Arvind Kejriwal: ১৫ এপ্রিল পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে অরবিন্দ কেজরিওয়াল

রবিবারই দিল্লির রামলীলা ময়দানে জনসভা থেকে অরবিন্দ কেজরিওয়ালের মুক্তির দাবিতে সরব হন বিভিন্ন রাজনৈতিক দলের নেতানেত্রীরা। কিন্তু আদালতে রেহাই পেলেন না দিল্লির মুখ্যমন্ত্রী।

Soumya Gangully | Published : Apr 1, 2024 8:40 AM IST / Updated: Apr 01 2024, 03:36 PM IST

দিল্লি আবগারি দুর্নীতি মামলায় ১৫ এপ্রিল পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে থাকতে হচ্ছে অরবিন্দ কেজরিওয়ালকে। তাঁর বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগ রয়েছে। এই কারণেই সোমবার বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিল দিল্লির আদালত। গ্রেফতার হওয়ার পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতে ছিলেন কেজরিওয়াল। সোমবার তাঁর ইডি হেফাজতের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। সেই কারণে তাঁকে আদালতে পেশ করা হয়। বিশেষ বিচারক কাবেরী বাবেজা দিল্লির মুখ্যমন্ত্রীকে বিচারবিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। ইডি ১৫ দিনের হেফাজত চেয়েছিল। ইডি-র পক্ষ থেকে অতিরিক্ত সলিসিটর জেনারেল এস ভি রাজু বলেন, ‘অরবিন্দ কেজরিওয়াল তদন্তে সহযোগিতা করছেন না। সব প্রশ্নের উত্তর এড়িয়ে যাচ্ছেন তিনি। ইচ্ছাকৃতভাবে মোবাইল ফোন, ল্যাপটপ, কম্পিউটারের পাসওয়ার্ড দেননি তিনি।’ সওয়াল-জবাবের পর কেজরিওয়ালের হেফাজতের কথা জানিয়ে দেন বিচারক। ফলে আপাতত আইনি লড়াইয়ে বিপাকে দিল্লির মুখ্যমন্ত্রী। তিনি এখনই স্বস্তি পাচ্ছেন না।

প্রধানমন্ত্রীকে আক্রমণ দিল্লির মুখ্যমন্ত্রীর

এদিন আদালতে প্রবেশ করার আগে কেজরিওয়াল বলেন, 'প্রধানমন্ত্রী যা করছেন সেটা দেশের পক্ষে ভালো নয়।' দিল্লির মুখ্যমন্ত্রীর স্ত্রী সুনীতা কেজরিওয়াল, দিল্লির মন্ত্রী অতিশী, সৌরভ ভরদ্বাজ আদালতে হাজির হন। তাঁদের আশা ছিল কেজরিওয়াল জামিন পেয়ে যাবেন। কিন্তু সেটা হল না।

বিজেপি-কে আক্রমণ আম আদমি পার্টির

আদালত কেজরিওয়ালের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেওয়ার পর আম আদমি পার্টি নেতা দিলীপ পাণ্ডে বলেছেন, ‘অরবিন্দ কেজরিওয়ালকে বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। এই নির্দেশের বিরোধিতা করেনি ইডি। এতেই বোঝা যাচ্ছে, জেরা করা ওদের উদ্দেশ্য নয়। লোকসভা নির্বাচনের ঠিক আগে অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করা এবং ইন্ডিয়া জোট ভেঙে দেওয়াই ওদের উদ্দেশ্য। দিল্লি পুলিশ, ইডি, সিবিআই, আয়কর দফতর কীভাবে বিজেপি-র নির্দেশে চলছে সেটা সারা দেশ দেখছে।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Arvind Kejriwal: 'স্বাধীনতা সংগ্রামে শহিদ কেজরিওয়াল,' সুনীতার দাবি ঘিরে সোশ্যাল মিডিয়ায় তামাশা

Arvind Kejriwal: 'অরবিন্দ কেজরিওয়াল সিংহ, বেশিদিন আটকে রাখতে পারবে না,' হুঙ্কার স্ত্রীর

Delhi liquor scam: ইডি অফিসে টানা পাঁচ ঘণ্টা জেরা কেজরিওয়ালের মন্ত্রী কৈলাস গেহলটকে, কী বললেন তিনি

Read more Articles on
Share this article
click me!