বড় খবর! রাজ্যে ফল ঘোষণা শুরু হওয়ার আগেই এই আসনে জয় পেয়ে গেল বিজেপি

চূড়ান্ত ফল ঘোষণার আগেই ম্যাজিক। একটি আসনে জিতে গেল বিজেপি। লোকসভার ৫৪৩ আসনের মধ্যে এক আসনে জয়ী বিজেপি। গণনা শুরুর আগেই খাতা খুলল বিজেপি।

Parna Sengupta | Published : Jun 4, 2024 4:24 AM IST

আজই জানা যাবে দিল্লির কুর্সি কার হাতে যেতে চলেছে। প্রাথমিক ট্রেন্ড বলছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ এগিয়ে ১৭১টি আসনে। জানা যাচ্ছে গণনা শুরু হয়েছে সকাল আটটায়। কথা অনুযায়ী, ৪ জুন সকালে প্রথমে পোস্টাল ব্যালট গণনা শুরু হয়। পোস্টাল ব্যালট গণনা শুরুর আধঘণ্টা পর থেকে শুরু হয়েছে ইভিএম খোলা। চূড়ান্ত ফল ঘোষণার আগেই ম্যাজিক। একটি আসনে জিতে গেল বিজেপি। লোকসভার ৫৪৩ আসনের মধ্যে এক আসনে জয়ী বিজেপি। গণনা শুরুর আগেই খাতা খুলল বিজেপি। প্রথম এক ঘণ্টার প্রবণতা অনুযায়ী, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ এগিয়ে ১৭১টি আসনে। ‘ইন্ডিয়া’ এগিয়ে ৬৮টি আসনে। অন্যান্যরা এগিয়ে ৪টি আসনে।

ইতিমধ্যেই এক্সিট পোলের আভাস জয়ের হ্যাটট্রিক করতে চলেছে মোদী সরকার। আর এরপর থেকেই বিজেপি সমর্থকদের উচ্ছ্বাস যেন বাঁধ মানছে না। আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণার আগেই উদযাপন শুরু করে দিয়েছেন তাঁরা। এদিকে রাজ্যে সমানে সমানে টক্কর দিচ্ছে বিজেপি। তৃণমূল কংগ্রেসের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে তারা।

Latest Videos

জানা গিয়েছে সকাল ৯টা পর্যন্ত ট্রেন্ড অনুযায়ী বাংলায় বিজেপি এগিয়ে ১৪টি আসনে, তৃণমূল এগিয়ে ১৫টি আসনে, বামেরা এগিয়ে ১টি আসনে, কংগ্রেস এগিয়ে ২টি আসনে।

কোন আসনে জিতেছে বিজেপি?

জানিয়ে রাখি, গণনা শুরুর আগেই গুজরাটের সুরাট লোকসভা আসনে জয় পেয়েছে বিজেপি। এই আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছে বিজেপি। গোটা দেশের মধ্যে একমাত্র এই আসনেই ভোট গণনার আগেই ফল প্রকাশ হয়েছে। জয় পেয়েছেন বিজেপি প্রার্থী মুকেশ দালাল।

প্রসঙ্গত, মোট ১১ জন প্রার্থী সুরাট আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মাঠে নেমেছিলেন। মনোনয়নও জমা করে দেন সকলে। তার মধ্যে মনোনয়ন প্রত্যাহারের দিন নয়জন প্রার্থী তাদের মনোনয়ন তুলে নেন। বাকি ছিল কংগ্রেস আর বিজেপি। এর মধ্যে কংগ্রেসের প্রার্থী নীলেশ কুম্ভনী মনোনয়ন প্রত্যাহার না করলেও, ত্রুটির কারণে তার মনোনয়ন বাতিল হয়। নির্বাচনী ইতিহাসে এই প্রথম এই এরম বিরল ঘটনার সাক্ষী থাকল গুজরাট।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা