'আপনি বিশ্ব জয় করবেন', মোদীর ছবির সামনে দাঁড়িয়ে আগেবঘন কর্ণাটকের কৃষক

বুধবার দিল্লিতে একটি সংবাদ সম্মেলনে নির্বাচনের সময়সূচী ঘোষণা করে প্রধান নির্বাচন কমিশনার রাজীব কুমার বলেছেন, ১৩ মে ভোট গণনা করা হবে।

Web Desk - ANB | Published : Mar 30, 2023 7:15 AM IST

প্রধানমন্ত্রীর ছবির সামনে নিয়ে আপ্লুত কর্ণাটকের বৃদ্ধ কৃষক। কর্ণাটক বিধানসভা নির্বাচনে আর বিশেষ দেরি নেই। এই আবহে প্রধানমন্ত্রী মোদীর প্রসংশায় পঞ্চমুখ কর্ণাটকের কৃষক। একটি বাসের গায়ে নরেন্দ্র মোদীর প্রতিকৃতি দেখে আবেগতারিত হয়ে পড়েন ওই বৃদ্ধ। প্রধানমন্ত্রীর ছবিতে চুম্বন করে তিনি বলেন,'আমি এক হাজার টাকা পাচ্ছিলাম, আপনি আমাকে আরও ৫০০ টাকা করে দিলেন। আপনি আমাদের স্বাস্থ্যসেবার জন্য ৫ লক্ষ টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন, আপনি বিশ্ব জয় করবেন।'G20 সম্মেলনের বিজ্ঞাপন হিসাবে কেএসআরটিসি বাসে প্রধানমন্ত্রী মোদীর একটি প্রতিকৃতি স্থাপন করা হয়েছে। ওই কৃষককে সেই গাড়ির সামনে দাঁড়িয়ে কৃষকের প্রসংশা করতে দেখা যায়।

বাসে প্রধানমন্ত্রী মোদীর ছবি দেখে কৃষক বলেছিলেন যে তিনি পোস্ট অফিসের অ্যাকাউন্টে ১০০০ টাকা পেতেন এবং প্রধানমন্ত্রী মোদী আরও ৫০০ টাকা তুলেছেন। তিনি আরও বলেছিলেন যে এক বছরের জন্য তার স্বাস্থ্য সুবিধার জন্য ৫ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছিল। এর আগে, ভারতের নির্বাচন কমিশন ঘোষণা করেছে যে কর্ণাটকের বিধানসভা নির্বাচন ১০ মে একটি একক পর্বে অনুষ্ঠিত হবে, যা ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে ক্ষমতাসীন বিজেপি এবং কংগ্রেসের মধ্যে আরেকটি শোডাউনের মঞ্চ তৈরি করেছে।

বুধবার দিল্লিতে একটি সংবাদ সম্মেলনে নির্বাচনের সময়সূচী ঘোষণা করে প্রধান নির্বাচন কমিশনার রাজীব কুমার বলেছেন, ১৩ মে ভোট গণনা করা হবে। কর্ণাটকের রাজনৈতিক তাপমাত্রা বিভিন্ন ইস্যুতে উত্তপ্ত হওয়ায়, বিজেপি আশা করছে প্রায় চারটি- ক্ষমতা এবং স্ক্রিপ্টের ইতিহাস ধরে রাখার দশক-পুরোনো প্রবণতা যখন কংগ্রেস তার প্রতিদ্বন্দ্বীকে মূল প্রতিদ্বন্দ্বী হিসাবে তার অংশীদারিত্ব বাড়াতে চাইবে। ১৯৮৫ সাল থেকে কোনও রাজনৈতিক দল রাজ্যে ধারাবাহিক ম্যান্ডেট জিতেনি, এবং বিজেপি এই বিট ইতিহাসকে পুনর্লিখন করতে এবং তার দক্ষিণ দুর্গ ধরে রাখতে আগ্রহী।

আরও পড়ুন - 

'এই লড়াই মোদী সরকারকে হটানোর লড়াই', ধর্নার দ্বিতীয় দিনে সমানে সমানে লড়াইয়ের ডাক মুখ্যমন্ত্রীর

'কেন্দ্রের থেকে আর একটা টাকাও পাবে না রাজ্য', দুর্নীতি নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন শুভেন্দু অধিকারী

'লোকসভা নির্বাচনে দেশের সাধারণ মানুষের সঙ্গে লড়াই হবে বিজেপির', ধর্না মঞ্চ থেকে একজোট হওয়ার আহ্বান মমতার

Share this article
click me!