BJP: 'ফির এক বার, মোদী সরকার,' ২৪টি ভাষায় লোকসভা নির্বাচনের প্রচারে বিজেপি-র গান

লোকসভা নির্বাচনের প্রচারে নরেন্দ্র মোদীই বিজেপি-র প্রধান মুখ। তাঁকে সামনে রেখেই প্রচার শুরু হয়ে যাচ্ছে। ফের ক্ষমতায় আসবে এনডিএ, আত্মবিশ্বাসী গেরুয়া শিবির।

Soumya Gangully | Published : Feb 21, 2024 5:12 PM IST / Updated: Feb 21 2024, 11:36 PM IST

বাংলা, হিন্দি, ওড়িয়া, সাঁওতালি, ইংরাজি-সহ ২৪টি ভাষায় লোকসভা নির্বাচনে বিজেপি-র প্রচারের গান তৈরি হয়ে গিয়েছে। এবারের লোকসভা নির্বাচনের প্রচারে বিজেপি-র স্লোগান, 'ফির এক বার, মোদী সরকার'। এই প্রচারই করছে কেন্দ্রের শাসক দল। বিজেপি-র পক্ষ থেকে একটি ওয়েবসাইটেও প্রচার শুরু হয়েছে। এই ওয়েবসাইট হল https://www.ekbaarphirsemodisarkar.com/ । বিজেপি-র পক্ষ থেকে যেমন সোশ্যাল মিডিয়ায় লোকসভা নির্বাচনের প্রচার করা হচ্ছে, তেমনই চিরাচরিত বিভিন্ন মাধ্যমেও প্রচার শুরু হচ্ছে। দেওয়াল লিখন, ব্যানার, ফেস্টুন, ফ্লেক্সের মাধ্যমেও লোকসভা নির্বাচনের প্রচার শুরু হচ্ছে। সঙ্গীতের মাধ্যমে সারা দেশের মানুষের কাছে পৌঁছে যাওয়াই বিজেপি-র লক্ষ্য। সেই কারণে এবার প্রচারে গানের উপর জোর দেওয়া হচ্ছে।

লোকসভা নির্বাচনের প্রচারে বারবার অভিনব কৌশল বিজেপি-র

২০১৪ সালের লোকসভা নির্বাচনের প্রচারে বিজেপি-র স্লোগান ছিল, 'আব কি বার, মোদী সরকার'। এই স্লোগান সারা দেশে প্রচণ্ড জনপ্রিয় হয়েছিল। আইপিএল চলাকালীন অভিনব প্রচার করেছিল বিজেপি। সেবারের নির্বাচনে ইউপিএ-র পক্ষ থেকে কাউকে প্রধানমন্ত্রী প্রার্থী ঘোষণা করা হয়নি। সে কথা উল্লেখ করে প্রচারে কটাক্ষ করে বিজেপি। ক্রিকেট ম্যাচের ধাঁচে দেখানো হচ্ছিল টস করার জন্য পৌঁছে গিয়েছেন এনডিএ-র অধিনায়ক মোদী। কিন্তু বিপক্ষের অধিনায়ক আসেননি। এই বিজ্ঞাপনও অত্যন্ত জনপ্রিয় হয়। ২০১৯ সালের নির্বাচনে মোদী সরকারের প্রত্যাবর্তনকে সামনে রেখে প্রচার চালানো হয়। এবার তৃতীয় মোদী সরকারের সম্ভাবনাকে সামনে রেখে প্রচারের কৌশল তৈরি করা হয়েছে।

ভারত মণ্ডপমে বিজেপি-র প্রচারের গান প্রকাশ

সম্প্রতি নয়াদিল্লিতে ভারত মণ্ডপমে বিজেপি-র জাতীয় কর্মসমিতির বৈঠকে লোকসভা নির্বাচনে প্রচারের কৌশল নিয়ে আলোচনা করা হয়। এই বৈঠকেই 'ফির এক বার, মোদী সরকার' গান প্রকাশ করা হয়েছে। সারা দেশের বিভিন্ন ক্ষেত্র, বিভিন্ন অঞ্চল, সমাজের বিভিন্ন অংশ এবং বিভিন্ন ধরনের মানুষের উন্নয়নের জন্য কেন্দ্রীয় সরকারের নানা প্রকল্পকে প্রচারে তুলে ধরা হচ্ছে। ইতিমধ্যেই বিভিন্ন মাধ্যমে এই প্রচার শুরু হয়ে গিয়েছে। লোকসভা নির্বাচনের প্রচারে বাকি দলগুলিকে অনেক পিছনে ফেলে দেওয়াই বিজেপি-র লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

PM Modi: 'আগামী ১০০ দিন প্রত্যেকের কাছে যেতে হবে', লোকসভা নির্বাচনে বিজেপি কর্মীদের জয়ের টিপস দিলেন মোদী

PM Modi: ৮ সাংসদের সঙ্গে মধ্যাহ্ন ভোজন, সংসদের ক্যান্টিনের বিলও মিটিয়েছেন মোদীঃ বিজেপি সাংসদ

Read more Articles on
Share this article
click me!