত্রী মোদী অভিযোগ করেছিলেন যে কংগ্রেসের ইতিহাস "সন্ত্রাস এবং সন্ত্রাসীদের খুশি করা"-মতো ঘটনায় পূর্ণ। দলটি দেশের প্রতিরক্ষা বাহিনীকে প্রশ্ন করেছিল যখন সার্জিক্যাল স্ট্রাইক এবং বিমান হামলা চালানো হয়েছিল। এছাড়াও মোদী বলেন কংগ্রেস এবং জেডি (এস)-এর বিরুদ্ধে "সন্ত্রাসকে উত্সাহিত করার" অভিযোগ রয়েছে। মোদী বলেছিলেন যে তারা কখনই কর্ণাটকে বিনিয়োগ বাড়াতে পারবে না এবং রাজ্যে যুবকদের জন্য নতুন সুযোগ তৈরি করতে পারবে না।

মোদী বলেন "কর্ণাটকের মানুষ কখনই কংগ্রেসের ইতিহাস এবং চিন্তাভাবনাকে ভুলে যাবেন না। কংগ্রেসের ইতিহাস সন্ত্রাস ও সন্ত্রাসীদের তুষ্ট করার বিষয়ে তৈরি। দিল্লিতে যখন বাটলা হাউস এনকাউন্টার হয়েছিল, তখন জঙ্গিদের মৃত্যুর কথা শুনে কংগ্রেসের শীর্ষ নেতার চোখে জল এসে গিয়েছিল।"

তিনি আরও বলেন, "যখন সার্জিক্যাল স্ট্রাইক হয়েছিল যখন বিমান হামলা হয়েছিল, কংগ্রেস দেশের প্রতিরক্ষা বাহিনীর সক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছিল। কর্ণাটকে, আপনারা দেখেছেন কংগ্রেস কীভাবে সন্ত্রাসবাদকে উত্সাহিত করছে। বিজেপিই সন্ত্রাসীদের পিঠ ভেঙে দিয়েছে এবং তুষ্টির খেলা শেষ করেছে।" মোদী এদিন জনসভায় বলেন সমৃদ্ধ কর্ণাটকের জন্য এবং এটিকে এক নম্বর রাজ্যে পরিণত করতে, রাজ্যের সুরক্ষার দিকে নজর দিতে হবে।

প্রধানমন্ত্রী বলেছিলেন যে কংগ্রেস তার ওয়ারেন্টি এবং জনগণের আস্থা হারিয়েছে। তিনি যোগ করেছেন যে ওয়ারেন্টি ছাড়া তার নির্বাচনী গ্যারান্টি মিথ্যা ছাড়া আর কিছুই নয়। তিনি আরও বলেছিলেন যে বিজেপির নির্বাচনী ইশতেহারে কর্ণাটককে দেশের এক নম্বর রাজ্যে পরিণত করার একটি রোডম্যাপ রয়েছে। উল্লেখ্য, কেন্দ্রীয় মন্ত্রী এ নারায়ণস্বামী এবং দাভাঙ্গেরের সাংসদ জি এম সিদ্ধেশ্বরা, চিত্রদুর্গের জনসভায় উপস্থিত ছিলেন। কর্ণাটকে ভোট ১০ মে অনুষ্ঠিত হবে এবং ১৩ মে ফলাফল ঘোষণা করা হবে।

Share this article
click me!