হুড়মুড়িয়ে ভেঙে গেল একটি গোটা রাস্তা, হিমাচলের ভূমিধসের ভাইরাল হওয়া ভিডিওটি দেখুন


হিমাচল প্রদেশের ভূমিধসের একটি ভিডিও ভাইরাল হয়েছে। রাস্তা হুড়মুড় করে ভেঙে যাওয়ায় ব্যাহত যোগাযোগ ব্যবস্থা। 
 

Asianet News Bangla | Published : Jul 30, 2021 12:34 PM IST / Updated: Jul 30 2021, 06:13 PM IST

প্রবল বৃষ্টি আর ভূমিধসে লন্ডভন্ড হিমাচল প্রদেশের বিস্তীর্ণ এলাকা। পাহাড়ি এই রাজ্যটি বেশ কয়েক দিন ধরেই প্রাকৃতিক দুর্যোগের মুখোমুখি হয়েছে। বিগত দিনের মত শুক্রবারও হিমাচল প্রদেশে সকাল থেকেই বৃষ্টি হয়। সেই বৃষ্টির কারণে এই ভয়ঙ্কর ভূমিধসের সাক্ষী থাকল এই রাজ্য। সেই ভয়ঙ্কর প্রাকৃতিক দুর্যোগের ভিডিও ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়। শেয়ার করা একটি ক্লিপে দেখা যাচ্ছে একটি পাহাড়ি রাস্তার প্রায় ১০০ মিটার তলিয়ে যাচ্ছে ভূমিধসের কারণে। আপনিও দেখুন সেই ভাইরাল হওয়া ভিডিওটি। 

সংবাদ সংস্থাও এএনআইও একটি ভিডিও পোস্ট করেছে সিমাউর জেলার এই ভূমিধসের। সেখানে দেখা যাচ্ছে যখন ঘটনা ঘটে তখন সেই রাস্তায় উপস্থিত ছিল প্রচুর মানুষ। ঘটনার ভয়াবহতা বুঝতে পেরেই স্থানীয়রা ছুটে নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার চেষ্টা শুরু করে। স্থানীয় প্রশাসন জানিয়েছেন এই ঘটনায় কোনও মানুষই চোট পায়নি।

হামালচল প্রদেশের প্রশাসনিক কর্তা জানিয়েছেন, রাস্তাটি পান্তসাহেব থেকে শিলাই হাটকোরি নামের দুটি এলাকাকে জুড়েছিল। কিন্তু বর্তমানে দুটি এলাকার যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন হয়ে যায়। ভূমিধসের কারণে ৭০৭ নম্বর জাতীয় সড়ক অবরুদ্ধে হয়ে যায়। গোটা এলাকা জুড়ে জারি করা হয়েছে কড়া সতর্কতা। বিস্তীর্ণ এলাকায় বন্ধ করে দেওয়া হয়েছে যান চলাচল। তবে বেশ কয়েকটি এলাকায় যানবাহন ঘুরে দিয়েছে প্রশাসন। স্থানীয় প্রশাসন জানিয়েছেন নাহান নামের একটি পাহাড়ি শহরের কাছেই এই ভূমিধসের ঘটনা ঘটেছে। 

'মিজোরামে যাবেন না', এই আবেদনের পরে আরও কড়া পদক্ষেপ অসম সরকারের

১৪টি চুরি হওয়া প্রাচীন ভাষ্কর্য উদ্ধার, ২২ কোটি টাকার নিদর্শন বিদেশ থেকে দ্রুত ফিরবে ভারতে

বেশ কয়েক দিন ধরেই এই এলাকায় প্রবল বৃষ্টি হয়েছে। মেঘভাঙা বৃষ্টি আর ভূমিধস আর হড়পা বানের ঘটনা ঘটেছে। ইতিমধ্যেই বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দার মৃত্যু হয়েছে। দেড়শোরও বেশি পর্যটক আটকে রয়েছে অন্যদিকে হিমাচল প্রদেশের চান্দনীঘর আর মানালির মধ্যে একটি জাতীয় সড়কই ভূমিধসের কারণে বন্ধ হয়ে গেছে। 

 

 

Share this article
click me!