কাশ্মীরি পণ্ডিতদের দেওয়া হুমকি চিঠি শেয়ার করলেন বিবেক অগ্নিহোত্রী, কশ্মীর ফাইলস নিয়ে ফের শুরু চাপানউতর

বিবেক অগ্নিহোত্রী মঙ্গলবার একটি হুমকি চিঠি শেয়ার করেছেন, যা এক কাশ্মীরি পন্ডিত পরিবারকে দেওয়া হয়েছিল। টুইটারে এই পোস্ট করতে দেখা যায় তাঁকে।

Jaydeep Das | Published : Mar 16, 2022 6:04 PM IST

গোটা দেশের সিনেমা মহলেই ব্যাপক সাড়া ফেলে দিয়েছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত সদ্য মুক্তি প্রাপ্ত সিনেমা দ্য কাশ্মীর ফাইলস(The Kashmir Files)। যা নিয়ে তীব্র চাপানউতর জারি রয়েছে দেশের রাজনৈতিক মহলেও। এদিকে কাশ্মীরি পন্ডিতদের (Kashmiri Pandits) উপর চালানো অত্যাচারের উপর ভিত্তি করে নির্মিত এই ছবিটি দেখার পর সকলের হৃদয় কেঁপে উঠেছে। কাশ্মীরের এই গণহত্যার কাহিনি সবার চোখ ভিজিয়ে তুলেছে। এমতাবস্থায় এবার বিবেক অগ্নিহোত্রী(Vivek Agnihotri) মঙ্গলবার একটি হুমকি চিঠি শেয়ার করেছেন, যা এক কাশ্মীরি পন্ডিত পরিবারকে দেওয়া হয়েছিল। টুইটারে এই পোস্ট করতে দেখা যায় তাঁকে। যা নিয়েই ফের শুরু হয়েছে নতুন শোরগোল।

ওই চিঠিতে লেখা, "আপনি আইবি। আপনার স্ত্রী আইবি। আমরা আপনাদের সবাইকে মেরে ফেলব। আপনার ৩ ছেলে, ২ পুত্রবধূ এবং তাদের সন্তান রয়েছে। শ্রীনগরে আসুন। আপনাকে খুন করা হবে। সাবধান, আপনি আমাদের শত্রু।" এই চিঠি শেয়ার করেই টুইটারে মোদীকে ধন্যবাদও জানাতে দেখা যায় বিবেককে। ক্যাপশনে তিনি লেখেন, “ধন্যবাদ @PMOIndia। ভারতের সর্বশ্রেষ্ঠ সত্য সম্পর্কে সবাইকে মনে করিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ। এটাই কাশ্মীরের আসব সত্য। যদি কেউ এই বিষয়ে বিরোধ করে তাহলে আমি এই ধরণের আরও ১ হাজার নথি সামনে আনতে পারি। সত্যমেব জয়তে।”  এদিকে ছবিটি মুক্তির পর থেকেই সাধারণ মানুষ থেকে শুরু করে রাজনীতি ও বিনোদন জগতের অনেক পরিচিত ব্যক্তিত্বও ছবিটির প্রশংসা করেছেন। এরই ধারাবাহিকতায় এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এই ছবি নিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছিলেন। কুর্নিশ জানান পরিচালকের কাজেরও। যা নিয়েও জোর চর্চা চলে বিভিন্ন মহলে। 

আরও পড়ুন- ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখার জন্য মিলবে অর্ধ-দিবস ছুটি, বড় ঘোষণা অসমে

আরও পড়ুন- জনবহুল রাস্তায় ছুটছে জ্বলন্ত ট্রাক, পুকুরে ঝাঁপ দিয়ে প্রাণে বাঁচল চালক-খালাসি

আরও পড়ুন- বাংলায় জোটে নেই আপ-তৃণমূল, বাংলায় মাটি শক্ত করতেই জোরালো দাবি আম-আদমি পার্টির নেত্রীর

এমন পরিস্থিতিতে এখন ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী ছবিটিকে সমর্থন করার জন্য প্রধানমন্ত্রী মোদিকে ধন্যবাদও জানিয়েছেন। প্রধানমন্ত্রী মোদির সঙ্গে আলাপ-চারিতার ভিডিও শেয়ার করে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পরিচালক। এদিকে এদিনই সকালে বিবেক অগ্নিহোত্রী, অনুপম খের, পল্লবী যোশী সহ দ্য কাশ্মীর ফাইলসের একটা টিম দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে তার বাসভবনে দেখা করেছিলেন। সেখানে পরিচালক ও তাঁর টিমকে তাদের কাজের জন্য সাধুবাদ জানাতে দেখা যায় রাজনাথ সিংকেও। 

Read more Articles on
Share this article
click me!